scorecardresearch
 

NBSTC Starts Service Like Rail: যাত্রীদের জন্য NBSTC-র বড় উদ্যোগ, এবার ঘরে বসেই সব জায়গার টিকিট

NBSTC Starts Service Like Rail: ট্রেনের মতোই ঘরে বসে টাইমটেবল, বাসের অবস্থান থেকে টিকিট, NBSTC-র উদ্যোগ। তার জন্য পরিবহণ নিগমের ওয়েবসাইটডটিকে আপডেট করে দেওয়া হয়েছে। এখান থেকেই মিলবে যাবতীয় সুবিধা। জেনে নিন কী কী মিলবে?

Advertisement
ট্রেনের মতোই ঘরে বসে টাইমটেবল, বাসের অবস্থান থেকে টিকিট, NBSTC-র উদ্যোগ ট্রেনের মতোই ঘরে বসে টাইমটেবল, বাসের অবস্থান থেকে টিকিট, NBSTC-র উদ্যোগ
হাইলাইটস
  • ট্রেনের মতোই ঘরে বসে টাইমটেবল

NBSTC Starts Service Like Rail: ট্রেনের মতোই ঘরে বসে জানতে পারবেন বাসের অবস্থান। টাইম টেবল থেকে অনলাইনে টিকিট কাটার সুবিধা। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)-র তরফে চালু হতে চলেছে ঘরে বসেই সব সুবিধা। ট্রেনের ধাঁচে এবার থেকে ঘরে বসেই পরিবহণ সংস্থা NBSTC র বাসের টাইম টেবিল জানতে পারবেন যাত্রীরা। শুধু টাইম টেবিল জানাই নয়, দূরপাল্লার বাসের টিকিট কাটতে পারবেন অনলাইনে। মঙ্গলবার নতুন নতুন সুবিধা সহ NBSTC র ওয়েবসাইটও উদ্বোধন করা হয়েছে। এ খবর জানিয়েছেন খোদ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায়।

কী কী সুবিধা পাওয়া যাবে?

NBSTC-র চেয়ারম্যান জানিয়েছেন, NBSTC-র এই ওয়েবসাইট থেকেই কোন ডিপো থেকে কটা বাস, কখন ছাড়বে সেটা যেমন জানা যাবে, তেমনই অনলাইনে যাতে দূরপাল্লার টিকিট কাটা যায়, সেজন্য একটি বেসরকারি এজেন্সির সঙ্গে রাজ্য পরিবহণ মন্ত্রকের চুক্তি হয়েছে। তবে খুব শীঘ্রই অনলাইনে কোনও থার্ড পার্টি সংস্থা নয়, IRCTC-এর ওয়েবসাইটের মতোই পরিবহণ দফতরের ওয়েবসাইট থেকে দূরপাল্লার বাসের টিকিট কাটতে পারবেন যাত্রারী।

আরও পড়ুনঃ পরনে বাসন্তী শাড়ি, মুখে হাসি... সরস্বতী পুজোয় 'অন্য লুকে' হাসিন জাহান; দেখুন

ঢেলে সাজানো হচ্ছে ওয়েবসাইট

এতদিন সংস্থার নিজস্ব ওয়েবাসাইট nbstc.in থাকলেও সেখানে কোনও তথ্য ছিল না। ফলে সেই ওয়েবসাইটে গিয়ে তথ্য পেতেন না যাত্রীরা। সেই অসুবিধা দূর করতে গিয়ে সেই পুরনো ওয়েবসাইটকে নতুনভাবে সাজিয়ে তোলা হয়েছে। সেই নয়া রূপের ওয়েবসাইটকেই এদিন নতুনভাবে পরিচয় করানো হয়। এখানেই মিলবে সব সুবিধা।

নতুন এই ওয়েবসাইটে কোন ডিপো কত গাড়ি কোন রুটে চলে, ডিপোর ফোন নম্বর, কর্মী সংখ্যা, পর্যটন, আধিকারিকদের ফোন নাম্বার সহ সমস্ত খুঁটিনাটি তথ্য আপলোড করা হয়েছে। ফলে ওই ওয়েবসাইট দেখেই যাবতীয় তথ্য পাবেন যাত্রীরা। পাশাপাশি, ই-টিকেটিং সিস্টেম চালু করা হচ্ছে। এতে ট্রেনের মত ঘরে বসেই দূর পাল্লার বাসের টিকিট কাটতে পারবেন। আগামী ৩ মাসের মধ্যে এই সিস্টেম চালু হবে।

Advertisement

এছাড়া এদিন বহরমপুর - কলকাতা রুটেও CNG বাস চালানোর ঘোষণা করা হয়েছে। বর্তমানে ৬০০ র বেশি এই সংস্থার বাস রাস্তায় চলাচল করে।  আগে এ রাজ্যের পাশাপাশি অসম ও বিহারেও NBSTC র পরিষেবা চালু ছিল। তবে বর্তমানে এরাজ্যের বিভিন্ন জেলায় পরিষেবা দিয়ে আসছে এই সংস্থা।


 

Advertisement