scorecardresearch
 

IRCTC Winter December Tour Package: শীতে কম খরচে ঘুরে আসুন মরুরাজ্য, IRCTC-র রাজস্থান ভ্রমণ প্যাকেজ

IRCTC Winter December Tour Package: যাঁরা ডিসেম্বরের ছুটিতে রাজ্যের বাইরে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করছেন তাঁদের জন্য এটার সুবর্ণ সুযোগ বললে ভুল হবে না। এই প্যাকেজটি শুরু হচ্ছে ১২ ডিসেম্বর থেকে।

Advertisement
 শীতে কম খরচে ঘুরে আসুন মরুরাজ্য, IRCTC-র রাজস্থান ভ্রমণ প্যাকেজ শীতে কম খরচে ঘুরে আসুন মরুরাজ্য, IRCTC-র রাজস্থান ভ্রমণ প্যাকেজ
হাইলাইটস
  • IRCTC-র উত্তরবঙ্গ ট্যুর প্যাকেজ শুরু
  • সপ্তমী থেকে, ৬ দিন ৫ রাতের সফর

IRCTC Winter December Tour Package: শীতকালই ঘুরে-বেড়ানোর সুবর্ণ সুযোগ। শীত গায়ে মেখে ঘুরুন কোনও ঝঞ্ঝাট নেই। কোনও সমস্য়া নেই। আরামদায়ক ভ্রমণ। ভারতের যেখানেই যান না কেন, এই সময় ধকল অনুভব হয় না। এই সময় আবার পাহাড়ের থেকে বেশি গরমের জায়গাগুলিতে ভিড় হয়। কারণ গরমের সময় সে সব জায়গায় টেঁকা মুশকিল বাইরের লোকজনের পক্ষে। কিন্তু পকেটটাও দেখতে হবে। তাই অনেক সময় ইচ্ছে থাকলেও আশা ছাড়তে হয়। 

তবে মুশকিল আসান হতে পারে আইআরসিটিসি। কম খরচে বেড়ানোর বেশ কিছু প্যাকেজ দিচ্ছে। ডিসেম্বরের জন্য কম খরচে ভিনরাজ্যে বেড়ানোর এই প্যাকেজ ট্যুরগুলির মধ্যে শীর্ষে রয়েছে রাজস্থান। আমরা সবাই একবার না একবার রাজস্থান বেড়াতে যেতেই চাই। গরম কালে রাজস্থানে বেড়াতে যেতে ইচ্ছে করে না। তাই বেশিরভাগ পর্যটক শীতকালেই রাজস্থান বেড়াতে যেতে চান। যাঁরা ডিসেম্বরের ছুটিতে রাজ্যের বাইরে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করছেন তাঁদের জন্য এটার সুবর্ণ সুযোগ বললে ভুল হবে না। এই প্যাকেজটি শুরু হচ্ছে ১২ ডিসেম্বর থেকে।

কোথায় ঘোরার সুযোগ মিলছে?

আরও পড়ুন

প্যাকেজের মধ্যে রয়েছে রাজস্থানের দর্শনীয় তিন জায়গা উদয়পুর, কুম্ভলগড় এবং মাউন্ট আবু। দিল্লি থেকে শুরু হবে যাত্রা। মাত্র ৫ দিনের প্যাকেজ। কাজেই খুব বেশি ছুটির প্রয়োজন নেই। যদি কলকাতা থেকেও সফর করতে হয় তাহলে এক সপ্তাহ ছুটিতেই ঘুরে আসা যাবে রাজস্থান। আর যদি বিমানে যেতে চান সেক্ষেত্রে বিমানের ভাড়া বাবদ আলাদা টাকা দিতে হবে।

প্যাকেজ-১ এর খরচ কত?

এই প্যাকেজে জনপ্রতি খরচ পড়বে ৩৯৮০০ টাকা। সংখ্যায় তিন জন হলে সেটা কম হয়ে যাবে। তখন জনপ্রতি ৩৭,৭০০ টাকা লাগবে। ৫ থেকে ১১ বছর বয়স পর্যন্ত ভাড়া লাগবে ৩২,৬০০। আর ২ থেকে ৪ বছর বয়সী শিশুদের জন্য ভাড়া পড়বে ২৫,৯০০। এই প্যাকেজের মধ্যে হোটেলে থাকা খাওয়া, গাড়ি ভাড়া সবটাই পড়ছে।

Advertisement

প্যাকেজ-২ এর খরচ কত?

৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে আরেকটি প্যাকেজ তাতে রাজস্থানের আরও একাধিক জায়গা থাকছে। ফতেপুর সিক্রি, বিকানের, জয়পুর, জয়সলমেঢ়, যোধপুর এবং উদয়পুর থাকছে। তার ভাড়া জনপ্রতি ৫৮৫০০। একজন হলে। আর ২ জন হলে সেটা কমে হবে ৪২,৯০০টাকা। আর তিনজন হলে সেটা আরও কমে ৪০, ২০০টাকা।

দার্জিলিং-প্যাকেজ

সেই সঙ্গে দার্জিলিং ঘোরার প্যাকেজও রয়েছে। সেটা শুরু হচ্ছে ১ ডিসেম্বর থেকে। তাতে থাকছে দার্জিলিং, কালিম্পং এবং গ্যাংটক। এছাড়াও গুজরাতের সুরাট ট্যুরের প্যাকেজও রয়েছে ডিসেম্বরে। আইআরসিটিসির অফিসিয়াল ওয়েবসাইটে যাবতীয় তথ্য পেয়ে যাবেন।

 

Advertisement