scorecardresearch
 

Shanidev's Blessings on Zodiac Signs: শনির সাড়ে সাতি- ঢাইয়াও এই রাশিকে প্রভাবিত করে না, কৃপা থাকে সব সময়

Shanidev: জন্মকুণ্ডলীতে শনির দশা ঠিক না থাকলে ব্যক্তির রাজত্ব, যশ, সম্পদ সবই নষ্ট হয়ে যায়। অন্যদিকে শনি যদি কোনও ব্যক্তির ভাল ঘরে অবস্থান করে, তবে সেই ব্যক্তি সর্বোচ্চ পদে পৌঁছে যায়।

Advertisement
শনিদেব ন্যায়-বিচারের দেবতা শনিদেব ন্যায়-বিচারের দেবতা

Shani Sade Sati: শনিদেব ন্যায়-বিচারের দেবতা এবং মানুষকে তাদের কর্মের ভিত্তিতে ফল দেন তিনি। যে ভাল কাজ করে, সে শনিদেবের আশীর্বাদ পান। উল্টো দিকে খারাপ কাজের কঠোর শাস্তি পেতে হয়। শনির মহাদশার কারণে দুর্দশা ভোগ করতে হয়। যদি শনিদেব কারও উপর রেগে যান, তাহলে জীবনে অনেক সমস্যায় পড়তে হয়। জ্যোতিষশাস্ত্রে শনির বিশেষ গুরুত্ব রয়েছে। 

জন্মকুণ্ডলীতে শনির দশা ঠিক না থাকলে ব্যক্তির রাজত্ব, যশ, সম্পদ সবই নষ্ট হয়ে যায়। অন্যদিকে শনি যদি কোনও ব্যক্তির ভাল ঘরে অবস্থান করে, তবে সেই ব্যক্তি সর্বোচ্চ পদে পৌঁছে যায়। জ্যোতিষশাস্ত্রে শনিদেবের সাড়ে সাতিকে অত্যন্ত বেদনাদায়ক বলে মনে করা হয়। শনির সাড়ে সাতির দ্বারা ক্ষতিগ্রস্ত রাশির জাতক- জাতিকারা তাদের জীবনে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়।

শনিদেবকে মকর ও কুম্ভ - দুই রাশির কর্তা বলে মনে করা হয়। এই দুটি রাশিই শনিদেবের খুব প্রিয়। জ্যোতিষশাস্ত্রে, রাহু এবং কেতু ছাড়া, সমস্ত গ্রহেরই এক বা অন্য রাশির মালিকানা রয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, মকর এবং কুম্ভ রাশি ছাড়াও শনিদেব অন্য কিছু রাশির প্রতি সদয়। শনির অর্ধশতকের সময় এই রাশিগুলিকে প্রভাবিত করে না। কিন্তু আপনি কি জানেন, ১২ রাশির মধ্যে ৫ রাশির জাতকদের উপর শনিদেব সব সময় তার কৃপা বজায় রাখেন। আসুন জেনে নেওয়া যাক, কোন রাশির শনির সাড়ে সাতির জন্য লাভ হবে।

* বৃষ / TAURUS (April 21 – May 20)

শুক্র হল বৃষ রাশির শাসক গ্রহ এবং শনিদেবকে শুক্রের রাশিচক্রের যোগ কারক বলে মনে করা হয়। এই কারণে শনিদেব বৃষ রাশির মানুষকে খুব একটা কষ্ট দেন না। বৃষর উপর শনিদেবের অপার আশীর্বাদ থাকে।

Advertisement

* ধনু / SAGITTARIUS (Nov 23-Dec 21) 

ধনুর অধিপতি দেবগুরু বৃহস্পতি গ্রহ। শনি এবং বৃহস্পতি উভয়েরই একে অপরের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক রয়েছে। এই কারণে শনিদেব ধনু রাশির প্রতি বিশেষভাবে সদয় হন। ধনুকে, শনির সাড়ে সাতি ও ঢাইয়াতে খুব একটা কষ্ট দেয় না। একটি শুভ অবস্থানে, শনিদেব ধনু রাশির লোকদের প্রচুর সম্পদ, সুখ ও সমৃদ্ধি প্রদান করেন।

* তুলা / LIBRA (Sep 24-Oct 23) 

জ্যোতিষশাস্ত্র অনুসারে, তুলা রাশি হল শনিদেবের উচ্চাকাঙ্ক্ষা। তুলাতে শনিদেব সব সময় শুভ ফল দেন। তুলা রাশিতে যদি বাকি গ্রহগুলি অনুকূল থাকে, তাহলে শনিদেব সব ধরনের আরাম প্রদান করেন। তুলার জাতক জাতিকাদের শনি অর্ধশতক এবং ঢাইয়া থাকলে খুব একটা সমস্যায় পড়তে হয় না।

* মকর/ CAPRICORN (Dec 22-Jan 21)

মকর রাশির অধিপতি শনিদেব। মকর রাশি হল শনির প্রিয় রাশিগুলির মধ্যে একটি। যখনই মকরের সঙ্গে শনির সাড়ে সাতির লগ্ন থাকে, তখন শনিদেব এই রাশির জাতকদের খুব একটা কষ্ট দেন না। মকর রাশিতে শনির শুভ দিক থাকলে এই রাশির জাতক জাতিকারা সবচেয়ে শুভ ফল লাভ করে। মকরের উপর শনিদেব সর্বদা আশীর্বাদ রাখেন।

* কুম্ভ/ AQUARIUS (Jan 22-Feb 19) 

এই রাশির অধিপতি হলেন শনিদেব, তাই তার বিশেষ আশীর্বাদ এই রাশির উপর থাকে। এই রাশির জাতকরা খুব সরল এবং শান্ত প্রকৃতির হয়। তারা সম্পর্কের প্রতি খুব অনুগত। কুম্ভ রাশির জাতক জাতিকাদের অবশ্যই শনির পিতা সূর্যের পুজো করা উচিত। এটি করলে শনি প্রসন্ন হোন এবং জীবনকে সুখী করেন। শনিদেব সব সময় এই রাশির জাতকদের যে কোনও খারাপ পরিস্থিতি থেকে রক্ষা করেন এবং কাজের ক্ষেত্রেও তাদের উন্নতি হয়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 


 

Advertisement