scorecardresearch
 

Rahu Gochar 2023: ২০২৩ সালে গতিপথ পরিবর্তন করবে রাহু! এই রাশি জাতকদের ভাগ্য দারুণ চমকাবে

Rahu Rashi Parivartan 2023: রাহুকে জ্যোতিষশাস্ত্রে শনির পরে সবচেয়ে ধীর গতিশীল গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। রাহু দেড় বছর যে কোন রাশিতে থাকে, তার পরে এক রাশি থেকে অন্য রাশিতে গমন করে।

Advertisement
২০২৩ সালে গতিপথ পরিবর্তন করবে রাহু ২০২৩ সালে গতিপথ পরিবর্তন করবে রাহু

Rahu Gochar: রাহু ও কেতুকে ছায়া ও অধরা গ্রহ বলা হয়। জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুযায়ী রাহু- কেতুর (Rahu- Ketu) পরিবর্তন খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। রাহু- কেতু এই দুই গ্রহই সর্বদা বিপরীতমুখী গতিতে চলে এবং দেড় বছরে রাশিচক্র পরিবর্তন করে। ২০২৩ সালের, ৩০ অক্টোবর রাশি পরিবর্তন করে মীন রাশিতে প্রবেশ করবে রাহু। তার আগে পর্যন্ত রাহু  (Rahu)বসে থাকবে মেষ রাশিতে। 

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতিটি ট্রানজিটের রাশিচক্রের উপর ইতিবাচক বা নেতিবাচক প্রভাব রয়েছে। আসুন জেনে নেওয়া যাক, কোন রাশির  জাতক- জাতিকাদের (Zodiac Signs) জন্য রাহুর এই গমন ২০২৩ সালের অক্টোবর থেকে খুব শুভ হবে।

* মেষ/ARIES (March 21-April 20)

এই রাশির জাতকদের জন্য এই সময়টা ভাল। প্রতিটি ক্ষেত্রে নতুন সুযোগ তৈরি হবে। বন্ধুদের সঙ্গে সম্পর্ক মজবুত হবে। চাকরিতে পদোন্নতির যোগ। যারা ব্যবসা করছেন, তারা খুব উপকৃত হবেন। স্বাস্থ্য ভাল থাকবে। অর্থনৈতিক সুবিধা হবে। শিক্ষার্থীরা উন্নতি লাভ করবে। বিনিয়োগের জন্য এই সময়টি ভাল। ২০২৩ সাল মেষ রাশির জাতকদের জন্য লাভজনক হবে।

আরও পড়ুন:  হাতের এই রেখা বলে দেয় কখন- কীভাবে হবে আপনার মৃত্যু

* মিথুন/ GEMINI (May 21-June 21)

মিথুন রাশির জাতক-জাতিকাদের পুরনো আটকে থাকা কাজ শেষ হবে। সমাজে সম্মান বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রেও উন্নতির সম্ভাবনা রয়েছে। রাহুর গোচরের কারণে মিথুন আর্থিক সুবিধা পাবেন। এ সময় তাদের সামনে অনেক বড় খরচও আসতে পারে। ব্যবসার জন্য সময়টি লাভজনক হবে। চাকরিতে পদোন্নতি পেতে পারেন। মাঙ্গলিক অনুষ্ঠানে অংশ নিতে পারেন।

* কর্কট/ CANCER (June 22-July 22) 

কর্মজীবনে দায়িত্ব বাড়বে। আয়ের নতুন পথ খুলবে এবং আপনার অর্থের অভাব হবে না। বন্ধু-বান্ধব ও আত্মীয়দের সহযোগিতায় কাজ সম্পন্ন হবে। অগ্রগতির সম্ভাবনা রয়েছে। কর্মক্ষেত্রে সাফল্য আসবে। হঠাৎ করে অর্থ প্রাপ্তি হতে পারে। পরিশ্রমের ফল পাবেন। বিদেশ ভ্রমণের সম্ভাবনা তৈরি হচ্ছে। স্বাস্থ্যের প্রতি বিশেষ যত্ন নিন। যারা নতুন ব্যবসা শুরু করার কথা ভাবছেন, তাদের জন্যও এই সময়টা ভাল।

Advertisement

আরও পড়ুন:  সিঁদুর পরার রয়েছে বিশেষ নিয়ম, মানলে স্বামীর দীর্ঘায়ু ও দাম্পত্য মধুর হবে

* বৃশ্চিক/ SCORPIO (Oct 24-Nov 22)

মেষ রাশিতে রাহুর বিপরীতমুখী গতি আপনার প্রভাব বৃদ্ধি করবে। সমস্ত কাজ আত্মবিশ্বাসের ভিত্তিতে করতে পারবেন। অর্থ লাভ হবে। অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হবে। কর্মজীবনে বড় সুযোগ আসতে পারে। বেড়াতে যেতে পারেন। চাকরিতে আপনার অবস্থান আরও মজবুত হবে। শিক্ষার্থীদের জন্যও এই সময়টি ভাল। এই সময়ে শেয়ারবাজারে বিনিয়োগ সবচেয়ে উপকারী। আদালত ও বিচার সংক্রান্ত বিষয়ে সাফল্য পাবেন। 

* মীন/ PISCES (Feb 20-March 20)

২০২৩ সালের অক্টোবরে রাহুর গমনে সবচেয়ে বেশি সুবিধা পেতে চলেছে মীন। এই সময়ে অর্থ প্রাপ্তি হবে। যে ক্ষেত্রেই হাত দেবেন, সেখানেই সাফল্য পাবেন। ভাগ্য জয়লাভ করবে। এই সময়ে স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা সম্পর্কে সচেতন হতে হবে। পরিবারের সঙ্গে অনেক সম্পর্ক মজবুত হবে। আত্মবিশ্বাস বাড়বে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 


 

Advertisement