scorecardresearch
 

ফের ভাল শুরু করেও মুখ থুবড়ে পড়ল পঞ্জাব, কার্যত প্লে অফে বিরাটরা

ভাল শুরু করেও ফের মুখ থুবড়ে পড়ার পুরনো রোগ ধরল পঞ্জাবকে। বেঙ্গালুরুর ১৬৪ রান তাড়া করতে নেমে দশ ওভারে বিনা উইকেটে ৮০ রান তুলে ফেলার পর ম্যাচ হেরে গেল তারা। আর বিরাট কোহলিরা প্লে অফে পৌঁছে গেলেন।

Advertisement
বিরাট কোহলি-কে এল রাহুল বিরাট কোহলি-কে এল রাহুল
হাইলাইটস
  • ১৬৫ রানের লক্ষ্যে নেমে মুখ থুবড়ে পড়ল পঞ্জাব
  • ভাল শুরু, তবু ম্যাচ শেষ করতে পারল না রাহুল, ময়াঙ্ক
  • প্লে অফে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

রয়্যাল চ্যালেঞ্জার্সদের দেওয়া ১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে দুর্দান্ত শুরু করেও পুরনো রোগে ধরল পঞ্জাবকে। প্রথম দশ ওভারে বিনা উইকেটে ৮০ রান তুলে নেয় তারা। দুর্দান্ত ব্যাট করেন কেএল রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল।

কেএল রাহুলের প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু অ্যাটিটিউড ও কাঁধ ঝুলে যাওয়া মনোভাবই তাঁকে বারবার আন্তর্জাতিক মঞ্চে পিছিয়ে দিয়েছে। এদিনও একইভাবে তাঁরা হেরে গেলেন। জেতা ম্যাচ কি কি ভাবে হারা যায়, তা পঞ্জাবের একচেটিয়া দখলে থেকে যাবে। এর আগে জেতা ম্যাচ হেরেছিল তারা রাজস্থান রয়্যালসের সঙ্গে এদিন আরও এক রয়্যালসদের সঙ্গেও হারের ধারাবাহিকতা বজায় থাকল।

এর আগে

মন্থর উইকেটে চ্যালেঞ্জ করার মতো স্কোর ছুঁড়ে দিয়েছিল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পঞ্জাব কিংস এর বিরুদ্ধে মূলত চার ব্যাটসম্যানের কাঁধে ভর করে ১৬৫ রানের  লক্ষ্যমাত্রা খাড়া করেছে কর্নাটকের দলটি।

পঞ্জাবের সামনে ১৬৫ রানের চ্য়ালেঞ্জ

তুলনামূলক ধীর হলেও ভালো শুরু করেন বিরাট কোহলি ও দেবদূত পাডিক্কাল। বিরাট কোহলি ২৫ এবং পাডিক্কাল ৪০ রান করে আউট হন। তিন নম্বরে ব্যাট করতে নেমে ড্যান ক্রিশ্চিয়ান প্রথম বলেই আউট হয়ে গেলেও ইনিংসকে খোঁড়াতে দেননি অস্ট্রেলীয় তারকায় গ্লেন ম্যাক্সওয়েল এবং কিংবদন্তি এবি ডেভিলিয়ার্স। ম্যাক্সওয়েলের ৩৩ বলে ৫৭ এবং ডিভিলিয়ার্সের ১৮ বলে ২৩ দলের রান করে কম্পিটিটিভ টোটালে পৌঁছে দেন দলকে।

হেনরিক্স আর শামির ভাল বোলিং

এদিন পাঞ্জাবের হয়ে অভূতপূর্ব বোলিং করেন মোজেস হেনরিক্স। তিনি ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৩ টি মূল্যবান উইকেট দখল করেন। পাঞ্জাবের হয়ে অর্শদীপ সিং এদিন সবচেয়ে খরুচে ছিলেন। তিন ওভারে তিনি ৩৫ রান দেন। মহাম্মদ শামি ৪ ওভারে ৩৯ রান দিয়ে ৩ টি উইকেট দখল করেন।

মন্থর উইকেটই ডোবাল পঞ্জাবের

Advertisement

পঞ্জাবের পক্ষে অবশ্যই ১৬৪ রান তাড়া করে জেতার রসদ ছিল। ব্যাটিংয়ে তাদের অধিনায়ক ও ওপেনার কে এল রাহুল এবং ময়ঙ্ক আগরওয়াল ইনিংস শুরু করেন দুর্দান্তভাবে। রাহুল ৩৯ ও ময়াঙ্ক ৫৭ রান করার পর তাসের ঘরের মতো ভেঙে পড়ল ব্যাটিং। গত ম্যাচের নায়ক শাহরুখ খান, এইডেন মার্করামরা চেষ্টা করলেও রানের গতি বাড়াতেই পারলেন না।

টস জিতে ব্যাট কোহলির

এদিন টস জিতে পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি। সিদ্ধান্ত যে সঠিক ছিল, তা বোঝা গেল ম্যাচ শেষে। স্বাভাবিকভাবেই ম্যাচের পর চওড়া হাসি কিং কোহলির। তিনিও ধীরে ধীরে ফর্মে ফিরছেন। সুতরাং খুশি দ্বিগুণ।

একাদশ একই বেঙ্গালুরুর, তিন বদল পঞ্জাবের

গুরুত্বপূর্ণ ম্যাচটিতে নিজেদের একাদশে তিন পরিবর্তন এনেছিল পঞ্জাব। বাদ দেওয়া হয়েছে ফাবিয়ান অ্যালেন, দীপক হুদা ও নাথান এলিসকে। তাদের জায়গায় এসেছেন হারপ্রিত ব্রার, সরফরাজ খান ও ময়সেস হেনরিকস। হেনরিক্স ও ব্রার ভাল বল করেছেন। অর্থাৎ আজ তিন বিদেশি নিয়ে খেলবে পাঞ্জাব। অন্যদিকে বেঙ্গালুরু অপরিবর্তিত একাদশ নিয়েই খেলতে নেমেছিল।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু একাদশ
বিরাট কোহলি, দেবদূত পাড্ডিকাল, শ্রীকর ভরত, গ্লেন ম্যাক্সওয়েল, এবি ডি ভিলিয়ার্স, শাহবাজ নাদিম, ড্যান ক্রিশ্চিয়ান, জর্জ গার্টন, হার্শাল প্যাটেল, মোহাম্মদ সিরাজ, ইয়ুজবেন্দ্র চাহাল।

পাঞ্জাব কিংস একাদশ
লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, এইডেন মার্করাম, নিকোলাস পুরান, শাহরুখ খান, হারপ্রিত ব্রার, সরফরাজ খান, ময়সেস হেনরিকস, মোহাম্মদ শামি, রবি বিষ্ণুই, আর্শদীপ সিং।

 

Advertisement