scorecardresearch
 

Best Smartphones under 20K : ২০ হাজার টাকার মধ্যে বাজার কাঁপানো স্মার্টফোন, দেখে নিন

Best Smartphones under 20K: গত কয়েক সপ্তাহ ধরে ভারতের স্মার্টফোন বাজারে অনেক নতুন জিনিস দেখা গেছে। বেশ কয়েকটি নতুন ফোন লঞ্চ করা হয়েছে। এবং সেগুলো সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল যে সেগুলি বিভিন্ন দামের বিভাগের অন্তর্গত। তাই প্রতিটি গ্রাহক তাঁদের বাজেট অনুসারে কিছু না কিছু খুঁজে পাবেন। 

Advertisement
২০ হাজার টাকার মধ্যে বেশ কিছু ভাল ফোন রয়েছে ২০ হাজার টাকার মধ্যে বেশ কিছু ভাল ফোন রয়েছে
হাইলাইটস
  • গত কয়েক সপ্তাহ ধরে ভারতের স্মার্টফোন বাজারে অনেক নতুন জিনিস দেখা গেছে
  • বেশ কয়েকটি নতুন ফোন লঞ্চ করা হয়েছে
  • সবচেয়ে ভাল জিনিস হল যে সেগুলি বিভিন্ন দামের বিভাগের অন্তর্গত

Best Smartphones under 20K: গত কয়েক সপ্তাহ ধরে ভারতের স্মার্টফোন বাজারে অনেক নতুন জিনিস দেখা গেছে। বেশ কয়েকটি নতুন ফোন লঞ্চ করা হয়েছে। এবং সেগুলো সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল যে সেগুলি বিভিন্ন দামের বিভাগের অন্তর্গত। তাই প্রতিটি গ্রাহক তাঁদের বাজেট অনুসারে কিছু না কিছু খুঁজে পাবেন। 

Realme, Xiaomi, Samsung, Motorola, এবং Poco-এর মতো ব্র্যান্ডগুলি 20,000 টাকার নিচে নতুন ফোন এনেছে। একটি অংশ যা গ্রাহকদের মধ্যে জনপ্রিয়। মে মাস পেরিয়ে যাওয়ার সময় আমরা কয়েকটি Android স্মার্টফোন বেছে নিয়েছি। আপনি যদি 20,000 টাকা বা তার কম খরচে ফোন কেনার পরিকল্পনা করেন, তাহলে আপনার কাজে লাগতে পারে।

Motorola Moto G52
15,000 টাকার কম দামের সর্বশেষ ফোনগুলির মধ্যে একটি হল Motorola-এর Moto G52। আপনি যদি একজন অ্যান্ড্রয়েডপ্রেমী হন, তবে এই ফোনটি আপনার অবশ্যই বিবেচনা করা উচিত। এটি খুব কম কাস্টমাইজেশন সহ Android 12 দিয়ে চলে। এতে একটি 6.6-ইঞ্চি AMOLED 90Hz ডিসপ্লে রয়েছে। যা এর ক্লাসের সেরাগুলির মধ্যে একটি। 

আরও পড়ুন: বাপ্পি লাহিড়ীর সোনার গণেশ নজর কেড়েছিল মাইকেল জ্যাকসনের

আরও পড়ুন: এলআইসি-র শাখা ব্রিটেনেও, IPO কেনার প্ল্যান থাকলে যা জানা জরুরি

আরও পড়ুন: দলের নির্দেশ না মেনে পুরভোটে প্রার্থী, ছাঁটাইয়ের পালা শুরু TMC-BJP-তে

এর পাশাপাশি একটি Qualcomm Snapdragon 480 প্রসেসর রয়েছে। যার মানে এটি একটি 4G ফোন। 5G নয়। Motorola G52 এর পিছনে একটি 50-মেগাপিক্সেলের প্রধান সেন্সর, একটি 8-মেগাপিক্সেল সেন্সর এবং একটি 2-মেগাপিক্সেল সেন্সর রয়েছে। আর সামনে একটি 16-মেগাপিক্সেল সেন্সর রয়েছে। এটি একটি 5000mAh ব্যাটারি রয়েছে।

Best Smartphones under rs 20 thousand in India

বেস ভেরিয়েন্টের জন্য Motorola Moto G52 এর দাম 14,499 টাকা।এটা চারকোল গ্রে এবং পোর্সেলিন হোয়াইট রঙে আসে।

Advertisement

Samsung Galaxy M33 5G
15,000 টাকায় একটি 5G ফোন খুঁজে পাওয়া সহজ। কিন্তু বেশ স্টাইলের হবে, সেটা একটু কঠিন। Samsung এর M33 5G আপনার জন্য সেই ফোন। এটি পিছনে একটি চার-ক্যামেরা সিস্টেমের সঙ্গে পাওয়া যায়। যা ম্যাট ফিনিশ রয়েছে। ফোনটিতে একটি 6.6-ইঞ্চি ডিসপ্লে রয়েছে। যার 120Hz রিফ্রেশ রেট এবং ওপরে কর্নিং গরিলা গ্লাস 5-এর সুরক্ষা রয়েছে। 

এটা একটা Exynos 1280 চিপসেট চালিত। এতে একটা 50-মেগাপিক্সেলের মেন ক্যামেরা, একটি 5-মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং দু'টি 2-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। Galaxy M33 5G-এ সেলফিগুলি একটি 8-মেগাপিক্সেল ক্যামেরা পরিচালিত। ফোনটিতে 6000mAh ব্যাটারি রয়েছে।

Samsung Galaxy M33 5G এর বেস ভেরিয়েন্টের দাম 18,999 টাকা এবং এটি সবুজ, নীল এবং বাদামী রঙে বাজারে পাওয়া যায়।

Oppo K10
Oppo সম্প্রতি ভারতে তাদের প্রথম কে-সিরিজ ফোন লঞ্চ করেছে। নাম K10। এটি রেনো-সিরিজের ফোন এবং প্যাক স্পেসিফিকেশন থেকে কিছু ডিজাইনের উপাদান বয়ে আনে। বলা যায়, দামের সীমার সঙ্গে মানানসই। Oppo K10 একটি ফুলএইচডি রেজোলিউশন সহ একটি 6.59-ইঞ্চি 90Hz ডিসপ্লে সহ বাজারে মিলছে।

Best Smartphones under rs 20 thousand in India pocco

এটি একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন 680 প্রসেসর চালিত ফোন। যার অর্থ এটি একটি 4G ফোন। যা কিছু গ্রাহকদের জন্য সমস্যা নয়। এটি অবশ্য পুরানো অ্যান্ড্রয়েড 11-এ চলে। ফোনটির পিছনে একটা 50-মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং দু'টি 2-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। একটি 16-মেগাপিক্সেল সেন্সর রয়েছে৷ Oppo K10 একটি 5000mAh ব্যাটারি রয়েছে। যা রিভার্স চার্জিং এবং USB PD সাপোর্ট করে।

Oppo K10 এর দাম 14,990 টাকা থেকে শুরু হয় এবং এটি কালো এবং নীল রঙে মেলে।

Poco M4 Pro
আরও একটি ফোন যেটি 5G-তে চলে না। কিন্তু হার্ডওয়্যার এবং ফিচারগুলোর একটি কঠিন মিশ্রণ অফার করে তা হল Poco M4 Pro। এটায় 90Hz রিফ্রেশ রেট-সহ একটি 6.43-ইঞ্চি AMOLED ডিসপ্লে এবং ওপরে কর্নিং গরিলা গ্লাস 3 সুরক্ষা রয়েছে। এটাকে পাওয়ারিং একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি96 প্রসেসর যা 8GB পর্যন্ত RAM-এর সঙ্গে যুক্ত। 

Best Smartphones under rs 20 thousand in India in may samsung motorola oppo poco

পিছনের ক্যামেরাগুলির মধ্যে রয়েছে একটি 64-মেগাপিক্সেলের প্রধান সেন্সর, একটি 8-মেগাপিক্সেল সেন্সর এবং একটি 2-মেগাপিক্সেল সেন্সর। সেলফির জন্য একটি 16-মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এটি Poco-এর জন্য Android 11-ভিত্তিক MIUI 13 চালায়। Poco M4 Pro-এর একটা 5000mAh-এর ব্যাটারি রয়েছে।

Poco M4 Pro এর ভারতে দাম 14,999 টাকা।

 

Advertisement