scorecardresearch
 

Maruti Suzuki Jimny And Fronx : লঞ্চের আগেই ২৫০০০ ইউনিট বিক্রি, বাজারে আসার আগেই ঝড় ২ গাড়ির

Maruti Suzuki Jimny And Fronx : লঞ্চের আগেই ২৫০০০ ইউনিট বিক্রি, বাজারে আসার আগেই ঝড় তুলেছে মারুতির এই ২ গাড়ি। দুটি এসইউভির অফিশিয়াল বুকিং শুরু করে দিয়েছে মারুতি। বাজারে লঞ্চ হওয়ার আগেই এই দুটি গাড়ির জবরদস্ত রেসপন্স পাওয়া যাচ্ছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী মারুতি জিমনি এবং ফ্রংকস ২৫ হাজারের বেশি ইউনিট বুকিং হয়ে গিয়েছে।

Advertisement
লঞ্চের আগেই ২৫০০০ ইউনিট বিক্রি, বাজারে আসার আগেই ঝড় তুলেছে মারুতির এই ২ গাড়ি লঞ্চের আগেই ২৫০০০ ইউনিট বিক্রি, বাজারে আসার আগেই ঝড় তুলেছে মারুতির এই ২ গাড়ি
হাইলাইটস
  • লঞ্চের আগেই ২৫০০০ ইউনিট বিক্রি
  • বাজারে আসার আগেই ঝড় তুলেছে মারুতির এই ২ গাড়ি

Maruti Suzuki Jimny And Fronx : মারুতি সুজুকি (Maruti Suzuki) লাস্ট অটো এক্সপোতে (Auto Expo 2023) নিজের এসিভি গাড়ি Jimny এবং Fronx পেশ করেছে। সঙ্গে এই দুটি এসইউভির অফিশিয়াল বুকিং শুরু করে দিয়েছে। বাজারে লঞ্চ হওয়ার আগেই এই দুটি গাড়ির জবরদস্ত রেসপন্স পাওয়া যাচ্ছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী মারুতি জিমনি এবং ফ্রংকস ২৫ হাজারের বেশি ইউনিট বুকিং হয়ে গিয়েছে। কোম্পানি আগেই এই দুটি গাড়ির ফিচার এবং ঘোষণা করে দিয়েছে। এখন শুধুমাত্র দাম ঘোষণা করা বাকি। হতে পারে যে কোম্পানি আসন্ন কয়েক মাসের মধ্যে এসইউভির দাম ঘোষণা করে দেবে। আসুন আমরা জেনে নিন এর মধ্যে কি বিশেষত্ব থাকছে।

আরও পড়ুনঃ সেফটি-ই শেষ কথা, নয়া ফিচার নিয়ে বাজারে Tata-র গাড়ি

কেমন এই Maruti Jimny?

মারুতি সুজুকি জিমনি ৫ ডোর ভার্সনে পেশ করা হচ্ছে। গ্লোবাল মার্কেটে এই এসইউভি প্রথমে থ্রি ডোর ভার্সনে উপলব্ধ রয়েছে। পারম্পরিক ট্রেডিশনাল বক্সি ডিজাইন এবং মাসকিউলার স্ট্যান্স এর সঙ্গে টেলগেট এইচপিআর হুইলওয়ালা গাড়ি হবে এটি। এই এসইউভিকে লেদারফ্রেম চেসিস এর উপরে তৈরি করা হয়েছে। এর মধ্যে ওয়াশার এলইডি হেডলাইন দেওয়া হয়েছে। সেখানে ফাইভ স্লট আইকনিক ভারটিকাল গ্রিল দেওয়া হয়েছে। যাতে ক্রোম দিয়ে সাজানো হয়েছে।

মারুতি সুজুকি জিমনি কোম্পানির ১.৫ লিটারের ক্ষমতা সম্পন্ন কে সিরিজ ন্যাচারাল এসপায়ার্ড পেট্রোল ইঞ্জিনের ব্যবহার দিয়েছে। যা ১০৩বিএসপির দমদার পাওয়ার এবং ১৩৪ এনএমএর পিক টর্ক জেনারেট করে। এই ইঞ্জিন ফাইভ স্পিড ম্যানুয়াল এবং ফোর স্পিড অটোমেটিক ট্রান্সমিশন গিয়ার বক্সের সঙ্গে মিলবে।

কোম্পানির দাবি জিমনির ইন্টেরিয়ার নূন্যতম ডিজাইন করা হয়েছে। যাতে গাড়ি চালাতে গিয়ে মানুষের মনসংযোগে চিড় না ধরে। ড্রাইভারের মনোযোগ যাতে এক জায়গায় থাকে এ কারণে বেশি ফিচার ভেতরে দেওয়া হয়নি। কেবিন ব্ল্যাক কালারের দেওয়া হয়েছে। সিলভার এক্সেন্ট কিছু জরুরি বিষয়কে হাইলাইট করে, ড্যাশবোর্ড এবং সেন্টার কন্ট্রোল এভাবে ডিজাইন করা হয়েছে যাতে ড্রাইভার বিনা সময় নষ্ট করে জরুরি ফিচারগুলি ব্যবহার করতে পারে।

Advertisement

মারুতি ফ্রংকসের ডিটেইল

মারুতি ফ্রংকস ১.০ টারবো পেট্রোল এবং ১.২ পেট্রোল ইঞ্জিনের সঙ্গে গাড়িটির বাজারে ছাড়া হচ্ছে। এর মধ্যে অটোমেটিক এবং ম্যানুয়াল ট্রান্সমিশন গিয়ার বক্স দেওয়া হচ্ছে. এটি মারুতি নেক্সা আউটলেট এর মাধ্যমে বিক্রি করা হবে। কোম্পানির এই গাড়িটি ভাল মাইলেজ দেবে  বলে মনে করা হচ্ছে। কোম্পানি এটি সিএনজি ভেরিয়েন্টেও টেস্টিং করে দেখছে। মিডিয়া রিপোর্টের কথা যদি মনে করতে হয়, তাহলে কোম্পানি এই এসইউভিকে আগামী এপ্রিল মাসে বিক্রির জন্য লঞ্চ করতে পারে।

এই এসইউভিতে ডেলটা ভেরিয়েন্টে ৭.০ ইঞ্চি টাচ স্ক্রিন ইমফোটেনমেন্ট ওয়ারলেস, apple car play এবং অ্যান্ড্রয়েড অটো স্মার্ট প্লে ও ইনফোটেনমেন্ট সিস্টেম, বয়স এসিস্টেন্ট ফিচার ওভার দা এয়ার আপডেট ফর স্পিকার সাউন্ড সিস্টেম ইলেকট্রিক্যালি এডজাস্টেবল wings এবং স্টিয়ারিং হুইল, মাউন্টেড কন্ট্রোল ইত্যাদির মতো ফিচার দিচ্ছে। মনে করা হচ্ছে যে এই কোম্পানি এই গাড়িটিকে ৮ লাখ থেকে ১১ লাখ টাকার মধ্যে বাজারে লঞ্চ করতে পারে।

 

Advertisement