scorecardresearch
 

Smart Fridge: এবার খাবার অর্ডার করবে খোদ ফ্রিজ, বাজারে আসছে স্মার্ট রেফ্রিজারেটর

Smart Fridge: আপনি কী খাবার খান, কী খাবার খেতে চান, কী খাবার আপনার বাড়িতে শেষ হয়ে গিয়েছে, যা আনা দরকার। এসব নিয়ে আপনাকে আর চিন্তা করতে হবে না। সমস্ত চিন্তার ভার এখন আপনার ফ্রিজের উপর। ফ্রিজই অর্ডার করবে খাবার। বাজারে এল স্মার্ট ফ্রিজ। জানুন কীভাবে কাজ করে এই স্মার্ট ফ্রিজের অভিনব টেকনোলজি।

Advertisement
এবার খাবার অর্ডার করবে খোদ ফ্রিজ, বাজারে আসছে স্মার্ট রেফ্রিজারেটর এবার খাবার অর্ডার করবে খোদ ফ্রিজ, বাজারে আসছে স্মার্ট রেফ্রিজারেটর
হাইলাইটস
  • এবার খাবার অর্ডার করবে খোদ ফ্রিজ
  • বাজারে আসছে স্মার্ট রেফ্রিজারেটর
  • আপনার খাবার নিয়ে ভাবনার দিন এখন শেষ

Smart Fridge: ভবিষ্যৎ কেমন হবে? ভবিষ্যতে আমরা কেমন জীবন যাপন করব? এর একটা আন্দাজ আমরা টেকনোলজির ক্ষেত্রে দিতে পারি। ইন্টারনেট এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের ব্যবহার প্রত্যেক জায়গাতেই শুরু হয়ে গিয়েছে এবং হচ্ছে তা আমরা দেখতেই পাচ্ছি। স্মার্টফোন নিয়ে ছোট ছোট জিনিস আরও বেশি স্মার্টার হয়ে যাচ্ছে। এতে পরিষ্কার যে ভবিষ্যতে আমাদের নির্ভরতা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের উপর বাড়বে।

আরও পড়ুনঃ পুজোয় সুস্থ থাকতে চাইলে এই টিপসগুলি মেনে চলুন

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের উপর নির্ভর করে চলবে এই স্মার্ট ফ্রিজ

ভবিষ্যতে মানুষ এমন অনেক কাজ নিজেরা করবে না, বরং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ভরসায় ছেড়ে দেবে। এমনই একটি কাজের অনলাইন খাবার এবং গ্রসারি অর্ডার করা। এমনিতে এই টেকনোলজি ব্যবহার আজকের সময়ে অনেকেই করছেন। কিন্তু এখনও সেটি ব্যাপক স্তরে ব্যবহার করা শুরু হয়নি। এই কাজ এখন করবে স্মার্ট ফ্রিজ। স্মার্টফোন এবং স্মার্ট টিভির পড়ে এখন স্মার্ট ফ্রিজ আসতে চলেছে। এর ব্যবহার আসুন আমরা জেনে নিই,

লম্বা সময় ধরে এর উপরে কাজ করা হচ্ছে

২০১৬ সালে samsung এই টেকনোলজির উপরে ফ্রিজ লঞ্চ করেছিল। কানেক্টেড ফ্রিজের কনসেপ্ট নতুন নয় বরং এটি অনেক দিন ধরেই গবেষণার মধ্যে রয়েছে। ২০০০ সালের শুরুতে স্ক্রিনকে ফ্রিজের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে। কিন্তু স্যামসাং, স্মার্ট ফ্রিজ বানানোর জন্য যে পদক্ষেপ নিয়েছে এবং এটিকে একটি দুর্দান্ত প্রোডাক্ট হিসেবে ডেভেলপ করে দিয়েছে।

কীভাবে কাজ করবে এই স্মার্ট ফ্রিজ

আমাজনে এমন একটি প্রজেক্ট এর উপর কাজ করছে, যে টেকনোলজির কাজ হল লোকেদের ফ্রিজে খাবার রাখার সঙ্গে সঙ্গে লোকেদের ফ্রিজের জন্য খাবার অর্ডার করাও। প্রশ্ন হচ্ছে যে টেকনোলজির কাজ কীভাবে করবে এবং এটি কীভাবে জানবে যে, আমাদের জন্য কি অর্ডার করবে?

Advertisement

আরও পড়ুনঃ শিলিগুড়িতে সেরা বিরিয়ানি কোথায় কোথায়? রইল ঠিকানা

আসলে ফ্রিজ ইউজারদের অভ্যাস ট্র্যাক করবে। ফ্রিজে কী ধরণের খাবার রাখা হয়, তা স্ক্যান করতে থাকবে। তার লিস্ট ইনপুট ফ্রিজের সেন্সরে চলে যাবে। এরপর তার মধ্যে যেটি শেষ হয়ে যাবে, সেটি নিজেই অর্ডার করে দেবে। এর জন্য ফ্রিজ কোনও অনলাইন মার্কেটপ্লেসে কে ব্যবহার করবে। এমনিতে কিছু ফ্রিজ এমন ফিচার এখনও দেয়, কিন্তু এর ব্যবহার সীমিত। ভবিষ্যতে আমরা এই টেকনোলজিকে সাধারণ পর্যায়ে নিয়ে আসতে পারব। স্মার্ট ফোন, স্মার্ট টিভির পর এখন আমাদের স্মার্ট ফ্রিজও বাজারে আসতে চলেছে।

 

Advertisement