scorecardresearch
 

WhatsApp-এর ধাক্কা, 'ভিউ ওয়ান্স' টেক্সটের সেন্ড-রিসিভ বা স্ক্রিনশট নেওয়া যাবে না

WhatsApp এর ঝটকা, আর সেন্ড কিংবা রিসিভ করতে পারবেন না ভিউ ওয়ান্স মেসেজ। এই প্রক্রিয়ার উপর কাজ করছে হোয়াটসঅ্যাপ।

Advertisement
হোয়াটস্যাপের নয়া ফিচার হোয়াটস্যাপের নয়া ফিচার
হাইলাইটস
  • WhatsApp-এর ইউজারদের জোর ধাক্কা
  • 'ভিউ ওয়ান্স' টেক্সটের সেন্ড-রিসিভ বা স্ক্রিনশট নেওয়া যাবে না
  • ডেস্কটপে পাঠানোও যাবে না

হোয়াটসঅ্যাপে নতুন এক্সপেরিমেন্ট চলছেই। ইউজারসরা এতে নতুন নতুন এক্সপেরিয়েন্স পাচ্ছেন। এখনও পর্যন্ত নতুন রিপোর্টে বলা হয়েছে যে হোয়াটসঅ্যাপের ভিউ ওয়ান্স ফিচার বদলাতে পারে। এই বদল সিলেক্টেড ইউজারদের জন্য করা হচ্ছে।

আরও পড়ুনঃ কার্তিক মাসে এভাবে লক্ষ্মীপুজো করুন, রোগমুক্তি-আর্থিক সমৃদ্ধি

হোয়াটসঅ্যাপে ডেক্সটপ ইউজারসরা ভিউ ওয়ান্সওয়ালা মেসেজের ডেক্সটপে ওপেন করতে পারবেন না। ভিউ ওয়ান্স ফিচার ব্যবহার করে ডেস্কটপ ইউজাররা মেসেজ সেন্ডও করতে পারবেন না। যদিও এই ফিচার আপাতত বিটা টেস্টারের জন্য উপলব্ধ করানো হচ্ছে। নরমাল ইউজাররা আপাতত এটি ব্যবহার করতে পারবে।

কিন্তু যদি এই ফিচার টেস্ট করা হয় তার মানে হচ্ছে যে এটি ফিচার বেশি লোকের জন্য আরও জারি করা হবে। আপনাকে জানিয়ে দেওয়া যাক, এই ফিচার থেকে পাঠানো ফটো বা ভিডিও কেবল একবারই দেখা যাবে।

এখন স্ক্রিনশট থেকে সেভ হতে পারে ফাইল

কিন্তু স্ক্রিনশট বা স্ক্রিন রেকর্ড করার পরে আপনি মিডিয়া ফাইল সেভ করে রাখতে পারেন। যদিও একটা রিপোর্টে বলা হয়েছে যে কোম্পানি দ্রুত এর উপরে, এটি ব্লক করার বিষয়ে কাজ করছে। অর্থাৎ ভিউ ওয়ান্স ফিচার থেকে পাঠানো ফটো বা ভিডিও স্ক্রিনশট বা স্ক্রিন রেকর্ড করা যাবে না এমনটাও ভবিষ্যতে হতে পারে।

এই ফিচার কবে বাজারে আসবে

এই ফিচার কবে বাজারে আসবে বা কবে থেকে চালু হবে তা এখনও পরিষ্কার নয়। ওয়াবিটা ইনফো রিপোর্ট অনুযায়ী আপাতত কোম্পানি ডেক্সটপে ভিউ ওয়ান ফিচার বন্ধ করতে কাজ চালাচ্ছে। অর্থাৎ ইউজারসরা ভিউয়ার্স ওয়ালা ইমেজ আর ভিডিও ডেস্কটপে একসেস করতে পারবে না।

আরও পড়ুনঃ  চন্দ্র ও শনির প্রকোপ, এই তিন রাশির জীবন হচ্ছে দূর্বিষহ, প্রতিকার কী?

Advertisement

এখন এই সমস্ত ইউজারদের জন্য কবে এটি জারি করা হবে এটি দেখতে হবে। কিন্তু মনে করা হচ্ছে যে কোম্পানি এর জন্য এটি জারি করতে চলেছে, যাতে ডেস্ক তবে ভিউ ওয়ান্সওয়ালা মিডিয়া স্ক্রিনশট না নিতে পারে।

 

Advertisement