scorecardresearch
 

Rakesh Jhunjhunwala's Akasa Air Set To Start Operation From 7 August: ৭ অগাস্ট থেকে শুরু রাকেশ ঝুনঝুনওয়ালার Akasa Air-এর, বুকিং শুরু

Rakesh Jhunjhunwala's Akasa Air Set To Start Operation From 7 August: ৭ অগাস্ট থেকে শুরু রাকেশ ঝুনঝুনওয়ালার Akasa Air-এর, বুকিং শুরু। কোন রুটে শুরু হচ্ছে উড়ান?

Advertisement
Rakesh Jhunjhunwala's Akasa Air Set To Start Operation From 7 August: ৭ অগাস্ট থেকে শুরু রাকেশ ঝুনঝুনওয়ালার Akasa Air-এর, বুকিং শুরু Rakesh Jhunjhunwala's Akasa Air Set To Start Operation From 7 August: ৭ অগাস্ট থেকে শুরু রাকেশ ঝুনঝুনওয়ালার Akasa Air-এর, বুকিং শুরু
হাইলাইটস
  • ৭ অগাস্ট থেকে শুরু Akasa Air-এর উড়ান
  • রাকেশ ঝুনঝুনওয়ালার সংস্থা আকাশ এয়ার
  • বুকিং শুরু হল, কোন রুটে উড়ান শুরু?

Rakesh Jhunjhunwala's Akasa Air Set To Start Operation From 7 August: নতুন এয়ারলাইন 'আকাশ এয়ার' (Akash Air) দেশের আকাশে উড়ানের তারিখ ঘোষণা করে দিয়েছে। শুক্রবার জানানো হয়েছে, বলেছে যে এটি বোয়িং ৭৩৭ (Boeing 737 Max aircraft)ম্যাক্স বিমান ব্যবহার করে মুম্বাই-আহমেদাবাদ (Mumbai-Ahmedabad) রুটে তার প্রথম পরিষেবা শুরু করতে চলেছে। ৭ অগাস্ট বাণিজ্যিক ফ্লাইট (Commercial Operation) পরিচালনা শুরু করবে। তার মধ্য়ে দিয়ে যাত্রা শুরু হবে নতুন এয়ারলাইন্সটির।

আরও পড়ুনঃ Bagdogra-Bangkok flight resumed: ভুটানের সঙ্গে জুড়ছে বাগডোগরা-ব্যাংকক, কবে উড়ান চালু?

একটি বিবৃতিতে, জানানো হয়েছে যে এটি ২৮ টি সাপ্তাহিক ফ্লাইটের (28 weekly flights) এর জন্য টিকিট বিক্রি শুরু করেছে। এটি ৭ অগাস্ট থেকে মুম্বাই-আহমেদাবাদ রুটে পরিচালনা করবে। পাশাপাশি এটি ১৩ অগাস্ট থেকে বেঙ্গালুরু-কোচি (Bengaluru-Kochi) রুটেও উড়ান পরিষেবা শুরু করবে।

ক্যারিয়ারটি দুটি ৭৩৭ ম্যাক্স বিমান দিয়ে বাণিজ্যিক উড়ান শুরু করবে। বোয়িং একটি ম্যাক্স প্লেন সরবরাহ করেছে এবং দ্বিতীয়টির ডেলিভারি এই মাসের শেষের দিকে হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুনঃ Gold Price Down: সোনার দামে রেকর্ড পতন, ১৬ মাসে সবচেয়ে সস্তা হল সোনা, আরও কমবে?

আকাশ

আকাশ এয়ারের সহ-প্রতিষ্ঠাতা এবং চিফ কমার্শিয়াল অফিসার প্রবীণ আইয়ার (Praveen Iyer, Co-founder and Chief Commercial Officer, Akasa Air)বলেন, "আমরা একেবারে নতুন বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমানের সঙ্গে মুম্বাই এবং আহমেদাবাদের মধ্যে ফ্লাইট দিয়ে অপারেশন শুরু করছি। আমরা আমাদের নেটওয়ার্ক সম্প্রসারণ পরিকল্পনাগুলিকে সাপোর্ট করার জন্য একটি পর্যায়ক্রমে পদ্ধতি অবলম্বন করব, ক্রমান্বয়ে আরও শহরগুলিকে সংযুক্ত করব, কারণ আমরা আমাদের প্রথম বছরে প্রতি মাসে আমাদের বহরে দুটি করে বিমান যুক্ত করব," তিনি যোগ করেছেন। এই বিমানটি ৭ জুলাই বিমান চলাচল নিয়ন্ত্রক ডিজিসিএ থেকে তার এয়ার অপারেটর সার্টিফিকেট (এওসি) পেয়েছে।

Advertisement

আরও পড়ুনঃ জাদু কি ঝাপ্পি! Hug করেই মোটা টাকা নেন এই ব্যক্তি, মেয়েদের লম্বা লাইন

অগাস্ট ২০২১ সালে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ)  (air operator certificate) ম্যাক্স প্লেনগুলিতে সবুজ সঙ্কেত দেওয়ার সাথে, আকাশ এয়ার ৭২ টি ম্যাক্স বিমান কেনার জন্য গত বছরের ২৬ নভেম্বর বোয়িংয়ের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

 

Advertisement