scorecardresearch
 

LIC Amritbaal Children Plan: সন্তানের উচ্চশিক্ষার খরচ থেকে টেনশন মুক্তি, নতুন পলিসি আনল LIC

Amritbaal Plan Features: এলআইসি-র নতুন প্ল্যানটি চালু করা হয়েছে বিশেষ করে শিশুদের উপর ফোকাস করে। এই পরিকল্পনার অধীনে বিনিয়োগ করলে আপনি নিশ্চিত রিটার্ন পাবেন। আপনি সন্তানের ১৩ বছর বয়স পর্যন্ত এটিতে বিনিয়োগ করতে পারেন।

Advertisement
 শিশুদের জন্য নতুন পলিসি লঞ্চ শিশুদের জন্য নতুন পলিসি লঞ্চ

LIC Amritbaal Plan: এলআইসি, দেশের সর্ববৃহৎ সরকারি সেক্টরের বিমা কোম্পানি, একটি নতুন পলিসি  অমৃতবাল (LIC Amritbaal) চালু করেছে৷  শিশুদের উচ্চশিক্ষার কথা মাথায় রেখে এই পলিসি চালু করেছে প্রতিষ্ঠানটি। বিমা কোম্পানির তরফে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে যে, এই জীবন বিমা পরিকল্পনা, LIC Amritbaal Plan, বিশেষভাবে শিশুর শিক্ষাগত চাহিদা পূরণের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। ১৭ ফেব্রুয়ারি ২০২৪ থেকে এই শিশু বিমা পলিসি কিনতে পারবেন। চলুন এই পিলিসিতে উপলব্ধ সুবিধাগুলি সম্পর্কে জানা যাক-

শিশুদের শিক্ষার উপর ফোকাস করে পলিসি
এলআইসি-এর মতে, 'Amritbaal' পলিসিটি বিশেষভাবে শিশুদের শিক্ষা এবং অন্যান্য চাহিদার কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে। এই প্ল্যানে প্রবেশের সর্বনিম্ন সীমা হল জন্মের ৩০ দিন পরে এবং সর্বোচ্চ বয়স সীমা হল ১৩ বছর৷ পলিসির মেয়াদপূর্তির সময়কাল সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বোচ্চ ২৫ বছর। পলিসির জন্য ৫, ৬ বা ৭ বছরের স্বল্পমেয়াদী প্রিমিয়াম প্রদানের শর্তাবলী উপলব্ধ। পাশাপাশি, সর্বাধিক প্রিমিয়াম প্রদানের সময় ১০ বছর।

 

আরও পড়ুন

১০০০ টাকায় ৮০ টাকার গ্যারান্টিযুক্ত রিটার্ন
LIC-এর এই প্ল্যানটি ১০০০ টাকায় ৮০ টাকা গ্যারান্টিযুক্ত রিটার্ন দেয়। আপনি যদি আরও বেশি পরিমাণ জমা করেন তবে এটি এই গুণিতকে বাড়তে থাকবে। ৮০ টাকার এই রিটার্ন বিমা পলিসির নিশ্চিত রাশিতে যোগ হতে থাকবে। তবে এর জন্য আপনার পলিসি অব্যাহত রাখা প্রয়োজন। সহজ ভাষায়, আপনি সন্তানের নামে ১  লাখ টাকার একটি বিমা করালে এতে, LIC দ্বারা আপনার বিমার পরিমাণে ৮০০০ টাকার গ্যারান্টিযুক্ত পরিমাণ যোগ করা হবে। এই গ্যারান্টিযুক্ত রিটার্ন প্রতিটি পলিসিতে বছরের শেষে যোগ করা হবে। এটি পলিসির ম্যাচিউরিটি পর্যন্ত অব্যাহত থাকবে।

Advertisement

২ লক্ষ টাকার ন্যূনতম বিমাকৃত রাশি
এই পলিসির অধীনে ন্যূনতম নিশ্চিত রাশি হল ২ লক্ষ টাকা এবং এর কোনও সর্বোচ্চ সীমা নেই৷ LIC মেয়াদপূর্তির তারিখে গ্যারান্টিযুক্ত রিটার্ন সহ মেয়াদপূর্তিতে বিমাকৃত অর্থ প্রদান করতে বাধ্য। LIC দ্বারা জানানো হয়েছিল যে ৫, ১০ বা ১৫ ছরে কিস্তি নিষ্পত্তি বিকল্পের মাধ্যমেও ম্যাচিউরিটি পরিমাণ পাওয়া যেতে পারে। পলিসিধারকের কাছে সিঙ্গেল প্রিমিয়াম এবং লিমিটেড  প্রিমিয়াম পেমেন্টের অধীনে উপলব্ধ দুটি বিকল্প অনুসারে মৃত্যুর উপর বিমাকৃত অর্থ বেছে নেওয়ার বিকল্প রয়েছে।

Advertisement