scorecardresearch
 

Panorama Studios International Share: ১ বছরে ১০ লাখ টাকা রিটার্ন দিল এই শেয়ার, টাকা ঢেলেছেন অজয় দেবগণও

অজয় দেবগণ, শেয়ার বাজারে প্রবেশ করে, ফিল্ম প্রোডাকশন হাউসের স্টকের Preferential Issue-তে অংশ নিয়ে প্যানোরামা স্টুডিও ইন্টারন্যাশনালের শেয়ারে একটি বড় বিনিয়োগ করেছেন। বলিউডে সিংঘম নামে পরিচিত এই অভিনেতা এই কোম্পানির এক লাখ শেয়ার কিনেছেন এবং রিপোর্ট অনুযায়ী, তিনি মোট ২.৭৪ কোটি টাকা বিনিয়োগ করেছেন।

Advertisement
বলিউডের 'সিংহম'-এর শেয়ারে বড় বিনিয়োগ বলিউডের 'সিংহম'-এর শেয়ারে বড় বিনিয়োগ

যদিও স্টক মার্কেটকে একটি ঝুঁকিপূর্ণ ব্যবসা হিসেবে বিবেচনা করা হয়, কিছু শেয়ার তার বিনিয়োগকারীদের ভাগ্যকে তাৎক্ষণিকভাবে পরিবর্তনও করতে পারে, আবার কিছু শেয়ার এক মুহূর্তের মধ্যে আপনাকে পথেও বসাতে পারে। এরকম অনেক উদাহরণ রয়েছে। এই স্টকগুলির মধ্যে কিছু বিনিয়োগকারীদের দীর্ঘমেয়াদে ধনীও করেছে, আবার কিছু খুব অল্প সময়ের মধ্যে মাল্টিব্যাগার স্টক হয়ে উঠেছে।

একই রকম অবাক করা ঘটনা ঘটেছে প্যানোরামা স্টুডিও ইন্টারন্যাশনালের শেয়ারের ক্ষেত্রে , যেখানে বিনিয়োগকারীদের অর্থ এক বছরে ১০ গুণ বেড়েছে। এবার বলিউডের 'সিংহম'ও এতে বাজি ধরেছে।

অজয় দেবগণ ১ লাখ শেয়ার কিনেছেন
অজয় দেবগণ, শেয়ার বাজারে প্রবেশ করে, ফিল্ম প্রোডাকশন হাউসের স্টকের  Preferential Issue-তে অংশ নিয়ে প্যানোরামা স্টুডিও ইন্টারন্যাশনালের শেয়ারে একটি বড় বিনিয়োগ করেছেন। বলিউডে সিংঘম নামে পরিচিত এই অভিনেতা এই কোম্পানির এক লাখ শেয়ার কিনেছেন এবং রিপোর্ট অনুযায়ী, তিনি মোট ২.৭৪ কোটি টাকা বিনিয়োগ করেছেন। অজয় দেবগণ এই শেয়ারগুলি ২৭৪ টাকা দামে কিনেছেন। সম্প্রতি, স্টক এক্সচেঞ্জ ফাইলিংয়ে, কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে যে অভিনেতা অজয় দেবগণ তাদের নয়টি নতুন বিনিয়োগকারীদের মধ্যে অন্তর্ভুক্ত হয়েছেন।

আরও পড়ুন

এক বছর আগে এই শেয়ারের দাম ছিল
প্যানোরামা স্টুডিও ইন্টারন্যাশনালের শেয়ার একটি মাল্টিব্যাগার শেয়ার যা অল্প সময়ের মধ্যে মালামাল করতে পারে। এই স্মলক্যাপ স্টকটির কার্যকারিতা দেখলে,  বিনিয়োগকারীরা যারা এতে ১ লাখ টাকা বিনিয়োগ করেছেন তাদের টাকা মাত্র এক বছরে ১০ লাখ হয়েছে। এই সময়ের মধ্যে শেয়ারের দাম বেড়েছে  ৯২৫.১০ টাকা। এক বছর আগে, ৮মার্চ, ২০২৩-এ, Panorama Studios International-এর একটি শেয়ারের দাম ছিল মাত্র ৯৪.৪৫ টাকা, যা এখন বেড়ে হয়েছে ১০১৯.৫৫ টাকা।

পাঁচ বছরে ৭০০০% এর বেশি রিটার্ন
এই প্রোডাকশন হাউসের শেয়ার শুধুমাত্র এক বছরে নয়, ছয় মাসেও এর বিনিয়োগকারীদের শক্তিশালী রিটার্ন দিয়েছে। ৬ মাসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩২৩.৬৭ শতাংশ। গত এক মাসে এটি বিনিয়োগকারীদের ৪৬ শতাংশ রিটার্ন দিয়েছে। একই সঙ্গে পাঁচ দিনে এই শেয়ারের দাম বেড়েছে ১২ শতাংশ। এই স্মলক্যাপ স্টক দীর্ঘমেয়াদী বিনিয়োগকারীদের জন্যও একটি মাল্টিব্যাগার রিটার্ন হিসাবে প্রমাণিত হয়েছে। গত পাঁচ বছরে কোম্পানিটি ৭২৬৬.৬৯ শতাংশ রিটার্ন দিয়েছে।

Advertisement

সম্প্রতি খেলাধুলায় বিনিয়োগ করেছেন
অজয় দেবগণ এই প্রোডাকশন হাউসের অনেক ছবিতে কাজ করেছেন, এর মধ্যে রয়েছে  RAID, দৃষ্যম-এর মতো ছবি। যদিও এটি অভিনেতার শেয়ারে প্রথম বিনিয়োগ, তবুও তিনি ক্রমাগত অন্যান্য স্টার্টআপেও বিনিয়োগ করছেন। ২০২৪ সালের ফেব্রুয়ারির শুরুতে, অজয় দেবগণ একটি সোশ্যাল মিডিয়া পোস্ট শেয়ার করেছিলেন এবং একটি ক্রীড়া উদ্যোগে অর্থ বিনিয়োগের কথা জানিয়েছিলেন। তিনি লিখেছেন, 'আমি খেলাধুলার প্রতি আমার ভালোবাসাকে বিশেষ কিছুতে পরিণত করতে যাচ্ছি এবং আমি একটি নতুন উদ্যোগে বিনিয়োগ করেছি।'

(দ্রষ্টব্য- স্টক মার্কেটে কোন বিনিয়োগ করার আগে অবশ্যই আপনার মার্কেট এক্সপার্টদের পরামর্শ নিন।)

Advertisement