scorecardresearch
 

Free Beer For Teenagers: এই শহরে ফ্রি-তে মিলছে যতখুশি বিয়ার,যাবেন নাকি?

Free Beer For Teenagers: এই শহরে দেদার মজা, ফ্রি-তে মিলছে যতখুশি বিয়ার, কোথায়? তবে তার জন্য কয়েকটি সহজ শর্ত রাখা হয়েছে। যা পালন করতে হুড়োহুড়ি যুব সম্প্রদায়ের মধ্য়ে। আসুন দেখে নিই, কোথায় গেলে মিলবে এমন সুযোগ? কীভাবে পাবেন ফ্রি বিয়ার?

Advertisement
ফ্রিতে দেওয়া হচ্ছে বিয়ার ফ্রিতে দেওয়া হচ্ছে বিয়ার
হাইলাইটস
  • এই শহরে দেদার মজা
  • ফ্রি-তে মিলছে যতখুশি বিয়ার
  • বেলজিয়ামের এই শহরে দেওয়া হচ্ছে

Free Beer For Teenagers: বার এবং ক্লাবে দামি মদের কারণে প্রি ড্রিংকিং আজকাল খুব কমন হয়ে গিয়েছে। বিশেষ করে স্টুডেন্টদের মধ্যে পয়সা বাঁচানোর জন্য তারা বার এবং ক্লাবে যাওয়ার আগে একটু বাইরে থেকে মদ্যপান করে নেন। সম্প্রতি বার এবং ক্লাবগুলিতে মদের দাম এত বেড়ে যাওয়ার কারণেই এই প্রি-ড্রিংকিং এর চল শুরু হয়েছে।

কিন্তু বেলজিয়ামের বেলন শহরে প্রশাসনিক কর্তাদের এই চল ভালো লাগেনি। তাদের মনে হয়েছে যে এই ভাবে মদ খাওয়ার কারণে লোকাল পাবে বর্বরতা, অশ্লীলতা, বমি করা এবং মারামারির মত ঘটনা বেড়ে গিয়েছে। এ কারণে এটি আটকানোর জন্য তারা বেলন শহরে একটি নতুন প্রথা চালু করেছেন। যাতে বিশেষ করে যুবকেরা যারা নতুন মদ্যপান শুরু করেছেন তাদের ফ্রিতে বিয়ার দেওয়া হবে।

কোন শর্তে মিলবে?

ক্লাব এর দরজায় ব্রেথ এনালাইজার টেস্টে পাশ করলে তবেই মিলবে। তার মানে বাইরে কোথাও আগে থেকে মদ্যপান করে এলে মিলবে না। এই স্কিমে প্রশাসনিক Sobercoin কয়েন নাম দিয়েছে। এই স্কিমের উদ্দেশ্য হল টিনেজারদের নাইট আউট এর আগে সেখানে অত্যধিক মধ্যপ্রাণ থেকে আটকানো।

Sobercoin স্কিমের লাভ নিতে হলে যুবকদের কাউন্সিলের তরফ থেকে অর্গানাইজ করা পার্টিতে পৌঁছতে হবে। এখানে ফ্রি বিয়ার পাওয়ার জন্য তাদের ব্রেথ এনালাইজার টেস্টে পাস করতে হবে। এন্ট্রির পরে তাদের একটা টোকেন দেওয়া হবে যাতে তারা তিনটি free dream পাবেন।

এখনও পর্যন্ত শহরে এমন চারটি ইভেন্ট চালু করা হয়েছে। যদিও শহরে এই স্কিমে এখনও পর্যন্ত সফল বলে মনে করা হচ্ছে। এই স্কিমে এখনও পর্যন্ত Sobercoin এর প্রবক্তা জোনাস জানিয়েছেন যে বিবিসির সঙ্গে কথা বলতে গিয়ে, এই স্কিম শুধু এই কারণে চালু করা হয়েছে। যাতে ফ্রি-ড্রিংকিং এর সমস্যার না তৈরি হয়। হতে পারে যে এর মধ্যে বদলানোর চেষ্টা করছি।

Advertisement

 

Advertisement