scorecardresearch
 

ঘরে ১২৪ টা সাপ, মেঝেতে পড়ে সাপেদের মালিক, তারপর...

ঘরে ১২৪ টা মারাত্মক বিষাক্ত সব সাপ। তবে বাক্স বন্দি। আর ওই ঘরের মেঝেতেই মৃত সাপের মালিক ব্যক্তি। মৃত্যু কিসে তা নিয়ে ধন্দ আধিকারিকদের মধ্যে।

Advertisement
সাপের আস্তানায় মৃত ব্যক্তি সাপের আস্তানায় মৃত ব্যক্তি
হাইলাইটস
  • ঘরের মেঝেতে পড়ে মালিকের মৃতদেহ
  • ঘর থেকে উদ্ধার ১২৪ টি বিষাক্ত সাপ
  • কীভাবে মৃত্যু তা নিয়ে ধন্দ

এক ব্যক্তি নিজের ঘরে ১০০ টির বেশি বিষাক্ত সাপ পালন করছিলেন। এর মধ্যে কোবরা, ব্ল্যাক মাম্বার মত মারাত্মক বিষাক্ত সাপ থেকে নিয়ে ১৪ ফিট লম্বা বার্মিজ অজগর সাপ উপস্থিত ছিল। ১৯ জানুয়ারি এই ব্যক্তিদের মধ্যে মৃত অবস্থায় তাকে পাওয়া যায়। এখন বন আধিকারিকরা এটা পরিস্কার করে দিয়েছে যে তাঁর মৃত্যুর কারণ এই সাপে কামড়ানোর কারণেই হয়েছে।

সংজ্ঞাহীন অবস্থায় মাটিতে পড়ে

এই ঘটনাটি আমেরিকার মেরিল্যান্ডের। এখানে ১৯ জানুয়ারি ৪৯ বছর বয়সী ব্যক্তিকে নিজের ঘরে সংজ্ঞাহীন অবস্থায় পাওয়া যায়। এই ব্যক্তির পরিচয় এখনও পর্যন্ত সামনে আসেনি। সেখানে ডাবলু আরসিটিভির এক রিপোর্ট অনুযায়ী ঘটনা সম্পর্কে এক প্রতিবেশী জানিয়েছেন যে জানালা দিয়ে তিনি মাটিতে পড়ে থাকতে দেখেন।

১২৪ টি বিষধর সাপ

যখন আধিকারিকরা ওই ব্যক্তির ঘরে পৌঁছন, তখন ১২৪ টির সাপের কালেকশন পান। সেই সময়ে চার্লস কাউন্টির প্রবক্তা জেনিফার জানিয়েছেন যে আমাদের চ্যানেল কন্ট্রোল অফিসার এর ৩০ বছরের চাকরি জীবনে তিনি এমন ধরনের ঘটনা কখনো অভিজ্ঞতা দেখতে পাননি। তখন আধিকারিকরা জানিয়েছেন যে যখন তারা পৌঁছান তখন সমস্ত খাঁচায় বন্ধ ছিল। এই ধরণের সাপের সঙ্গে থাকলে তা অনেক সাবধানতার সঙ্গে রাখতে হয়।

সাপেই কামড় কি না, ধন্দ

ওই ব্যক্তির বাড়িতে খুব বেশি ফার্নিচার ছিল না। তাহলে যদি সাপ খাঁচা থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তাহলেও তা লুকিয়ে থেকে ক্ষতি করতে পারবে না। হ্যারিস জানিয়েছেন এই ব্যক্তি বেআইনিভাবে এই ঘরে বিষাক্ত সাপগুলি রাখছিলেন। যদিও তখন চিফ মেডিকেল এক্সামইন-এ বিষয়টি অস্বীকার করেছেন যে ব্যক্তি মৃত্যু সাপের বিষ থেকে হয়েছে। ওই ব্যক্তির মৃত্যু দুর্ঘটনাজনিত কারণে হতে পারে বলে মনে করা হচ্ছে বা হৃদরোগ জাতীয় কোন রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়ে থাকতে পারে। কিন্তু একজন আধিকারিক পরিষ্কার করে দিয়েছেন যে ব্যক্তির মৃত্যু সাপে কামড়ানোর কারণেই হয়েছে।

Advertisement

 

Advertisement