scorecardresearch
 

গুপ্তচরবৃত্তির অভিযোগ, ১৩ জনকে চিহ্নিত করে বহিষ্কার তৃণমূল থেকে

তৃণমূলে থেকে বিজেপির হয়ে গুপ্তচরবৃচত্তির অভিযোগে ১৩ জনকে চিহ্নিত করল কোচবিহার কমিটি। দিনহাটায় ওই কর্মীদের দল থেকে বহিষ্কার করা হল তাঁদের। শুক্রবার আনুষ্ঠানিক ঘোষণা করে তাঁদের দল থেকে বিতাড়িত করা হল।

Advertisement
বিজেপির হয়ে কাজের অভিযোগ বিজেপির হয়ে কাজের অভিযোগ
হাইলাইটস
  • ১৩ জনকে বহিষ্কার করল তৃণমূল
  • উদয়নের সঙ্গে থেকে নিশীথের হয়ে কাজ
  • আনুষ্ঠানিক বহিষ্কার শুক্রবার

গদ্দারদের দল থেকে বাদ

তৃণমূলে থেকে বিজেপির হয়ে গুপ্তচরবৃচত্তির অভিযোগে ১৩ জনকে চিহ্নিত করল কোচবিহার কমিটি। দিনহাটায় ওই কর্মীদের দল থেকে বহিষ্কার করা হল তাঁদের। শুক্রবার আনুষ্ঠানিক ঘোষণা করে তাঁদের দল থেকে বিতাড়িত করা হল।

মুকুলকে স্বাগত জানানোর দিনেই খড়্গহস্ত 

মুকুল রায়ের মতো ভাগ্য সবার হয় না। ঘুরিয়ে বলা যায়, সবাই মুকুল রায়ও হন না। প্রকাশ্যে বুক ফুলিয়ে তৃণমূল থেকে বিজেপিতে গিয়ে তাঁদের সর্বভারতীয় পদ দখল করে, আবার বিজেপির টিকিটে জিতে বিধায়ক হয়েও বিজেপি ছেড়ে তৃণমূলে এলেন। তাঁকে সাদরে বরণ করে নিলেন মমতা বন্দ্যোপাধ্যায় খোদ নিজেই। কিন্তু তৃণমূলে থেকে বিজেপির হয়ে কাজ করেছেন বলে অভিযোগ থেকে দিনহাটায় ১৩ তৃণমূল কর্মীকে দল থেকে বহিষ্কার করা হল। কাকতালীয়ভাবে একই দিনে, যেদিন বিজেপি থেকে তৃণমূলে এলেন মুকুলবাবু ও তাঁর ছেলে শুভ্রাংশু।

উদয়নের সঙ্গে থেকে নিশীথের হয়ে কাজের অভিযোগ

গত বিধানসভা নির্বাচনে দল বিরোধী কাজ করার অভিযোগে দিনহাটা ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস এক সাথে ১৩ জনকে বহিষ্কারের ঘোষণা করেছে। শুক্রবার দিনহাটা ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি বিষ্ণুকুমার সরকার সাংবাদিক বৈঠক করে ঘোষণা করেন, দলের প্রাক্তন বিধায়ক উদয়ন গুহ সহ ব্লক নেতৃত্ব, বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের প্রধানরা উপস্থিত ছিলেন। সেখানে সদ্য সমাপ্ত নির্বাচনে পরাজয়ের কারণ, আগামী উপ নির্বাচনের প্রস্তুতি সহ বেশ কিছু বিষয়ে আলোচনা হয়েছে। এরমধ্যে ভোটে দলের ক্ষতি করতে যারা বিজেপিকে সাহায্য করেছিলেন তাঁদের ১৩ জনকে চিহ্নিত করে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

গুপ্তচরবৃত্তিতে অভিযুক্ত কারা

ওই বহিষ্কার নেতাদের মধ্যে রয়েছেন নাজিরহাট ১ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার সুধীর বিশ্বাস, বরুণ ঘোষ, সুরেন্দ্রনাথ বর্মন, বামনহাট ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের আবু তাহের শেখ, সুশান্ত বর্মন, কিসামত গ্রামের রাকেশ বর্মন, সুশান্ত দাস ভক্ত, লক্ষ্মীকান্ত বর্মন, বুড়িরহাট ১ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার চন্দন কুমার রায়, বুড়িরহাট ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার বিমল চন্দ্র বর্মন, বিপুল চন্দ্র বর্মন, কমল বর্মন ও তমোজিৎ মিঞা রয়েছেন।তবে অভিযুক্তরা কোনও মন্তব্য করতে চাননি।

Advertisement

 

Advertisement