scorecardresearch
 

GTA ভোট বিরোধী অনশন চলছে গুরুংয়ের, তৃতীয় দিনে অসুস্থ

GTA ভোট বিরোধী অনশন চলছে গুরুংয়ের, তৃতীয় দিনে অসুস্থ বিমল গুরু। একাধিক শারীরিক সমস্যায় আক্রান্ত তিনি। যদিও জানিয়েছেন অনশন চালিয়ে যাবেন।

Advertisement
বিমল গুরুং বিমল গুরুং
হাইলাইটস
  • GTA ভোট বিরোধী অনশন চলছে গুরুংয়ের
  • তৃতীয় দিনে অসুস্থ বিমল গুরুং
  • তবে অনশন চালিয়ে যাবেন

জিটিএ নির্বাচনের বিরোধিতা করে অনশনে বসেছেন গোর্খা জনমুক্তি মোর্চা সভাপতি বিমল গুরুং। শুক্রবার তৃতীয় দিন, আচমকা অসুস্থ হয়ে পড়লেন তিনি। খবর দেওয়া হয়  দার্জিলিং সদর হাসপাতালের চিকিৎসকদের। 

একাধিক শারীরিক সমস্যায় আক্রান্ত বিমল

হাসপাতালে সূত্রে জানা গিয়েছে, সুগারের সমস্যা, পিঠে ব্যথা এবং মূত্রাশয়ের সমস্যা-সহ বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দিয়েছে তাঁর। দার্জিলিং সদর হাসপাতালের চিকিৎসক এসে চেকআপও করে যান। বুধবার সকাল ১১ টায় অনশন শুরু করেছেন বিমল গুরুং। মঙ্গলবার GTA ইলেকশন অথোরিটির অফিসে নির্বাচন সংক্রান্ত বৈঠক হয়। সেখানে অংশ নেন GJM প্রতিনিধিও। সিংমারিতে গোজমুমো পার্টি অফিসের সামনেই অনশনে বসেছেন গুরুং।

জিটিএ ভোটের বিরোধিতা বিমলের

২৬ জুন অনুষ্ঠিত হবে জিটিএ বা গোর্খা টেরিটোরিয়াল (GTA Vote) অ্যাডমিনিস্ট্রেশনের বৈঠক। দার্জিলিংয়ের জেলাশাসকের অফিসে মঙ্গলবারের সর্বদলীয় বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। জানা গিয়েছে, ২৭ মে ভোটের বিজ্ঞপ্তি জারি হবে, ২৬ জুন ভোটগ্রহণ আর ২৯ জুন হবে গণনা। আর জিটিএ নির্বাচনের দিন ঘোষণা হতেই ফের বেঁকে বসেন গোর্খা জনমুক্তি মোর্চার সুপ্রিমো বিমল গুরুং। নির্বাচনের দিন ঘোষণার পরদিন থেকেই অনশনে বসে পড়েন তিনি গুরুং। 

পৃথক গোর্খাল্যান্ডের দাবি জারি

সম্প্রতি পাহাড় সফরে গিয়ে সবকটি দলের সঙ্গে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর দার্জিলিং থেকেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, এবার গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন তথা জিটিএ-এর ভোট করানো হবে। জিটিএ নির্বাচন নিয়ে প্রথম থেকেই বিরোধিতা করে এসেছে গোর্খা জনমুক্তি মোর্চা। পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে এখনও তাঁরা অনড়। 

দলীয় কর্মীরা আগে থেকেই অনশন শুরু করেন

প্রসঙ্গত জিটিএ নির্বাচনের বিরোধিতায় আগেই অনশনে বসেছেন দলীয় কর্মীরা। তাতে নেতৃত্ব দিচ্ছিলেন মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি। এবার তাঁদের নেতৃত্ব দিতে বুধবার অনশনে বসলেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং। জিটিএ নির্বাচন নিয়ে প্রথম থেকেই বিরোধিতা করে এসেছে গোর্খা জনমুক্তি মোর্চা। পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে এখনও তাঁরা অনড়। কারণ, বিমল গুরুঙের মতে এটাই পাহাড়ের স্থায়ী সমাধান । তাঁদের অন্যান্য দাবিও ছিল । গুরুং আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন যে, তাঁদের দাবি না মানলে, পাহাড়ের রাজনৈতিক সমাধান না করে জিটিএ নির্বাচন করলে, তাঁরা অনশনে বসবেন। 

Advertisement

 

Advertisement