scorecardresearch
 

North Bengal Weather Today: উত্তরবঙ্গে ফের অতিবৃষ্টির আশঙ্কায় সতর্কতা জারি, কবে?

North Bengal Weather Today: কখনও অতিভারী, কখনও ভারী বা মাঝারি। ফলে বিপর্যস্ত উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকা। পাহাড়ে ধস, সমতলে জলছবি। তবে ধীরে ধীরে দুর্যোগের প্রকোপ খানিকটা কমেছে। তাহলে কী বিদায় নিচ্ছে বৃষ্টি? কারণ বর্ষা তো খাতায় কলমে শুরু কেবল। তাহলে? এবারের মতো ইতি! নাকী ফের ঢালবে উত্তরের আকাশ?

Advertisement
উত্তরবঙ্গ থেকে বিদায় নেবে বর্ষা? নাকী আবার ঢালবে? উত্তরবঙ্গ থেকে বিদায় নেবে বর্ষা? নাকী আবার ঢালবে?
হাইলাইটস
  • উত্তরবঙ্গে ফের অতিবৃষ্টির আশঙ্কা
  • কমলা সতর্কতা জারি আবহাওয়া দফতরের
  • কবে, কোথায় হবে এমন বৃষ্টি?

টানা এক মাস ধরেই বৃষ্টি চলছে উত্তরবঙ্গে। কখনও অতিভারী, কখনও ভারী বা মাঝারি। ফলে বিপর্যস্ত উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকা। পাহাড়ে ধস, সমতলে জলছবি। তবে ধীরে ধীরে দুর্যোগের প্রকোপ খানিকটা কমেছে। তাহলে কী বিদায় নিচ্ছে বৃষ্টি? কারণ বর্ষা তো খাতায় কলমে শুরু কেবল। তাহলে? এবারের মতো ইতি! নাকি ফের ঢালবে উত্তরের আকাশ?

২ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

উত্তরবঙ্গের ২ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এদিন বিকেলের দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, ২৭ জুন সোমবার সকালের মধ্যে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায় কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে।

কোথায় মাঝারি বৃষ্টি?

বাকি জেলাগুলির কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকলেও মাঝারি বৃষ্টির সম্ভাবনাই বেশি। 

মঙ্গলবার ফের অতিভারী বৃষ্টির আশঙ্কায় কমলা সতর্কতা

মঙ্গলবার থেকে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। সিকিম এবং উত্তরবঙ্গে এখনও পর্যন্ত যা বৃষ্টি হয়েছে, তা স্বাভাবিকের থেকে ৪৯% বেশি। আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে দিনের তাপমাত্রার সে রকম বড় কোনও পরিবর্তন হবে না।


 

Advertisement