scorecardresearch
 

Darjeeling Tourist: ভোট ও প্রকৃতির উত্তাপ থেকে বাঁচতে দার্জিলিংয়ে পর্যটকের ভিড়

Darjeeling Tourist: পাহাড় মানেই দার্জিলিং, গ্যাংটক, কালিম্পং, মিরিক নয়। তার বাইরেই হাতের কাছে একটা অজানা জগৎ রয়েছে। কোনওদিনও হয়তো নামই শোনেননি। অথচ সৌন্দর্যের খনি। এবার ঘুরে আসুন। বড় শহরের মতো একই খরচে। জেনে নিন এমন দশ ডেস্টিনেশন।

Advertisement
ভোট ও ক্রমবর্ধমান উষ্ণতা থেকে স্বস্তির খোঁজে দার্জিলিংয়ে পর্যটকের ভিড় ভোট ও ক্রমবর্ধমান উষ্ণতা থেকে স্বস্তির খোঁজে দার্জিলিংয়ে পর্যটকের ভিড়
হাইলাইটস
  • পাহাড়ের এই Virgin জায়গার নামই শোনেননি
  • এবার ঘুরে আসুন একই খরচে

Darjeeling Tourist: লোকসভা নির্বাচন দোরগোড়ায়। নির্বাচনী প্রচারে ব্যস্ত সমস্ত রাজনৈতিক দল। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে জোর প্রচার। গোটা দেশের সঙ্গে আমাদের রাজ্যেও এখন নির্বাচনী প্রচার, বড় বড় রথী মহারথীদের সভা এবং একে অপরের বিরুদ্ধে বিষোদ্গার চলছে। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আবহাওয়ার উত্তাপও। তাপমাত্রার পারদ রোজই চরচর করে উঠছে। চারিদিকে একটা ছুটি ছুটি মেজাজ। সেখানে এই ছুটির মেজাজ উপভোগ করতে শৈলশহরে হাজির হয়েছেন রাজ্যের  যত পর্যটক।

এই মুহূর্তে শৈলশহর দার্জিলিঙের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পর্যটকদের ঢল নেমেছে। দক্ষিণবঙ্গে বিশেষ করে তাপমাত্রা বাড়ছে। গরমের দাবদাহ বাড়তে শুরু করেছে। তবে পাহাড়ে এখনও সুপার কুল। হাড়কাঁপানো শীত বর্তমানে নেই। তবে শীতের আমেজ রয়েছে বেশ ভালোই। যা মনোরম করে তুলেছে পাহাড়ের আবহাওয়া। আর যা উপভোগ করতে হাজির হয়েছেন সাধারণ পর্যটকরা। 

Darjeeling Tourist:

পাহাড়ের রাজনীতিরও পটবদল হয়েছে। এখন আর একদলীয় শাসন নেই। ফলে লড়াই রয়েছে। আর এই লড়াইকে কেন্দ্র করে সামাজিক পরিস্থিতি যেন অবনতি না হয়, সে ব্যপারে সজাগ স্থানীয়রা। নির্বাচনী কাজকর্ম-প্রচার চলছে একদিকে, আর অন্যদিকে পর্যটন নির্ভর পাহাড়ে পর্যটকদের যাতে কোনও রকম অসুবিধা না হয় সেদিকেও নজর পাহাড়বাসী ও প্রশাসনের। সব মিলিয়ে শৈল শহরে রাজনৈতিক উত্তাপের ছোঁওয়া পর্যটকদের মধ্যে পড়ার সম্ভাবনা নেই বললেই চলে। তাই শৈল শহরে এসে পর্যটকদের মুখে চওড়া হাসি। তেমনই প্রাকৃতিক সৌন্দর্য ও অনুকূল আবহাওয়ার ছোঁওয়ায়  কপালে শান্তির ছাপ।

আরও পড়ুন

দার্জিলিংএর ম্যাল অত্যন্ত জনপ্রিয় পর্যটকদের কাছে। ম্যাল বর্তমানে পর্যটকের ভিড়ে ঠাসা। বিক্রিবাট্টাও ভাল হচ্ছে, ফলে খুশ হকাররা-ব্যবসায়ীরাও। দার্জিলিং এর বিভিন্ন পর্যটন স্থলের পাশাপাশি ম্যাল, মহাকাল মন্দির,  দার্জিলিং স্টেশনে ভিড় জমাচ্ছেন পর্যটকরা। কেউ এসেছেন দুর্গাপুর থেকে কেউ কলকাতা, হাওড়া থেকে। তারা জানিয়েছেন, রাজনৈতিক উত্তাপের পাশাপাশি বর্তমানে দক্ষিণবঙ্গে প্রচন্ড গরম। সেই পরিস্থিতি থেকে একটু স্বস্তি পেতে উত্তরবঙ্গের পাহাড় ভ্রমণে আসা। অন্যদিকে স্থানীয় ব্যবসায়ীরা জানান,  নির্বাচনী প্রচারে পাহাড় সরগরম থাকলেও অগুনিত পর্যটকদের আনাগোনায় ভালোই ব্যবসা হচ্ছে তাদের।

Advertisement

 

 

Advertisement