scorecardresearch
 

Loksabha Election 2024 Darjeeling: হঠাত্‍ দার্জিলিঙে বেসুরো বিনয়, কংগ্রেস ছাড়তে পারেন? জল্পনা তুঙ্গে

Loksabha Election 2024: পাহাড় সমস্যার স্থায়ী রাজনৈতিক সমাধান এবং ১১ টি জনজাতিকে তপশিলি উপজাতির মর্যাদা দিতে ব্যর্থতার অভিযোগ তুলে বিজেপির বিরুদ্ধে পাহাড় জুড়ে পোস্টারিং করল হামরো পার্টি। রবিবার দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পং এবং মিরিকে পোস্টার দেওয়া হয়েছে।

Advertisement
হঠাত্‍ দার্জিলিঙে বেসুরো বিনয়, কংগ্রেস ছাড়তে পারেন? জল্পনা তুঙ্গে হঠাত্‍ দার্জিলিঙে বেসুরো বিনয়, কংগ্রেস ছাড়তে পারেন? জল্পনা তুঙ্গে

Loksabha Election 2024 Darjeeling: ২৪ ঘণ্টাও হয়নি, দেশের সবচেয়ে বড় অরাজনৈতিক গোর্খা সংগঠনের সভাপতিকে কংগ্রেসে যোগ দিয়ে বড় চমক দিয়েছে কংগ্রেস (Congress)। সেই সঙ্গে হামরো পার্টির (Humro Party) সভাপতি তথা বিশ্বখ্যাত গ্লেনারিজ (Glenary's) কনফেকশনারিজের কর্ণধার তথা দার্জিলিংয়ের কাউন্সিলর অজয় এডওয়ার্ডকে (Ajay Edward) দলে টেনে নিয়েছিল। সেই সঙ্গে দার্জিলিং লোকসভা আসনে (Darjeeling Loksabha Seat) খেলা জমিয়ে দিয়েছিল কংগ্রেস তথা ইন্ডিয়া (India) জোট। বিজেপি বনাম তৃণমূলের লড়াইয়ের মাঝে কংগ্রেসের এই মুভ আসনে লড়াইটাকে অন্য লেবেলে নিয়ে যেতে পারবে বলে মনে করছিল বিশেষজ্ঞরা। তার মধ্য়ে ফের নতুন করে মাথাব্যথা বাড়িয়ে দিলেন বিনয় তামাং (Binay Tamang)। এই মুহূর্তে তিনি কংগ্রেসে থাকলেও রাতেই বেসুরো গাইতে শুরু করেছেন। সৌজন্যে দলে ভারতীয় গোর্খা পরিসংঘের নেতা মুনিশ তামাংকে (Munish Tamang) নেওয়া।

বৃহস্পতিবার দিল্লিতে গিয়ে কংগ্রেসে যোগ দিয়েছেন ভারতীয় গোর্খা পরিসংঘের নেতা মুনিশ তামাং। সঙ্গে ছিলেন হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ডও (Ajoy Edwards)। অজয় অবশ্য সরাসরি কংগ্রেসে (Congress) যোগ না দিয়ে ইন্ডিয়া জোটে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন। কিন্তু কংগ্রেস যাঁকেই প্রার্থী করবে তাঁকেই তিনি সমর্থন করবেন বলে জানিয়েছেন। তবে বিনয়ের সমস্যা মুনিশকে নিয়ে।

বিনয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কংগ্রেস মুনিশ তামাংকে প্রার্থী করলে তাঁকে বিকল্প ভাবতে হবে। বিকল্প কী সেটা খোলসা করেননি তিনি। তবে মনে করা হচ্ছে ফের কংগ্রেস ছাড়তে পারেন তিনি। আসলে দার্জিলিং আসনে প্রার্থী হতে চেয়ে নিজের মতো করে প্রস্তুতি শুরু করেছিলেন বিনয় তামাং। কিন্তু কংগ্রেস নেতৃত্ব তাঁর উপর ভরসা রাখতে পারছিলেন না পুরোপুরিষ কারণ সম্প্রতি স্থানীয় নির্বাচনগুলিতে তাঁর প্রভাব তেমন দেখা যায়নি। এই আসনে কংগ্রেস এখনও প্রার্থীর নাম ঘোষণা না করায় ক্ষোভও প্রকাশ করেন কয়েকদিন আগে। এরপরও কংগ্রেস প্রার্থী দেয়নি। 

আরও পড়ুন

বৃহস্পতিবার ইন্ডিয়া জোটের হাত ধরলেন দার্জিলিংয়ের হামরো পার্টির (Hamro Party) নেতা অজয় এডওয়ার্ড (Ajoy Edwards)। অন্যদিকে, বৃহস্পতিবার কংগ্রেসে যোগ দিয়েছেন ভারতীয় গোর্খা পরিসংঘের নেতা মুনিশ তামাংও। এদিন দিল্লিতে কংগ্রেসের (congress) সদর দফতরে সাংবাদিক সম্মেলনে অজয় আনুষ্ঠানিকভাবে ইন্ডিয়া জোটকে সমর্থনের কথা ঘোষণা করেন। একই সঙ্গে মুনিশ তামাংয়ের দাবি, সারা দেশ উত্তর পূর্বের ১৮ রাজ্যে গোর্খারা কংগ্রেসকেই সমর্থন করবেন। যা মাথাব্য়থা বাড়াবে বিজেপিরও। তবে এতদিন অজয় প্রার্থী হতে পারেন বলে শোনা যাচ্ছিল, সেখানে টুইস্ট ঘটিয়ে মুনিশ হতে পারেন পাহাড়ের কংগ্রেস তথা ইন্ডিয়া জোটের প্রার্থী।

Advertisement

 

Advertisement