scorecardresearch
 

North Bengal Weather Winter: ঠান্ডায় কাঁপছে দার্জিলিং-সহ লাগোয়া জেলাগুলি, পাহাড়ে তুষারপাত-বৃষ্টির পূর্বাভাস

North Bengal Weather Today: পূর্বাভাস অনুযায়ী, এদিন ও রবিবার দার্জিলিং-এর কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি কিংবা তুষারপাত হতে পারে। এছাড়া বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। এই সময়ের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে ঘন কুয়াশা থাকতে পারে।

Advertisement
ঠান্ডায় কাঁপছে দার্জিলিং-সহ লাগোয়া জেলাগুলি, পাহাড়ে তুষারপাত-বৃষ্টির পূর্বাভাস ঠান্ডায় কাঁপছে দার্জিলিং-সহ লাগোয়া জেলাগুলি, পাহাড়ে তুষারপাত-বৃষ্টির পূর্বাভাস
হাইলাইটস
  • উত্তরবঙ্গের আবহাওয়ার বড় আপডেট
  • উত্তরবঙ্গ জুড়ে ঠান্ডা ঠান্ডা আমেজ

North Bengal Weather Winter: হাড় কাঁপানো শীতে কাঁপছে দার্জিলিং থেকে গ্যাংটক। সেই সঙ্গে হাড়-হিম উত্তরবঙ্গের অন্যান্য জেলাও। হিমশীতল শীত, সঙ্গে জোলো ও আবহাওয়া চোখে মুখে যেন কেউ বরফ শীতল জলের ঝাপটা ছড়িয়ে দিচ্ছে বাইরে বেরোলেই। কোনওদিন একটু বেশি, কোনওদিন সামান্য কম। তবে ঠান্ডায় কোনও কমতি নেই।

শনিবার বিকেলে দেওয়া উত্তরবঙ্গের আবহাওয়ার (Weather Alert) পূর্বাভাস অনুযায়ী, এদিন ও রবিবার দার্জিলিং-এর কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি কিংবা তুষারপাত হতে পারে। এছাড়া বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। এই সময়ের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে ঘন কুয়াশা থাকতে পারে। এছাড়া উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলায় ঘন কুয়াশার সঙ্গে শীতল দিনের পরিস্থিতি তৈরি হতে পারে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী দু'দিন রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও তারপরের তিন দিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি বৃদ্ধি পাবে। মঙ্গলবার ও বুধবার নাগাদ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারের কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি হতে পারে। কোচবিহার ৬.৬, দার্জিলিং ১.৬, কালিম্পং ৭.৫, মালদা ৯.৬ শিলিগুড়ি ৪.৮ ডিগ্রি ছিল। দার্জিলিংয়ে হিহি করে কাঁপছে পর্যটকরা। স্থানীয়দের অবস্থাও তথৈবচ।

তবে বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। পরের দু'দিনেও একই আবহাওয়া থাকার সম্ভাবনা উত্তরবঙ্গে। হু হু করে নামছে তাপমাত্রা, কুয়াশার দাপট জেলায় জেলায়!  এই সময়ের মধ্যে কালিম্পং ও আলিপুরদুয়ার জেলাকে বাদ দিয়ে সবকটি জেলাতেই ঘন কুয়াশার পূর্বাভাস দেওয়া হয়েছে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী পাঁচ দিন রাতের তাপমাত্রার সেরকম বড় কোনও পরিবর্তনের পূর্বাভাস নেই।

আরও পড়ুন

 

Advertisement