scorecardresearch
 

Toy Train Overturned At Kurseong: কার্শিয়াঙের কাছে উল্টে গেল টয়ট্রেন, তারপর...

Toy Train Overturned At Kurseong: কার্শিয়াঙের কাছে উল্টে গেল টয়ট্রেন। শুক্রবার দুপুরে টয়ট্রেনটি কার্শিয়াংয়ের কাছে এসে উল্টে যায়। এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে পাহাড়ে থাকা পর্যটকদের মধ্য়ে। তারপর...

Advertisement
কার্শিয়াঙের কাছে উল্টে গেল টয়ট্রেন কার্শিয়াঙের কাছে উল্টে গেল টয়ট্রেন
হাইলাইটস
  • কার্শিয়াঙের কাছে উল্টে গেল টয়ট্রেন
  • শুক্রবার টয়ট্রেনের একটি ইঞ্জিন উল্টে যায়
  • ঘন্টাখানেক চেষ্টার পর গন্তব্য পৌঁছেছে

Toy Train Overturned At Kurseong: ফের লাইনচ্যুত টয়ট্রেন। শুক্রবার দুপুরে টয়ট্রেনটি কার্শিয়াংয়ের কাছে এসে উল্টে যায়। এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে পাহাড়ে থাকা পর্যটকদের মধ্য়ে। বিশেষ করে যাঁরা টয়ট্রেনে যাত্রা করছিলেন বা করার কথা। পরে অবশ্য় জানা যায়, ওই ট্রেনটি শুধুমাত্র একটি ইঞ্জিন এবং তাতে যাত্রী তো নয়ই, কোনও রেলকর্মীও ছিলেন না।

আরও পড়ুনঃ শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার পথে ফের লাইনচ্যুত টয়ট্রেন

কার্শিয়াংয়ের কাছে উলটে গেল টয়ট্রেনের একটি ইঞ্জিন। শুক্রবার শহরের গোথেলস স্কুলের কাছে একটি বাঁকের কাছে উলটে যায় ইঞ্জিনটি। জানা গিয়েছে, ইঞ্জিনটি খারাপ থাকায় সেটিকে মেরামতির জন্য দার্জিলিং থেকে তিনধারিয়া ওয়ার্কশপে নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু পথে কোনওভাবে সেটি উলটে যায় সেটি। তবে ওই ইঞ্জিনে কেউ ছিলেন না। তাই ঘটনায় কেউ হতাহত হয়নি। কিছুক্ষণের চেষ্টায় ইঞ্জিনটিকে ফের ট্র্যাকে তুলে গন্তব্যে নিয়ে যাওয়া হয়। কিছুক্ষণ এলাকায় হালকা যানজটের সৃষ্টি হয়। পরে অবশ্য় বিশেষ সমস্য়া হয়নি।

কার্শিয়াঙের কাছে উল্টে গেল টয়ট্রেন

এর আগে পাহাড়ের পথে একাধিকবার টয়ট্রেন উল্টে গিয়েছে। তবে টয়ট্রেনের ধাক্কায় একাধিক মৃত্যুর খবর মিললেও, এখনও পর্যন্ত টয়ট্রেন উল্টে গিয়ে কোনও যাত্রীর হতাহত হওয়ার কোনও নজির নেই। তবে অনেক সময়ই টয়ট্রেন উল্টে যায়। বিশেষ করে কুয়াশা ও বরফের সময় টয়ট্রেন বাঁক ঘুরতে গেলে লাইন থেকে পিছলে যায়। তখন সেটিকে কসরৎ করে ফেল লাইনে তুলে নেওয়া হয়। তবে সমতল ছা়ড়া টয়ট্রেনর গতি পাহাড়ের পাকদণ্ডিতে এতটাই কম থাকে যে তাতে ক্ষয়ক্ষতির সম্ভাবনা প্রায় থাকে না।

আরও পড়ুনঃ উত্তরবঙ্গের 'চেরাপুঞ্জি' গেছেন? বৃষ্টি-মেঘ-রোদের খেলা চলে এখানে দিনভর, খুব কম খরচ

মাত্র কয়েকদিন আগেই টয়ট্রেনের থাক্কায় দার্জিলিংয়ে কাছে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এছাড়া এক বছর আগে শিলিগুড়ির কাছে দাগাপুরে এক ব্যক্তি টয়ট্রেনের ধাক্কায় মারা যান। 

Advertisement

দেখুন উল্টে যাওয়া টয়ট্রেনের ভিডিও:

 

Advertisement