scorecardresearch
 

AIIMS Kalyani Recruitment : কল্যাণী এইমসে নিয়োগ-দুর্নীতি, কেন্দ্রীয় মন্ত্রী, সাংসদের বিরুদ্ধে FIR

AIIMS Kalyani Recruitment FIR Against Subhas Sarkar and Jagannath Sarkar: রাজ্যে ফের সরকারি চাকরিতে নিয়োগে দুর্নীতির অভিযোগ। এবার কল্য়াণীর এইমসে। আর তার জেরে এক কেন্দ্রীয় মন্ত্রী এবং এক সাংসদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

Advertisement
জগন্নাথ সরকার এবং সুভাষ সরকার জগন্নাথ সরকার এবং সুভাষ সরকার
হাইলাইটস
  • রাজ্যে ফের সরকারি চাকরিতে নিয়োগে দুর্নীতির অভিযোগ
  • এবার কল্য়াণীর এইমসে
  • আর তার জেরে এক কেন্দ্রীয় মন্ত্রী এবং এক সাংসদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে

AIIMS Kalyani Recruitment FIR Against Subhas Sarkar and Jagannath Sarkar: রাজ্যে ফের সরকারি চাকরিতে নিয়োগে দুর্নীতির অভিযোগ। এবার কল্য়াণীর এইমসে। আর তার জেরে এক কেন্দ্রীয় মন্ত্রী এবং এক সাংসদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। 

সুভাষ সরকার এবং জগন্নাথ সরকারের বিরুদ্ধে অভিযোগ
পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার এবং রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। আরও ৬ জনের নাম অভিযুক্তদের তালিকায় রয়েছে বলে জানা গিয়েছে। নদীয়ার কল্যাণী এআইআইএম-এ চাকরি দেওয়ার জন্য ঘুষ নেওয়ার অভিযোগে এফআইআর করা হয়েছে। ঘটনার তদন্তভার নিয়েছে সিআইডি।

দলের কর্মীরাই অভিযোগ তুলেছেন
বিজেপি নেতাদের বিরুদ্ধে দলের কর্মীরা দুর্নীতির অভিযোগ তুলেছেন। দিন কয়েক আগে জগন্নাথ সরকারের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল টাকা বিনিময়ে চাকরি দেওয়ার। তানিয়া ভট্টাচার্য নামে দলের এক যুব নেত্রী  এক। এই অভিযোগ তোলেন যদিও পরে তার পদ থেকে সরিয়ে দেওয়া হয়ে থাকে। জগন্নাথবাবু তাঁর বিরুদ্ধে পুলিশের অভিযোগ করেছিলেন। 

আরও পড়ুন: মেট্রোয় এবার সুরেলা সফর, চলন্ত ট্রেনে বাজবে গান

আরও পড়ুন: লটারিতে নতুন কাউন্সিলর পেল আসানসোল

আরও পড়ুন: ইপিএফও-র সুদ বাড়ছে? মার্চ মাসে বৈঠকেই সিদ্ধান্ত

রাজ্যের শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ। কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপে সেই মামলার তদন্ত করছে সিবিআই। ইতিমধ্যে সিবিআই রাজ্যের শিল্পমন্ত্রী তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং শিক্ষা দফরের রাষ্ট্রমন্ত্রী পরেশ অধিকারীকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল। 

নিয়ম না মেনে পরেশবাবুর মেয়ে অঙ্কিতা অধিকারীকে চাকরি দেওয়া হয়েছে। পরে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। এবং একই সঙ্গে ওই সময় তিনি বেতন হিসেবে যে টাকা পেয়েছিলেন তার ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

Advertisement

বামেদের দাবি
রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডে অভিযুক্ত মন্ত্রীদের বরখাস্ত করার দাবি তুলল বামফ্রন্ট। এর পাশাপাশি এই ইস্যুতে রাজ্যে আন্দোলনের ডাক দিয়েছে তারা।  এক বিবৃতিতে এই কথা জানিয়েছিল তারা। অভিযুক্তদের শাস্তির দাবি তুলেছে ফ্রন্ট। 

এদিকে, এদিন শিক্ষক নিয়োগে দুর্নীতির প্রতিবাদে তৃণমূল নেতাদের গ্রেফতারের দাবি পথে নেমেছিল এসএফআই।কলকাতার বিভিন্ন এলাকায় 'পরেশ অধিকারী কোথায়?' কর্মসূচি নিয়েছিল।

 

Advertisement