scorecardresearch
 

IIT-খড়গপুরের সেই ছাত্রের ফের পোস্টমর্টেম, কবর থেকে তোলা হল দেহ

আইআইটি-খড়গপুরের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের তৃতীয় বর্ষের ছাত্র ফয়জান আহমেদের দেহ গত বছর ১৪ অক্টোবর ক্যাম্পাসের লালা লাজপত রায় হলের সি-২০৫ নম্বর ঘরে পাওয়া গিয়েছিল। ওই ছাত্র আত্মহত্যা করেছিল বলে দাবি করে আইআইটি কর্তৃপক্ষ। যদিও পরিবারের অভিযোগ, ফয়জানকে খুন করা হয়েছে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • আইআইটি-র ছাত্রের দেহের ফের ময়নাতদন্ত
  • দেহ তোলা হল কবর থেকে
  • আজ আনা হচ্ছে রাজ্যে

দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য আইআইটি খড়গপুরের মৃত ছাত্রের দেহ তোলা হল কবর থেকে। মৃত ওই ছাত্রের নাম ফয়জান আহমেদ। তিনি অসমের ডিব্রুগড়ের বাসিন্দা। হাইকোর্টের নির্দেশেই করা হচ্ছে দ্বিতীবারের ময়নাতদন্ত। মঙ্গলবার অসম মেডিক্যাল কলেজ এবং গৌহাটি মেডিক্যাল কলেজের ফরেন্সিক বিশেষজ্ঞদের দল ও খড়গপুর টাউন থানার ৪ পুলিশ কর্মীর উপস্থিতিতে ডিব্রুগড়ের আমলাপট্টি কবরস্থান থেকে তোলা হয় মৃতদেহ। 

দেহ তোলার সময় মৃত ছাত্রের পরিবারের সদস্য, ম্যাজিস্ট্রেট গৌতম প্রিয়া মহন্ত এবং স্থানীয় পুলিশ কর্মীরাও উপস্থিত ছিলেন। রাতে মর্গে রাখা হয় মৃতদেহ। বুধবার সেটি কলকাতায় নিয়ে আসা হচ্ছে। 

আরও পড়ুন - রাজ্য নির্বাচন কমিশনার পদে রাজীব সিনহাকে চায় নবান্ন, এখনও সম্মতি দেননি রাজ্যপাল

প্রসঙ্গত, আইআইটি-খড়গপুরের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের তৃতীয় বর্ষের ছাত্র ফয়জান আহমেদের দেহ গত বছর ১৪ অক্টোবর ক্যাম্পাসের লালা লাজপত রায় হলের সি-২০৫ নম্বর ঘরে পাওয়া গিয়েছিল। ওই ছাত্র আত্মহত্যা করেছিল বলে দাবি করে আইআইটি কর্তৃপক্ষ। যদিও পরিবারের অভিযোগ, ফয়জানকে খুন করা হয়েছে।

এই ঘটনায় পরে মৃত ছাত্রের বাবা-মা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। আর হাইকোর্ট দেহের দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দেয়। সেই নির্দেশের প্রেক্ষিতেই কবর থেকে তোলা হল ফয়জানের দেহ।

আরও পড়ুন - "দু'জনেই দুর্নীতিবাজ", মমতা-কেজরিওয়ালকে একযোগে নিশানা শুভেন্দুর

 

Advertisement