Advertisement

Delhi Violence 2022 : দিল্লি হিংসার মূল ২ অভিযুক্ত হলদিয়ার বাসিন্দা, রয়েছে স্ক্র্যাপের ব্যবসা

Delhi Violence 2022: দিল্লির জাহাঙ্গিরপুরীর গোলমালের ঘটনায় বাংলার যোগ। ওই ঘটনায় মূল অভিযুক্ত হিসেবে নাম উঠে এসেছে আনসার শেখ ও সোনু শেখের। জানা গিয়েছে, তারা হলদিয়া এলাকার বাসিন্দা ছিলেন। 

দিল্লির গোলমালের ঘটনায় দুই মূল অভিযুক্ত বাংলার বাসিন্দা ছিলেন
অনুপম মিশ্র
  • কলকাতা,
  • 18 Apr 2022,
  • अपडेटेड 7:01 PM IST
  • দিল্লির জাহাঙ্গিরপুরীর গোলমালের ঘটনায় বাংলার যোগ
  • ওই ঘটনায় মূল অভিযুক্ত হিসেবে নাম উঠে এসেছে আনসার শেখ ও সোনু শেখের
  • জানা গিয়েছে, তারা হলদিয়া এলাকার বাসিন্দা ছিলেন

Delhi Violence 2022: দিল্লির জাহাঙ্গিরপুরীর গোলমালের ঘটনায় বাংলার যোগ। ওই ঘটনায় মূল অভিযুক্ত হিসেবে নাম উঠে এসেছে আনসার শেখ ও সোনু শেখের। জানা গিয়েছে, তারা হলদিয়া এলাকার বাসিন্দা ছিলেন। 

তবে ১০ থেকে ১২ বছর আগে সবাই এখান থেকে দিল্লিতে চলে যায়। তারা যখন এখানে ছিল, হলদিয়া এলাকায় তাদের বেশ প্রভাব ছিল। তাদের স্ক্র্যাপ ব্যবসা রয়েছে বলে জানা যাচ্ছে। তারা বেশ বিত্তবান। প্রত্যেকেরই বিএমডব্লিউ গাড়ি রয়েছে।

দিল্লির জাহাঙ্গিরপুরী এলাকায় হনুমান জয়ন্তী মিছিল হামলার অভিযোগ উঠেছিল। মিছিল চলাকর সময় পাথর ছোড়া হয় বলে অভিযোগ। তারপর দু'টো দল সংঘর্ষে জড়িয়ে পড়ে। শনিবার দুষ্কৃতীরা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে এবং কয়েকজন পুলিশকর্মী আহত হয়েছেন। আহতদের বাবু জগজীবন রাম মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লির সিপির সঙ্গে কথা বলেন। 

আরও পড়ুন: ইপিএফও-র সুদ বাড়ছে? বৈঠকে সিদ্ধান্ত

আরও পড়ুন: পিঠকাটা পোশাকে Urfi Javed দেখালেন 'কালো জাদু', VIDEO VIRAL

আরও পড়ুন: PK-র তরফে দাবি ছিল ৫ লক্ষ, টিকিট বিকোচ্ছে ১০ লক্ষ টাকায়, বিস্ফোরক TMC নেতা

যা জানা গিয়েছে
ঘটনাস্থল থেকে ভিজ্যুয়ালে দেখা যাচ্ছে যে রাস্তার বিভিন্ন পাশে লোকজন একে অপরের দিকে পাথর ছুড়ছে। পুলিশ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলে দুর্বৃত্তরা তাদের ওপরও হামলা চালায় বলে জানা গেছে। দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা জানিয়েছিলেন যে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে এবং শান্তি বিঘ্নিত করার জন্য দুর্বৃত্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এলাকায় টহল বাড়ানো হয়েছে। তিনি নাগরিকদের সোশ্যাল মিডিয়ায় গুজব এবং ভুয়া খবরে কান না দেওয়ার জন্যও বলেছিলেন।

অমিত শাহ দিল্লির সিপিকে আইনশৃঙ্খলা বজায় রাখতে বলেছেন
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লির সিপি এবং বিশেষ সিপি দীপেন্দ্র পাঠকের সঙ্গে কথা বলেছেন। এবং তাঁদের কঠোরভাবে আইনশৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিয়েছেন। তিনি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দুর্বৃত্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন।

Advertisement

পাথর ছোড়ার ঘটনার পরিপ্রেক্ষিতে কেন্দ্র প্রায় ২০০ র্যাপিড অ্যাকশন ফোর্সের কর্মী মোতায়েন করেছে। দিল্লি পুলিশের সঙ্গে মোতায়েন করা হয়েছে।

পরিস্থিতি খতিয়ে দেখেন লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজল
লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল হিংসা এবং পাথর ছোড়ার ঘটনার নিন্দা করেছেন এবং বলেছেন যে এই কার্যকলাপের পিছনে যারা রয়েছে তাদের রেহাই দেওয়া হবে না।

অনিল বৈজাল দিল্লির সিপির সঙ্গে পরিস্থিতির পর্যালোচনা করেছেন এবং জনগণকে শান্তি বজায় রাখার এবং সংযম রাখতে এবং আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিশকে সহযোগিতা করার আবেদন জানিয়েছেন।

তিনি সিপিকে শহরের অন্যান্য চিহ্নিত সংবেদনশীল এলাকায় ফোর্স পাঠাতে বলেছেন। এবং সিনিয়র অফিসারদের সরাসরি তত্ত্বাবধানে ও দায়িত্বে মোবাইল টহল ও নজরদারি নিশ্চিত করতে বলেছেন। তিনি আরও বলেছিলেন যে সংঘর্ষে আহত বেসামরিক ব্যক্তিদের পাশাপাশি আহত পুলিশ কর্মীদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়া হবে।

হিংসার নিন্দা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল পাথর ছোড়ার ঘটনার নিন্দা করেছেন এবং জনগণকে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন। অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, "আমি সবাইকে শান্তি বজায় রাখার জন্য আবেদন করছি কারণ এটি ছাড়া দেশ অগ্রগতি করতে পারে না। জাতীয় রাজধানীতে শান্তি বজায় রাখার দায়িত্ব কেন্দ্রীয় সরকারের রয়েছে; শান্তি বজায় রাখার জন্য জনগণের কাছে আবেদন," বলেছেন অরবিন্দ কেজরিওয়াল।

পরিস্থিতি নিয়ে রাজ্যপাল অনিল বৈজলের সঙ্গেও কথা বলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। গভর্নর তাকে আশ্বস্ত করেছিলেন যে "শান্তি নিশ্চিত করার জন্য সমস্ত পদক্ষেপ নেওয়া হচ্ছে এবং সেই দোষীদের রেহাই দেওয়া হবে না।"

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement