Advertisement

Delhi Violence : দিল্লিতে গোলমাল, CP-কে ফোন করলেন শাহ, বাড়ল JNU-র নিরাপত্তা

Delhi Violence: দিল্লির জাহাঙ্গীর পুরী এলাকায় হনুমান জয়ন্তী মিছিল হামলার অভিযোগ। মিছিল চলাকালীন পাথর ছোড়া হয় বলে অভিযোগ। তারপর দু'টো দল সংঘর্ষে জড়িয়ে পড়ে। শনিবার দুর্বৃত্তরা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে এবং কয়েকজন পুলিশকর্মী আহত হয়েছেন।

দিল্লিতে গোলমাল
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 16 Apr 2022,
  • अपडेटेड 12:08 AM IST
  • দিল্লির জাহাঙ্গীর পুরী এলাকায় হনুমান জয়ন্তী মিছিল হামলার অভিযোগ উঠেছে
  • মিছিল চলাকালীন পাথর ছোড়া হয় বলে অভিযোগ
  • তারপর দু'টো দল সংঘর্ষে জড়িয়ে পড়ে

Delhi Violence: দিল্লির জাহাঙ্গীর পুরী এলাকায় হনুমান জয়ন্তী মিছিল হামলার অভিযোগ। মিছিল চলাকালীন পাথর ছোড়া হয় বলে অভিযোগ। তারপর দু'টো দল সংঘর্ষে জড়িয়ে পড়ে। শনিবার দুর্বৃত্তরা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে এবং কয়েকজন পুলিশকর্মী আহত হয়েছেন। আহতদের বাবু জগজীবন রাম মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লির সিপির সঙ্গে কথা বলেন। 

যা জানা যাচ্ছে
ঘটনাস্থল থেকে ভিজ্যুয়ালে দেখা যাচ্ছে যে রাস্তার বিভিন্ন পাশে লোকজন একে অপরের দিকে পাথর ছুড়ছে। পুলিশ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলে দুর্বৃত্তরা তাদের ওপরও হামলা চালায় বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: এসএমএস হেডার, প্রতারণার নয়া ছক, বাঁচবেন যেভাবে... 

আরও পড়ুন: শুধু প্রধানমন্ত্রী পান এসপিজি নিরাপত্তা, দৈনিক খরচ ১.১৭ কোটি টাকা

দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা বলেছেন যে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে এবং শান্তি বিঘ্নিত করার জন্য দুর্বৃত্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এলাকায় টহল বাড়ানো হয়েছে। তিনি নাগরিকদের সোশ্যাল মিডিয়ায় গুজব এবং ভুয়া খবরে কান না দেওয়ার জন্যও বলেছিলেন।

অমিত শাহ দিল্লির সিপিকে আইনশৃঙ্খলা বজায় রাখতে বলেছেন
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লির সিপি এবং বিশেষ সিপি দীপেন্দ্র পাঠকের সঙ্গে কথা বলেছেন। এবং তাঁদের কঠোরভাবে আইনশৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিয়েছেন। তিনি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দুর্বৃত্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছেন।

আরও পড়ুন: দেড় কোটি অ্য়াকাউন্টে ঢুকেছে আইটি রিফান্ড, এভাবে চেক করুন নিজের স্টেটাস

আরও পড়ুন: হাতে এই ৩ রেখার ট্রায়াঙ্গল জানায় আপনি বড়লোক হবেন কিনা, দেখুন নিজের হাত

পাথর ছোড়ার ঘটনার পরিপ্রেক্ষিতে কেন্দ্র প্রায় ২০০ র্যাপিড অ্যাকশন ফোর্সের কর্মী মোতায়েন করেছে। দিল্লি পুলিশের সঙ্গে মোতায়েন করা হয়েছে।

Advertisement

পরিস্থিতি খতিয়ে দেখেন লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজল
লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল হিংসা এবং পাথর ছোড়ার ঘটনার নিন্দা করেছেন এবং বলেছেন যে এই কার্যকলাপের পিছনে যারা রয়েছে তাদের রেহাই দেওয়া হবে না।

অনিল বৈজাল দিল্লির সিপির সঙ্গে পরিস্থিতির পর্যালোচনা করেছেন এবং জনগণকে শান্তি বজায় রাখার এবং সংযম রাখতে এবং আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিশকে সহযোগিতা করার আবেদন জানিয়েছেন।

আরও পড়ুন: ৫ মিনিটেই হয়ে যান শেয়ারবাজার এক্সপার্ট, কীভাবে?

আরও পড়ুন: বিশ্বভারতীর পাঠভবন-শিক্ষাসত্রের সিলেবাসে কাটছাঁটের সিদ্ধান্ত বদল, ক্ষুব্ধ পড়ুয়ারা

তিনি সিপিকে শহরের অন্যান্য চিহ্নিত সংবেদনশীল এলাকায় ফোর্স পাঠাতে বলেছেন। এবং সিনিয়র অফিসারদের সরাসরি তত্ত্বাবধানে ও দায়িত্বে মোবাইল টহল ও নজরদারি নিশ্চিত করতে বলেছেন। তিনি আরও বলেছিলেন যে সংঘর্ষে আহত বেসামরিক ব্যক্তিদের পাশাপাশি আহত পুলিশ কর্মীদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়া হবে।

হিংসার নিন্দা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল পাথর ছোড়ার ঘটনার নিন্দা করেছেন এবং জনগণকে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন। অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, "আমি সবাইকে শান্তি বজায় রাখার জন্য আবেদন করছি কারণ এটি ছাড়া দেশ অগ্রগতি করতে পারে না। জাতীয় রাজধানীতে শান্তি বজায় রাখার দায়িত্ব কেন্দ্রীয় সরকারের রয়েছে; শান্তি বজায় রাখার জন্য জনগণের কাছে আবেদন," বলেছেন অরবিন্দ কেজরিওয়াল।

পরিস্থিতি নিয়ে রাজ্যপাল অনিল বৈজলের সঙ্গেও কথা বলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। গভর্নর তাকে আশ্বস্ত করেছিলেন যে "শান্তি নিশ্চিত করার জন্য সমস্ত পদক্ষেপ নেওয়া হচ্ছে এবং সেই দোষীদের রেহাই দেওয়া হবে না।"

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement