Advertisement

লাইফস্টাইল

Wedding Destinations:ডেস্টিনেশন ম্যারেজ প্ল্যান করছেন? কম পয়সায় দেশের সেরা গন্তব্যগুলি রইল...

Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Nov 2021,
  • Updated 2:55 PM IST
  • 1/11


বিয়ে হল ঐতিহ্য, সংস্কৃতি ও আচার-অনুষ্ঠানের এক অনন্য সংমিশ্রণ। এই দিনটি যে কোনও ব্যক্তির জীবনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাই এটিকে বিশেষ করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়। কিন্তু অনেক সময় আমাদের সামান্য ভুল পরিকল্পনা বিয়ের মতো বড় অনুষ্ঠানকে নষ্ট করে দেয়। এই ক্ষেত্রে, সঠিক বিবাহের গন্তব্য নির্বাচন করা একটি খুব কঠিন কাজ। বিয়ের এই মরসুমে ভারতের ১০ টি সেরা বিবাহের গন্তব্য সম্পর্কে আমরা আপনাকে বলি, যেখানে লোকেরা বিয়ে করতে জলের মতো কোটি কোটি টাকা খরচ করে। 
All Photos: Getty Images (Representational Image)

  • 2/11

গুজরাত- গুজরাতকে এর সমৃদ্ধ সংস্কৃতি এবং ঐতিহ্যের কারণে রাজকুমারদের দেশও বলা হয়। আপনি যদি রাজকীয় বিয়ে করতে চান তবে আপনি গুজরাতের চেয়ে ভাল জায়গা খুঁজে পাবেন না। এমন অনেক রাজকীয় দুর্গ এবং জমকালো বিবাহের স্থান রয়েছে যা রাজকীয় উপায়ে বিবাহের সম্পূর্ণ ব্যবস্থা করে। আবহাওয়া অনুযায়ী নভেম্বর থেকে ফেব্রুয়ারি পর্যন্ত সময়টা এখানে বিয়ের জন্য সবচেয়ে ভালো।
 

  • 3/11

কেরল- কেরল তার সুন্দর দৃশ্য এবং সমুদ্র সৈকতের জন্য বিখ্যাত। যদিও ডেস্টিনেশন ম্যারেজের জন্য কেরল  আগে তেমন জনপ্রিয় ছিল না, তবে যারা ভিড় থেকে দূরে একটু শান্ত জায়গা পছন্দ করেন তারাও এই দিকে ঝুঁকছেন। কেরলের সমুদ্র সৈকত বিয়ে  মানুষকে আকৃষ্ট করছে। কোভালামে অবস্থিত, লীলা ভারতের সেরা বিবাহের রিসর্টগুলির মধ্যে একটি। সেপ্টেম্বর থেকে মার্চ মাসে এখানে বিয়ে করা সবচেয়ে ভালো কারণ বর্ষা মরসুমে কেরালে থাকার নিজস্ব মজা রয়েছে।

  • 4/11

আন্দামান এবং নিকোবর- আপনি যদি ভিড় থেকে দূরে একটি স্বাচ্ছন্দ্যময় উপায়ে সমুদ্র সৈকতে বিয়ে করতে চান তবে আন্দামান এবং নিকোবর আপনার জন্য উপযুক্ত জায়গা। পরিষ্কার সমুদ্র সৈকত এবং সুন্দর দৃশ্যের কারণে আন্দামান ও নিকোবর ডেস্টিনেশন ম্যারেজের জন্য জনপ্রিয় হয়ে উঠছে। আন্দামানের বিলাসবহুল রিসর্ট এবং আতিথেয়তা আপনার হৃদয় স্পর্শ করবে। সেপ্টেম্বর থেকে মে মাস এখানে বিয়ের জন্য আদর্শ বলে মনে করা হয়।
 

  • 5/11

উদয়পুর- রয়্যাল ডেস্টিনেশন ওয়েডিং-এও উদয়পুর খুবই জনপ্রিয়। স্থাপত্যের সমৃদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি এবং মহিমা এখানে মানুষকে আকর্ষণ করে। হ্রদ দ্বারা ঘেরা উদয়পুর ভারতের অন্যতম রোমান্টিক শহর এবং এখানে বিয়ে করা সবসময় স্মরণীয় হয়ে থাকবে। এপ্রিল থেকে অগাস্ট মাসে এখানে ভ্রমণ করা সবচেয়ে ভালো।

  • 6/11

জয়পুর- আপনি যদি প্রাসাদে রাজকীয় বিবাহ করতে চান তবে আপনি জয়পুরে ডেস্টিনেশন ম্যারেজের পরিকল্পনা করতে পারেন। এখানে প্রাসাদে বিবাহ উদযাপন একটি চমৎকার অভিজ্ঞতা হবে। এখানকার জয় মহল প্রাসাদ  অন্যতম প্রিয় রিসোর্ট। এই প্রাসাদে বিয়ে করা সত্যিই স্বপ্ন পূরণের মতো। এখানে বিয়ের জন্য শীতকাল সবচেয়ে ভালো।
 

  • 7/11

ঋষিকেশ- পবিত্র শহর ঋষিকেশে বিয়ে করা একটি ভিন্ন অভিজ্ঞতা। ডেস্টিনেশন ম্যারেজের জন্য, দূর-দূরান্ত থেকে কাপেলরা এখানে বিয়ে করতে আসেন। মানুষ এখানকার শান্ত পরিবেশ, সুন্দর মন্দির এবং প্রকৃতি পছন্দ করে। এখানে গঙ্গার তীর বিয়ের অনুষ্ঠানের জন্য সবচেয়ে ভালো জায়গা। রাজাজি ন্যাশনাল পার্ক হল ঋষিকেশের সবচেয়ে জনপ্রিয় বিয়ের স্থানগুলির মধ্যে একটি। অক্টোবর থেকে মার্চ মাস এখানে বিয়ের জন্য আদর্শ  বলে মনে করা হয়।
 

  • 8/11

গোয়া- পার্টিপ্রেমীদের জন্য গোয়ার থেকে ভালো জায়গা আর নেই। বেশিরভাগ দম্পতিই বিয়ের পর তাদের হানিমুন করতে এখানে আসেন। গোয়া সমুদ্র সৈকতে বিবাহের জন্য খুব বিখ্যাত। গোয়া বিলাসবহুল বিবাহের গন্তব্যের মধ্যে অন্যতম। নভেম্বর থেকে ফেব্রুয়ারি মাস এখানকার জন্য সবচেয়ে ভালো। এই সময়ে, এখানে অনেক ধরনের কার্যক্রমের আয়োজন করা হয়, যা আপনার বিয়ের মজাকে দ্বিগুণ করে দেবে।
 

  • 9/11

মুসৌরি- আপনি যদি পাহাড়ে বিয়ে করার স্বপ্ন দেখে থাকেন তাহলে মুসৌরি আপনার জন্য সেরা জায়গা। JW Marriott Walnut Grove Resort & Spa-এ, আপনি এমন সব সুযোগ-সুবিধা পাবেন যা আপনার স্বপ্নের বিয়েকে বাস্তবায়িত করবে। এখানে ৩০০ জনেরও বেশি অতিথির জন্য জায়গা রয়েছে।

  • 10/11

সিমলা- সবুজ আর পাহাড়ের মাঝে নতুন জীবন শুরু করা সবারই স্বপ্ন। আপনারও যদি এমন ইচ্ছা থাকে, তাহলে সিমলায় আপনার ডেস্টিনেশন ওয়েডিং করার পরিকল্পনা করুন। এখানে এমন অনেক রিসোর্ট আছে যেগুলো তাদের পক্ষ থেকে বিয়ের যাবতীয় আয়োজন করে থাকে যাতে আপনার কোনো ধরনের টেনশন না হয় এবং আপনি আরামে বিয়েটা উপভোগ করতে পারেন। সিমলায় বিয়ে করার জন্য গ্রীষ্মকাল সেরা।
 

  • 11/11


মথুরা- মথুরা প্রাচীন এবং বিখ্যাত তীর্থস্থানগুলির মধ্যে একটি। এখানে অনেক সুন্দর রিসর্ট আছে যা ডেস্টিনেশন ম্যারেজের জন্য সেরা। ভগবান শ্রী কৃষ্ণের শহরে বিয়ে করা এবং তাঁর কাছ থেকে আশীর্বাদ চাওয়া আপনার জন্য চমৎকার হবে। এখানকার সংস্কৃতি, ঐতিহ্য এবং সুস্বাদু খাবার এমন যে আপনি এর প্রেমে পড়বেন। এছাড়াও এখানে অনেক সুন্দর মন্দির রয়েছে। অক্টোবর থেকে ফেব্রুয়ারি মাসে এখানে বিয়ের আয়োজন করা ভালো বলে মনে করা হয়।

Advertisement
Advertisement