Advertisement

খেলা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ছেঁড়া জুতো পরে খেলছেন শামি, কারণটা জানেন তো?

Aajtak Bangla
  • 19 Dec 2020,
  • Updated 11:01 AM IST
  • 1/5

ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে চলা বর্ডার-গাভাসকার ট্রফির প্রথম ইনিংসে ভারতীয় ক্রিকেট দল ২৪৪ রান করে। পাশাপাশি গোলাপি বল হাতে ভারতীয় বোলাররাও যথেষ্ট ভালো পারফরম্যান্স করে। তারাও অস্ট্রেলিয়াকে অল আউট করে দেয়। কিন্তু, মহম্মদ শামি যখন বল করতে আসেন, তখন তাঁকে কিছুটা চিন্তিতই দেখাচ্ছিল।

  • 2/5

প্রসঙ্গত, এই ম্যাচে শামি একটি ছেঁড়া জুতো পরে খেলতে নেমেছিলেন। ম্যাচ চলাকালীনই শামির জুতোয় ক্যামেরার নজর পড়ে। সেখানে দেখা যায় যে তাঁর বাঁ পায়ের জুতোটা সামনের দিক থেকে ফেটে গেছে। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট, মার্ক ওয়া এবং শেন ওয়ার্ন কমেন্ট্রি করার সময়েই তাঁদের এই বিষয়টা নজরে আসে।

  • 3/5

শেন ওয়ার্ন বলেছেন যে মহম্মদ শামি হাই আর্ম অ্যাকশন করেন। এই কারণে যখন নিজের অ্যাকশন চলাকালীন বল রিলিজ় করেন, তখন ল্যান্ড করার সময় পায়ের বুড়ো আঙুলটা জুতোর ভিতরেই ধাক্কা খায়। এরফলে বল করতে অসুবিধে হতে পারে। এর হাত থেকে বাঁচার জন্যই একটি জুতোয় তিনি ফুটো করে রেখেছেন। যাতে ওনার বাঁ পায়ের বুড়ো আঙুলটা পর্যাপ্ত জায়গা পেতে পারে। যদিও তিনি খানিক মজা করেই বলেন, তিনি আশা করছেন যে ব্যাট করার সময় শামি হয়ত আর এই ছেঁড়া জুতোটি পড়বেন না। কারণ অস্ট্রেলিয়ার পেসাররা যখন ইয়র্কার বল করবেন, তখন সেটা সামলানো শামির পক্ষে যথেষ্ট কঠিন হয়ে যাবে।

  • 4/5

শামির লাইন এবং লেংথের যথেষ্ট প্রশংসা করছিলেন ওয়ার্ন, গিলক্রিস্ট এবং মার্ক ওয়া। কারন, প্রথম স্পেলে শামি ব্যাটসম্যানদের বেশি করে খেলানোর চেষ্টা করছিলেন। যেখানে বুমরাহ এবং উমেশ যাদবের অধিকাংশ বলই ব্যাটসম্যানরা ছেড়ে দিচ্ছিলেন। পাশাপাশি উইকেটে থিতু হওয়ার কিছুটা সময়ও পেয়ে যাচ্ছিলেন। যদিও বুমরাহই দুই অজ়ি ওপেনারকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দেন। পাশাপাশি শামির বলে তিনি মারনাস লাবুশেনের ক্যাচও ছেড়ে দেন।

  • 5/5

ইতিপূর্বে, বিরাট কোহলি আউট হওয়ার পর, ভারতীয় ব্যাটিং ব্রিগেড তাসের ঘরের মতো ভেঙে পড়ে। ভারতীয় ক্রিকেট দলের সহ অধিনায়ক অজিঙ্কা রাহানে, বিরাটকে ভুল কল দেওয়ার কারণে তিনি রান আউট হয়ে যান। এরপর কোহলিকে যথেষ্ট হতাশ লাগছিল। তিনি যে ছন্দে ব্যাটিং করছিলেন, তাতে সমর্থকদের মনে হয়েছিল, বিরাট গতকাল নিজের শতরান পূরণ করবেন। এরপর রাহানেও তাড়াতাড়ি আউট হয়ে যান। ভারতের লোয়ার অর্ডারও ব্যাট হাতে তেমন পারফর্ম করতে পারেনি।

Advertisement
Advertisement