Advertisement

খেলা

ফ্ল্যাশব্যাক ২০২০ : আইপিএল থেকে উঠে এলেন এই পাঁচ ভারতীয় ক্রিকেটার, রইল ছবি

Aajtak Bangla
  • 19 Dec 2020,
  • Updated 6:28 PM IST
  • 1/5

৫. ঋতুরাজ গায়কোয়াড়

২০১৯ সালের নিলামে ঋতুরাজ গায়কোয়াড়কে মাত্র ২০ লাখে কিনেছিল চেন্নাই সুপার কিংস। তবে গত মরশুমে তিনি একটাও ম্যাচ খেলার সুযোগ পাননি। তবে এবছর তিনি ছ'টি ইনিংসে মোট ২০৪ রান করেছেন। স্ট্রাইক রেট ১২০.৭৪। পাশাপাশি শেষ গ্রুপ স্টেজে পরপর তিনবার হাফ সেঞ্চুরি করার জন্য তিনি ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কারও পেয়েছেন। যেটা সবথেকে প্রশংসার যোগ্য, তা হল যে কোভিড থেকে সেরে ওঠার পর তিনি ব্যাট করার সুযোগ পান। আর তারপরেই এমন পারফরম্যান্স করেছেন।

  • 2/5

৪. আবদুল সামাদ

জম্মু-কাশ্মীরের অলরাউন্ডার আবদুল সামাদকে ২০ লাখ টাকায় এবছর কিনেছিল সানরাইজ়ার্স হায়দরাবাদ। ১৯ বছর বয়সি এই ক্রিকেটার এবছর সুযোগ কম পেলেও যতটুকু পেয়েছেন তাতেই বিধ্বংসী পারফরম্যান্স করেছেন। তিনি ২২ ব্যাটিং গড়ে মোট ১১০ রান করেছেন। স্ট্রাইক রেট ১৭১। দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে তিনি কেন উইলিয়ামসনের সঙ্গে জুটি বেঁধে ৫৭ রানের পারফরম্যান্স গড়ে তোলেন। এরমধ্যে সামাদ করেন ১৬ বলে ৩৩ রান।

  • 3/5

৩. রবি বিষ্ণোই

চলতি বছর অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে সবথেকে বেশি উইকেট শিকার করেছিলেন লেগ স্পিনার রবি বিষ্ণোই। এরপর ২০২০ সালের আইপিএল নিলামে কিংস ইলেভেন পঞ্জাব তাঁকে ২ কোটি টাকায় কেনে। ১৪টি ম্যাচে তিনি মোট ১২টি উইকেট শিকার করেছেন। ইকোনমি রেট ছিল ৭.৩৭। মুরুগান অশ্বিনের মতোই তিনিও মিডল ওভারে রানের গতিকে অনেকটাই কমাতে সক্ষম। তাঁরা দুজনেই বিধ্বংসী জুটি গড়ে তুলেছিলেন। সানরাইজ়ার্স হায়দরাবাদের বিরুদ্ধে বিষ্ণোই সেরা পারফরম্যান্স করেছিলেন। তিন ওভারে ২৯ রান দিয়ে তিনটে উইকেট শিকার করেন। তিনি ওয়ার্নার, বেয়ারস্টো এবং সামাদের উইকেট নেন।

  • 4/5

২. আরশদীপ সিং

পঞ্জাবের বাঁহাতি পেসার আরশদীপ সিংকে কিংস ইলেভেন পঞ্জাব ২০ লাখ টাকায় কেনে। ২০১৯ সালে আইপিএল ক্রিকেটে আরশদীপের অভিষেক হলেও মাত্র তিনটে ম্যাচ তিনি খেলার সুযোগ পান। তবে এবছর আটটি ম্যাচে তিনি ৯ উইকেট শিকার করেন। তিনি আন্দ্রে রাসেল এবং রোহিত শর্মার মতো তাবড় তাবড় ব্যাটসম্যানদের উইকেট শিকার করেছেন।

  • 5/5

১. দেবদত্ত পাল্লিকাল

কর্নাটকের তরুণ ক্রিকেটার দেবদত্ত পাল্লিকাল। তাঁকেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ২০ লাখ টাকায় কেনে। গত বছর তিনি একটিও ম্যাচে খেলার সুযোগ পাননি। তবে সৈয়দ মুস্তাক আলি ট্রফি এবং বিজয় হাজারে ট্রফিতে সাফল্যের পর তিনি মাইক হেসেন এবং বিরাট কোহলির নজরে আসেন। এবছর তাঁকে অস্ট্রেলিয়ার ক্রিকেট অধিনায়ক অ্যারন ফিঞ্চের সঙ্গে ওপেন করতে দেখা যায়। ১৫টি ইনিংসে তিনি মোট ৪৭৩ রান করেন। স্ট্রাইক রেট ১২৪.৮০। পাঁচবার তিনি হাফ সেঞ্চুরি করেছেন। আবুধাবিতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তিনি ৭৪ রান করেন।

Advertisement
Advertisement