Advertisement

খেলা

IPL Auction 2023: লিস্টে গ্রিন-স্টোকস, IPL 2023 অকশনে দামে ঝড় তুলতে পারেন যে ৫ প্লেয়ার

Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Dec 2022,
  • Updated 1:09 PM IST
  • 1/8

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) ২০২৩-এর মিনি নিলামে (IPL Auction) খুব বেশি সময় বাকি নেই। শুক্রবার (২৩ ডিসেম্বর) কোচিতে এই নিলাম অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবার নিলামে নাম লিখিয়েছেন ৯৯১ জন ক্রিকেটার। কিন্তু অবশেষে বাছাই করা হয়েছে ৪০৫ জন খেলোয়াড়কে। ১০টি ফ্র্যাঞ্চাইজি এই ক্রিকেটারদের দলে নেওয়ার জন্য বিড করবে। ভারতীয় সময় দুপুর আড়াইটায় শুরু হবে এই মিনি নিলাম। 
 

  • 2/8

নিলামে অংশ নেওয়া ৪০৫ জন ক্রিকেটারের মধ্যে ২৭৩ জন ভারতীয়, আর ১৩২ জন বিদেশি। অজিঙ্কা রাহানে, মায়াঙ্ক আগরওয়াল, জো রুট, কেন উইলিয়ামসন, সাকিব আল হাসান , বেন স্টোকস, ইশান্ত শর্মা, স্যাম করণ, লিটন দাস, জেসন হোল্ডারের মতো বড় খেলোয়াড়দের এই তালিকায় নাম রয়েছে। তবে এই তালিকায় এমন পাঁচজন খেলোয়াড় রয়েছেন, যাদের জন্য বিড করা হতে পারে। আসুন জেনে নিই, কারা সেই খেলোয়াড়... 
 

  • 3/8

সবার চোখ থাকবে ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক ও তারকা অলরাউন্ডার বেন স্টোকসের (Ben Stokes) দিকে। স্টোকস জোরে বল করার পাশাপাশি ব্যাটিংয়ে দলকে শক্তি যোগান। তাই প্রতিটি দলই তাঁকে নিতে চাইবে। এবারও নিলামের রেকর্ড ভাঙতে পারেন স্টোকস। 
 

  • 4/8

সাম্প্রতি শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) ফাইনালে পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৫২ রান করেন স্টোকস। এছাড়াও একটি উইকেট তুলে নেন তিনি। এবারের নিলামে তাঁর বেস প্রাইস ২ কোটি । 
 

  • 5/8

২৩ বছর বয়সী অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরন গ্রিনও (Cameron Green) এই নিলামে বেন স্টোকসের মতোই ঝড় তুলতে পারেন। প্রতিটি দলেরই নজর রয়েছে এই ফাস্ট বোলিং অলরাউন্ডারের দিকে। গ্রিন এখন পর্যন্ত ৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ২টি হাফ সেঞ্চুরি সহ ১৩৯ রান করেছেন। এর সঙ্গে ৩৫.৬০ গড়ে ৫ উইকেটও নিয়েছেন। তাঁর বেস প্রাইস ২ কোটি ।
 

  • 6/8

ইংল্যান্ড দলের আরেক ফাস্ট বোলিং অলরাউন্ডার হলেন স্যাম কারন(Sam Curren), যার এবারের নিলামে রেকর্ড ভাঙার সম্ভাবনা রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে ৩টি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছিলেন স্যাম। আইপিএলে ৩২টি ম্যাচ খেলেছেন, ৩৩৭ রান করার পাশাপাশি ৩২টি উইকেটও নেন। তাঁর বেসপ্রাইস  ২ কোটি । 
 

  • 7/8

মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) নেতৃত্বে চেন্নাই সুপার কিংস (CSK) দলে খেলা নারায়ণ জগদীশান (Narayan Jagadeesan) এবারের নিলামে সবচেয়ে দামি ভারতীয় খেলোয়াড় হতে পারেন। এ বছর বিজয় হাজারে ট্রফিতে ৮৩০ রান করেছেন তিনি। জগদীশান এই টুর্নামেন্টে টানা ৫টি সেঞ্চুরি করেন। ৫০ ওভারের ঘরোয়া ম্যাচে তিনি ২২৭ রানের রেকর্ড ইনিংসও খেলেন। সিএসকে দলও এই তরুণ খেলোয়াড়কে ফিরিয়ে আনতে চাইবে। 
 

  • 8/8

এবারের নিলামে ইতিহাস গড়তে প্রস্তুত ইংল্যান্ড দলের টপ অর্ডার ব্যাটসম্যান হ্যারি ব্রুকও (Harry brook)। সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে ব্যাট হাতে দারুণ পারফর্ম করেছেন তিনি। তিন টেস্ট ম্যাচে ব্রুক করেছেন ৪৬৮ রান। তিনটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরিও করেন তিনি। ব্রুকের গড় ছিল ৯৩.৬০। আইপিএল নিলামে ব্রুকের বেস প্রাইস ১.৫ কোটি। 
 

Advertisement
Advertisement