Advertisement

খেলা

KL Rahul Team India: দল থেকে বাদ পড়ার সম্ভাবনাই প্রবল রাহুলের, বিকল্প কারা?

Aajtak Bangla
  • কলকাতা ,
  • 27 Dec 2022,
  • Updated 1:16 PM IST
  • 1/8

ভারতের সহ অধিনায়ক কেএল রাহুলের (KL Rahul) খারাপ ফর্ম ভারতের জন্য চিন্তার কারণ হয়ে উঠেছে। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপের পাশাপাশি বাংলাদেশ সফরেও ব্যর্থ হয়েছেন রাহুল। দুই টেস্ট ম্যাচের দুটিতেই তাঁর অধিনায়কত্বে জিতেছে ভারত। তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি রাহুল।
 

  • 2/8

ক্রমাগত খারাপ পারফরম্যান্সের পরে, এখন কেএল রাহুলকে টেস্ট এবং টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। অনেক খেলোয়াড় আছেন যারা কেএল রাহুলের জায়গায় আসতে পারেন। এবং ভাল পারফর্ম করতে পারেন। আসুন জেনে নিই এমন পাঁচজন খেলোয়াড়ের কথা যারা ভারতীয় দলে রাহুলের জায়গায় আসতে পারেন। 
 

  • 3/8

১. শুভমান গিল: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরতে পারেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। রোহিতের সঙ্গে শুভমান গিলের (Shubman Gill) ওপেনিং কম্বিনেশন টিম ইন্ডিয়াকে (Team India) লাভবান করতে পারে। শুভমান গিলও বাংলাদেশ সফরে টেস্টে সেঞ্চুরি করেছেন এবং তিনি ফর্মে আছেন। ইতিমধ্যেই টেস্ট ক্রিকেটে ওপেন করেছেন গিল ও রোহিত। 

  • 4/8

২. সঞ্জু স্যামসন:  উইকেট-রক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (Sanju Samson) ভারতীয় দলের হয়ে খুব বেশি সুযোগ পাননি। টি-টোয়েন্টিতে ওপেনার হিসেবে কেএল রাহুলের জায়গায় সেরা বিকল্প হতে পারেন সঞ্জু স্যামসন। T20 আন্তর্জাতিকে, সঞ্জু স্যামসন চারটি ম্যাচে ওপেন করেছেন, যেখানে তিনি ২৬.২৫ গড়ে মোট ১০৫ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট এবং ১৬৪.০৬। ওডিআই ক্রিকেটে মিডল অর্ডারে কেএল রাহুলের বিকল্পও হতে পারেন সঞ্জু। 
 

  • 5/8

৩. ইশান কিশান: টি-টোয়েন্টিতে ওপেনার হিসেবে কেএল রাহুলের জায়গায় আসতে পারেন ইশান কিশান (Sanju Samson)। বাঁ-হাতি ব্যাটসম্যান ২১ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যাতে তিনি ৫৮৯ রান করেছেন। গড় ২৯.৪৫।  বাংলাদেশ সফরে তৃতীয় ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি করেছেন ইশান কিষাণ। তার ওয়ানডে ক্রিকেটের পাশাপাশি টি-টোয়েন্টিতেও ভালো পারফর্ম করার ক্ষমতা রয়েছে। 
 

  • 6/8

৪. ঋতুরাজ গায়কওয়াড:  মহারাষ্ট্রের ব্যাটসম্যান ঋতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad) ঘরোয়া ক্রিকেটে ক্রমাগত রান করে চলেছেন। সম্প্রতি অনুষ্ঠিত বিজয় হাজারে ট্রফিতে চারটি সেঞ্চুরি করেছেন ঋতুরাজ। ইউপির বিরুদ্ধে ম্যাচে এক ওভারে সাতটি ছক্কা মেরেছিলেন ঋতুরাজ। মুস্তাক আলী ট্রফিতে ঋতুরাজ ভালো খেলা দেখিয়েছিলেন। টি-টোয়েন্টি ক্রিকেটে রাহুলের দারুণ বিকল্প হতে পারেন ঋতুরাজ গায়কওয়াড। 
 

  • 7/8

৫. পৃথ্বী শ: ২৩ বছর বয়সী পৃথ্বী শ (Prithvi Shaw) টি-টোয়েন্টি এবং টেস্ট ক্রিকেটে কেএল রাহুলের বিকল্প হতে পারেন। এর আগে ভারতের হয়ে ওপেনার হিসেবেও খেলেছেন পৃথ্বী। তাঁর সাম্প্রতিক ফর্মও বেশ ভাল। এই মরশুমে সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে মুম্বাইয়ের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। 
 

  • 8/8

সামনের বছরেই বিশ্বকাপ রয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার সুযোগও রয়েছে ভারতের সামনে। তাই যে কোনও ম্যাচেই ভারতের ইনিংসের শুরুটা ভাল হওয়া খুব জরুরী। আর সেই জন্যই বাদ পড়তে পারেন রাহুল।  
 

Advertisement
Advertisement