Advertisement

টেক

এই প্রিপেড প্ল্যান বন্ধ করল Airtel-VI, নয়া প্ল্যান শুরু ৭৯ টাকা থেকে

Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Aug 2021,
  • Updated 2:43 PM IST
  • 1/7

টেলিকম কোম্পানি Airtel তার গ্রাহকদের জন্য একটি নতুন প্ল্যান লঞ্চ করেছে গত মাসের শেষে। তবে সংস্থার একটি প্ল্যানও বন্ধ করে দেওয়া হয়েছে। এয়ারটেলের প্রিপেইড প্ল্যান এখন ৭৯ টাকা থেকে শুরু হচ্ছে। যা কার্যকরী হয়েছে ২৯ জুলাই থেকে। ৭৯ টাকার রিচার্জের ঘোষনার পরে পাশাপাশি Airtel তার এন্ট্রি-লেভল এর ৪৯ টাকার প্ল্যান বন্ধ করে দিয়েছে।

  • 2/7

৭৯  টাকার রিচার্জে কী সুবিধা মিলছে
সংস্থার জানিয়েছে, ৭৯  টাকার Airtel প্রিপেইড স্মার্ট রিচার্জ দ্বিগুণ ডেটার সাথে গ্রাহকদের ১০৬ মিনট আউটগোয়িং কলের জন্য দেওয়া হবে। এতে ইউজাররা ৬৪  টাকার টকটাইম, 200Mb ডেটা এবং ২৮  দিনের বৈধতা পাবে। প্ল্যানের এই সুবিধাগুলি ২৯  জুলাই থেকে  চালু হয়েছে সংস্থা জানিয়েছে যে গ্রাহকরা ফোন করার জন্য চার গুণ সময় এবং দ্বিগুণ ডেটা পাবেন। আরও ভালো নেটওয়ার্কের জন্য এই পরিবর্তন করা হয়েছে। নিজেদের অ্যাকাউন্ট ব্যালেন্সের বিষয়ে উদ্বিগ্ন না হয়েই এন্টি লেভেলের রিচার্জে এয়ারটেল গ্রাহকরা বেশি সময় ধরে ফোন ব্যবহার করতে পারবেন।

  • 3/7

এছাড়া ও বদল ঘটেছে এয়ারটেল পোষ্টপেইড প্ল্যানে
নতুন পোস্টপেইড কানেকশন পাওয়া যাচ্ছে ২৯৯  টাকা থেকে। আগের দৈনিক ১০  জিবি ডেটার পরিবর্তে দৈনিক ৩০  জিবি ডেটা। সঙ্গে রয়েছে আনলিমিটেড ও থ্যাঙ্কস বেনিফিটস্। খুচরো গ্রাহক দের জন্য এয়ারটেলের সর্বনিম্ন পোস্টপেইড প্ল্যান-৩৯৯ টাকা থেকে শুরু এবং কর্পোরেট গ্রাহকদের জন্য শুরু ২৯৯  টাকা থেকে।

  • 4/7

এবার Airtel-এর মত Vi নিজেদের ৭৯  টাকার রিচার্জ প্ল্যান ঢেলে সাজিয়েছে।  এতদিন Vi এর প্রিপেইড রিচার্জ প্ল্যান শুর হত ৪৯ টাকা থেকে। এই প্ল্যানে গ্রাহকদের মোট ২৮ টাকার টকটাইম অফার করা হয়। এছাড়াও, ছিল  100MB ডেটা। লোকাল এবং এসটিডি কলে এই প্ল্যানে প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা করে চার্জ করা হত গ্রাহকদের। Vi এর ৪৯  টাকার রিচার্জ প্ল্যানটির ভ্যালিডিটি 2ছিল ২৮  দিন। তবে  Vi এবার ৪৯ টাকার বদলে এন্ট্রি-লেভেলের  প্ল্যান করলো ৭৯ টাকাকে। 
 

  • 5/7

Vodafone Idea ৭৯ টাকার  টি রিচার্জ  প্ল্যানের ভ্যালিডিটিও ২৮  দিনের। Airtel এর মতোই Vi এরও এই সস্তার প্ল্যানে মোট 200MB ডেটা অফার করা হয় গ্রাহকদের। এছাড়াও, এই Vi প্ল্যানে মোট ৬৪  টাকার টকটাইম দেওয়া হয়।

  • 6/7

১০০ টাকার কমে বাজারে প্ল্যান রয়েছে RELIANCE JIO এবং BSNL-এরও। তবে Jio প্ল্যানটি মূলত কোম্পানির JioPhone ইউজারদের জন্যই। জিওফোনের ৭৫  টাকার প্ল্যানের ভ্যালিডিটি ২৮  দিনের। এতে দেশের যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড কলিং, 3GB ডেটা এবং ৫০ টি এসএমএস-এর সুবিধা দেওয়া হয়।

  • 7/7

BSNL ৭৫ টাকার STV প্যাকটিতে ৬০ দিনের জন্য ১০০  মিনিট ভয়েস কলিং-সহ মোট ২  জিবি ডেটা অফার করছে। এই প্ল্যানে ব্যবহারকারীরা বিএসএনএল টিউনসের সুবিধা পাবেন।

Advertisement
Advertisement