Advertisement

টেক

JioPhone Next: ১০ সেপ্টেম্বর থেকে বিক্রি শুরু হবে JioPhone Next! জেনে নিন খুঁটিনাটি

Aajtak Bangla
  • 13 Aug 2021,
  • Updated 4:10 PM IST
  • 1/7

Reliance Industries-এর ৪৪তম বার্ষিক সাধারণ সভায় সংস্থার চেয়ারম্যান মুকেশ আম্বানি Reliance Jio এবং Google-এর অংশীদারিত্বে তৈরি একটি নতুন স্মার্টফোন JioPhone Next ঘোষণা করেন। নতুন স্মার্টফোনটিতে Jio এবং Google-এর বৈশিষ্ট্য এবং অ্যাপস সজ্জিত করা হয়েছে।

  • 2/7

এই অ্যান্ড্রয়েড-ভিত্তিক স্মার্টফোনটির অপারেটিং সিস্টেমটি Jio এবং Google যৌথ ভাবে তৈরি করেছে। Reliance Industries-এর ৪৪তম বার্ষিক সাধারণ সভায় মুকেশ আম্বানি জানান যে, নতুন স্মার্টফোনটি সাধারণ মানুষের পকেট-সই দামে তৈরি করা হয়েছে। অত্যন্ত সস্তা এই স্মার্টফোন আগামী ১০ সেপ্টেম্বর অর্থাৎ গণেশ চতুর্থীর দিন থেকে বাজারে পাওয়া যাবে।

  • 3/7

ব্যবহারকারীরা বিশেষত ভারতীয় বাজারের জন্য ডিজাইন করা JioPhone Next স্মার্টফোনে Google Play Store থেকে অ্যাপস ডাউনলোড করতে পারেন। স্মার্টফোনটি সেরা ক্যামেরা এবং অ্যান্ড্রয়েড আপডেটও পাওয়া যাবে। পুরোপুরি বৈশিষ্ট্যযুক্ত এই স্মার্টফোনটিকে মুকেশ আম্বানি কেবল ভারতে নয়, বিশ্বের সবচেয়ে সস্তা স্মার্টফোন বলে বর্ণনা করেছেন।

  • 4/7

এই ফোনের স্পেসিফিকেশন যা জানা গিয়েছে তা হল, এই ফোনে থাকবে Qualcomm 215 প্রসেসর, এন্ট্রি লেভেল 1.3GHz প্রসেসর, যা নোকিয়া 1.4 এর মত ফোনে দেখা যায়। এটি 1440 × 720 রেজোলিউশনের ডিসপ্লে পাবে। এই আসন্ন ফোনের পিছনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেখা যাবে।

  • 5/7

বর্তমানে, RAM এবং স্টোরেজ সম্পর্কে তথ্য দেওয়া হয়নি। কিন্তু, আমরা আশা করি 2GB RAM এবং 32GB স্টোরেজ এই সাশ্রয়ী মূল্যের 4G ফোনে দেখা যাবে। বর্তমানে, এই স্পেসিফিকেশনগুলি Jio দ্বারা নিশ্চিত করা হয়নি।

  • 6/7

Reliance Industries-এর চেয়ারম্যান মুকেশ আম্বানি জানান যে, ডেটা ব্যবহারের ক্ষেত্রে রিলায়েন্স Jio বিশ্বের দ্বিতীয় নেটওয়ার্কে পরিণত হয়েছে। রিলায়েন্স Jio-র নেটওয়ার্কে প্রতি মাসে ৬৩০ মিলিয়ন জিবি ডেটা ব্যবহৃত হয় যা গত বছরের চেয়ে ৪৫ শতাংশেরও বেশি।

  • 7/7

যদিও Reliance Industries-এর ৪৪তম বার্ষিক সাধারণ সভায় JioPhone Next-এর দাম প্রকাশ করা হয়নি, তবে বিশেষজ্ঞরা মনে করেন যে এর দাম খুব কম রাখা হবে। Jio-Google-এর অ্যান্ড্রয়েড-ভিত্তিক স্মার্টফোন JioPhone-Next গেম চেঞ্জার হিসাবে প্রমাণিত হবে। যাঁদের হাতে এখনও 2G মোবাইল সেট রয়েছে এমন প্রায় ৩০ কোটি মানুষের জীবন বদলে দিতে পারে এই JioPhone-Next। দ্রুত গতি, ভাল অপারেটিং সিস্টেম এবং সাশ্রয়ী মূল্যের ভিত্তিতে Jio-Google-এর নতুন স্মার্টফোনটি কোটি কোটি নতুন গ্রাহককে রিলায়েন্স Jio-র দিকে আকর্ষীত করবে বলে আশা সংস্থার। 

Advertisement
Advertisement