Advertisement

ইউটিলিটি

বাকি মাত্র ৭ দিন! কানাড়া ব্যাঙ্কের শতাধিক শূন্যপদে আবেদন করুন আজই

সুদীপ দে
  • 08 Dec 2020,
  • Updated 4:47 PM IST
  • 1/7

ব্যাঙ্কে চাকরির সুযোগ! নতুন করে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে কানাড়া ব্যাঙ্ক। স্পেশ্যালিস্ট অফিসার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে কানাড়া ব্যাঙ্ক। আসুন জেনে নেওয়া যাক এই পদে আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতা, বয়স, বেতন আর আবেদনের শেষ দিন সম্পর্কে খুঁটিনাটি তথ্য...

  • 2/7

বিভাগ ও শূন্যপদের সংখ্যা: স্পেশ্যালিস্ট অফিসার পদে ২২০ জন কর্মী নিয়োগ করতে চলেছে কানাড়া ব্যাঙ্ক। স্পেশ্যালিস্ট অফিসার নিয়োগ হবে ডেভলপার বা প্রোগ্রামার, অ্যাডমিনিস্ট্রেটর, অ্যানালিস্ট, স্পেশালিস্ট, ম্যানেজার, অ্যাকাউন্ট্যান্ট, টেস্টার, ইনফর্মেশন সিকিউরিটি অ্যানালিস্ট, এক্সপার্ট প্রভৃতি স্কেল-ওয়ান, স্কেল-টু পদে এবং তফশিলি উপজাতিদের স্পেশাল রিক্রুটমেন্ট ড্রাইভে স্কেল-টু ও স্কেল থ্রি পদে নিয়োগ করা হবে।

  • 3/7

যোগ্য প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। দেশের যে কোনও অংশে কাজ করতে হবে। তফসিলি উপজাতি শ্রেণির অধীনে ১৩টি শূন্যপদে ম্যানেজার (এমএমজিএস-টু) এবং ১টি শূন্যপদে সিনিয়র ম্যানেজার (এমএমজিএস-থ্রি) নিয়োগ হবে।

  • 4/7

বিভিন্ন পদের ক্ষেত্রে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীদের প্রথম শ্রেণির বিই/ বিটেক/ এমই/ এমটেক ডিগ্রিধারী, আইনের ডিগ্রি-সহ গ্র্যাজুয়েট ডিগ্রিধারী, বিই/ বিটেক বা পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারী, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, এমবিএ, এমএসসি ডিগ্রিধারী থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে কাজের অভিজ্ঞতা থাকা জরুরি।

  • 5/7

প্রার্থী বাছাই ও নিয়োগ পদ্ধতি: নিয়োগ হবে জেএমজিএস-ওয়ান এবং এমএমজিএস-টু পদে। জেএমজিএস পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স ১ অক্টোবর, ২০২০ তারিখ পর্যন্ত ২০ বছর থেকে ৩০ বছরের মধ্যে এবং এমএমজিএস পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স ২২ বছর থেকে ৩৫ বছরের মধ্যে হওয়া চাই। প্রার্থী বাছাই হবে দরখাস্ত বাছাই, পরীক্ষা, গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রার্থী বাছাইয়ের অনলাইন পরীক্ষা হবে ২০২১-এর জানুয়ারি অথবা ফেব্রুয়ারিতে।

  • 6/7

আবেদনের পদ্ধতি ও শেষ তারিখ: দরখাস্তের ফি এবং ইন্টিমেশন চার্জ বাবদ দিতে হবে ৬০০ টাকা (সঙ্গে জিএসটি অতিরিক্ত)। তফশিলি বা শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে  হলে দরখাস্তের ফি এবং ইন্টিমেশন চার্জ বাবদ দিতে হবে ১০০ টাকা (সঙ্গে জিএসটি অতিরিক্ত)। ফি জমা দিতে হবে অনলাইনে। দরখাস্তের ফি দেওয়া হলে তবেই দরখাস্তের পদ্ধতি সম্পূর্ণ হবে।

  • 7/7

দরখাস্ত রেজিস্ট্রেশন করতে হবে ২৫ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে অনলাইনে ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে www.canarabank.com -এর মাধ্যমে। যে কোনও একটি পদের জন্য আবেদন করতে পারবেন প্রার্থীরা।

Advertisement
Advertisement