Advertisement

ইউটিলিটি

শতাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করছে IDBI Bank! বেতন ২৩,৭০০ টাকা থেকে শুরু

সুদীপ দে
  • 29 Dec 2020,
  • Updated 12:14 PM IST
  • 1/7

নতুন বছরে ব্যাঙ্কে চাকরির সুযোগ! শতাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করছে IDBI Bank। ডিজিএম, এজিএম, ম্যানেজার আর অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে মোট ১৩৪ জনকে নিয়োগ করা হচ্ছে। ১৩৪টি শূন্যপদের মধ্যে প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত আসন সংখ্যা ৫টি। চলুন জেনে নিন এই নিয়োগ সম্পর্কে খুঁটিনাটি তথ্য আর ঘরে বসেই আবেদন করুন অনলাইনে...

  • 2/7

ডেপুটি জেনারেল ম্যানেজার (গ্রেড-ডি): মোট শূন্যপদের সংখ্যা ১১টি এর মধ্যে অসংরক্ষিত আসন সংখ্যা ৭টি, তফশিলি প্রার্থীদের জন্য ১টি, ওবিসি প্রার্থীদের জন্য ২টি, আর্থিকভাবে দুর্বল প্রার্থীদের জন্য ১টি আসন সংরক্ষিত। এই পদের প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে অন্তত ৫৫ শতাংশ নম্বর পেয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর (রেগুলার কোর্সে) অথবা বিই বা বিটেক, বিএসসি (অনার্স), বিকম (অনার্স) এমবিএ ইত্যদির যে কোনও ডিগ্রি থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট কাজের ভিজ্ঞতা থাকা চাই। বেতন ৫০,০৩০ টাকা থেকে ৫০,১৭০ টাকা।

  • 3/7

অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (গ্রেড-সি): মোট শূন্যপদের সংখ্যা ৫২টি, এর মধ্যে অসংরক্ষিত আসন সংখ্যা ২৩টি, তফশিলি প্রার্থীদের জন্য ৮টি, তফশিলি উপজাতি প্রার্থীদের জন্য ৩টি, ওবিসি প্রার্থীদের জন্য ১৩টি, আর্থিক ভাবে দুর্বল প্রার্থীদের জন্য ৫টি আসন সংরক্ষিত। এই পদের প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে অন্তত ৫৫ শতাংশ নম্বর পেয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর (রেগুলার কোর্সে) অথবা বিই বা বিটেক, বিএসসি (অনার্স), বিকম (অনার্স) এমবিএ ইত্যদির যে কোনও ডিগ্রি থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট কাজের ভিজ্ঞতা থাকা চাই। বেতন ৪২,০২০ টাকা থেকে ৫১,৪৯০ টাকা।

  • 4/7

ম্যানেজার (গ্রেড-বি): মোট শূন্যপদের সংখ্যা ৬২টি, এর মধ্যে অসংরক্ষিত আসন সংখ্যা ২৭টি, তফশিলি প্রার্থীদের জন্য ৯টি, তফশিলি উপজাতি প্রার্থীদের জন্য ৪টি, ওবিসি প্রার্থীদের জন্য ১৬টি, আর্থিকভাবে দুর্বল প্রার্থীদের জন্য ৬টি আসন সংরক্ষিত। এই পদের প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে অন্তত ৫৫ শতাংশ নম্বর পেয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর (রেগুলার কোর্সে) অথবা বিই বা বিটেক, বিএসসি (অনার্স), বিকম (অনার্স) এমবিএ ইত্যদির যে কোনও ডিগ্রি থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট কাজের ভিজ্ঞতা থাকা চাই। বেতন ৩১,৭০৫ টাকা থেকে ৪৫,৯৫০ টাকা।

  • 5/7

অ্যাসিন্ট্যান্ট ম্যানেজার (গ্রেড-এ): মোট শূন্যপদের সংখ্যা ৯টি, এর মধ্যে অসংরক্ষিত আসন সংখ্যা ৬টি, তফশিলি প্রার্থীদের জন্য ১টি, ওবিসি প্রার্থীদের জন্য ২টি আসন সংরক্ষিত। এই পদের প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে অন্তত ৫৫ শতাংশ নম্বর পেয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর (রেগুলার কোর্সে) অথবা বিই বা বিটেক, বিএসসি (অনার্স), বিকম (অনার্স) এমবিএ ইত্যদির যে কোনও ডিগ্রি থাকতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট কাজের ভিজ্ঞতা থাকা চাই। বেতন ২৩,৭০০ টাকা থেকে ৪২,০২০ টাকা।

  • 6/7

আবেদনকারীর বয়স: ১ নভেম্বর, ২০২০ তারিখ পর্যন্ত আবেদনকারীর বয়স গ্রুপ-ডি পদের ক্ষেত্রে ৩৫ বছর থেকে ৪৫ বছরের মধ্যে, গ্রুপ-সি পদের ক্ষেত্রে ২৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে, গ্রুপ-বি পদের ক্ষেত্রে ২৫ বছর থেকে ৩৫ বছরের মধ্যে, গ্রুপ-এ পদের ক্ষেত্রে ২১ বছর থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। তবে তফশিলি জাতি ও উপজাতি প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ৫ বছর, ওবিসিরা বয়সের ক্ষেত্রে ৩ বছর ও প্রতিবন্ধী প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ১০ বছরের ছাড় পাবেন এবং অন্যান্যরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।

  • 7/7

প্রাথমিক ভাবে আবেদনপত্র বাছাই এবং তাতে সফলদের গ্রুপ ডিসকাশন অথবা পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমেপ্রার্থী বাছাই করা হবে। আবেদনপত্রের ফি ও ইন্টিমেশন চার্জ বাবদ অনলাইনে ৭০০ টাকা দিতে হবে। তফশিলি ও প্রতিবন্ধী প্রার্থীদের ইন্টমেশন চার্জ বাবদ শুধুমাত্র ১৫০ টাকা দিতে হবে। আবেদন করতে হবে অনলাইনে www.idbibank.in ওয়েবসাইটের (কেরিয়ার্স/ কারেন্ট ওপেনিংস) লিঙ্কের মাধ্যমে। আবেদন করার শেষ তারিখ ৭ জানুয়ারি, ২০২১। আবেদনপত্র করার সময় প্রার্থীর ছবি ও সই সঙ্গে বিভিন্ন প্রমাণপত্রের স্ক্যান আপলোড করতে হবে।

Advertisement
Advertisement