Advertisement

ইউটিলিটি

Five Promising Stocks: আগামী দীপাবলির মধ্যে মোটা টাকা কামাতে চান? বাজি ধরুন এই ৫ স্টকে

Aajtak Bangla
  • 04 Nov 2021,
  • Updated 1:49 PM IST
  • 1/9

দীপাবলি হল দেবী লক্ষ্মীর আরাধনার উৎসব। এই উত্সব সেই সমস্ত লোকদের জন্য বিশেষ উত্সাহ নিয়ে আসে যারা কোনও ব্যবসা করেন বা শেয়ার বাজারে বিনিয়োগ করেন। শেয়ারবাজারে, দীপাবলির দিন সন্ধ্যায় মুহুর্তা ব্যবসাও হয়।

  • 2/9

আপনি যদি শেয়ার বাজারেও বিনিয়োগ করেন, তাহলে এখানে আজ আপনাকে এমন স্টক সম্পর্কে তথ্য দিচ্ছি, যাতে এই দীপাবলিতে অর্থ বিনিয়োগ করে আপনি আগামী দীপাবলি পর্যন্ত অর্থাৎ এক বছরে ভাল রিটার্ন আশা করতে পারেন। ব্রোকারেজ ফার্ম নির্মল বাঙ্গ সিকিউরিটিজ তাদের পরামর্শ ও মতামত এই প্রতিবেদনে শেয়ার করেছে...

  • 3/9

CONCOR: কন্টেইনার কর্পোরেশন অফ ইন্ডিয়া (CONCOR), রেলওয়ে মন্ত্রকের মালিকানাধীন একটি পাবলিক সেক্টর কোম্পানি, দেশের রেলওয়ের সমস্ত অন্তর্দেশীয় কন্টেইনার ডিপোগুলির নেটওয়ার্ক দেখাশোনা করে৷ এই কোম্পানি ওয়েস্টার্ন ডেডিকেটেড ফ্রেট করিডোর (DFC) চালু করার সুবিধা পেতে পারে।

  • 4/9

রেল নেটওয়ার্কে মোট কনটেইনার ট্র্যাফিকের ৬০ থেকে ৭০ শতাংশের জন্য CONCOR এর অবদান। এর শেয়ারের বর্তমান বাজার মূল্য প্রায় ৬৮১.১৫ টাকা। এর শেয়ারের বর্তমান বাজার মূল্য প্রায় ৬৮১.১৫ টাকা। নির্মল ব্যাং এর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে ১,১০৮ টাকা পর্যন্ত। অর্থাৎ, নির্মল ব্যাং মনে করেন যে এই স্টকটি এক বছরে ৬০ শতাংশের বেশি রিটার্ন দিতে পারে।

  • 5/9

Ashok Leyland: অশোক লেল্যান্ড, হিন্দুজা গ্রুপের অটো কোম্পানি, প্রধানত বাণিজ্যিক যানবাহন যেমন বাস-ট্রাক ইত্যাদি তৈরি করে। অশোক লেল্যান্ড ভারতে বাণিজ্যিক যানবাহনের দ্বিতীয় বৃহত্তম এবং বিশ্বের তৃতীয় বৃহত্তম বাস প্রস্তুতকারক। এর শেয়ারের বর্তমান বাজার মূল্য প্রায় ১৪৩ টাকা। নির্মল ব্যাং সিকিউরিটিজ এর জন্য ১৫৯ টাকা লক্ষ্য মূল্য নির্ধারণ করেছে। অর্থাৎ, এক বছরে আপনি স্বাচ্ছন্দ্যে ১১ শতাংশের বেশি রিটার্ন আশা করতেই পারেন।

  • 6/9

Dr Reddy's Labs (DRL): এটি একমাত্র ভারতীয় ফার্মাসিউটিক্যাল জায়ান্ট, যার ওষুধ কোয়ালিটি কনসিসটেন্সি ইভালুয়েশন (QCE) ফ্রেমওয়ার্কের অধীনে চীনা বাজারে অনুমোদিত হয়েছে। সুতরাং, চীনা বাজার ডাঃ রেড্ডি'স ল্যাবস (DRL) এর জন্য একটি ভাল বৃদ্ধি ইঞ্জিন হিসাবে প্রমাণিত হতে পারে। এই শেয়ারের বর্তমান বাজার মূল্য ৪৭৬৮.৬৫ টাকা। নির্মল ব্যাং এর জন্য ৫,৫১৫ টাকা টার্গেট মূল্য নির্ধারণ করেছে। অর্থাৎ, এই দীপাবলি থেকে পরবর্তী দীপাবলি পর্যন্ত, আপনি এতে প্রায় ১৫ শতাংশ রিটার্ন আশা করতে পারেন।

  • 7/9

Inox Leisure: করোনা সংকটের সময় বিনোদন খাত, মাল্টিপ্লেক্স ইত্যাদির মেরুদণ্ড ভেঙে গিয়েছিল। কিন্তু এখন সিনেমা ও মাল্টিপ্লেক্সের সুদিন ফিরছে। অনেক শহরে ১০০% আসন সহ মাল্টিপ্লেক্স খোলার অনুমতি দেওয়া হয়েছে। Inox Leisure স্টকটির বাজার মূল্য প্রায় ৪৩২.৭৫ টাকা। নির্মল ব্যাং এর জন্য ৫৩০ টাকা টার্গেট মূল্য নির্ধারণ করেছে। অর্থাৎ, এক বছরে আপনি এই স্টক থেকে প্রায় ২২ শতাংশ রিটার্ন আশা করতে পারেন। গত এক বছরে, এই স্টকটি বিনিয়োগকারীদের ৪৮.৪৬ শতাংশের দুর্দান্ত রিটার্ন দিয়েছে।

  • 8/9

JAMNA AUTO: জামনা অটো ইন্ডাস্ট্রিজ লিমিটেড দেশের শীর্ষস্থানীয় অটো যন্ত্রাংশ উত্পাদনকারী সংস্থাগুলির মধ্যে একটি। এটি মূলত সাসপেনশন স্প্রিংস তৈরি করে। বাণিজ্যিক গাড়ি বিক্রির দিক থেকে আগামী ২-৩ বছর আরও ভালো হবে বলে মনে করেন নির্মল বঙ্গ। এই স্টকের বাজার মূল্য প্রায় ৯৯.৪৫ টাকা এবং নির্মল ব্যাং এর জন্য ১২০ টাকার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে৷ অর্থাৎ, আপনি এক বছরে প্রায় ২০ শতাংশ রিটার্ন আশা করতে পারেন।

  • 9/9

মনে রাখবেন: আপনার সবসময় মনে রাখা উচিত যে কেউ আপনাকে স্টক মার্কেটে রিটার্নের গ্যারান্টি দিতে পারে না। শুধু এই একটি অনুমান করা হয়। ব্রোকারেজ হাউসগুলিও যে অনুমানগুলি অফার করে তা একটি স্টকের মৌলিক এবং প্রযুক্তিগত বিশ্লেষণের উপর ভিত্তি করে। অর্থনীতি, রাজনীতি ভবিষ্যতে কীভাবে মোড় নেয়, এসবের প্রভাব পড়ে শেয়ারবাজারে। তাই শেয়ারবাজারে অস্থিরতার আশঙ্কা থেকে যায়। আপনি যদি একটি স্টকে বিনিয়োগ করেন, তবে আপনাকে ঝুঁকি বহন করার জন্য প্রস্তুত থাকতে হবে।

Advertisement
Advertisement