Advertisement

ইউটিলিটি

রাজ্যে ১০৪ শূন্যপদে মেডিকেল অফিসার, স্টাফ নার্স, ল্যাব টেকনিশিয়ান নিয়োগ!

সুদীপ দে
  • 28 Jan 2021,
  • Updated 12:39 PM IST
  • 1/10

মেডিকেল অফিসার (FTMO), স্টাফ নার্স (SN) এবং ল্যাব টেকনিশিয়ান (LT) পদে মোট ১০৪ জনকে নিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার। আসানসোলের চিফ মেডিকেল অফিসার অব হেলথ-এর অফিসের জন্য এই নিয়োগ করা হচ্ছে। পশ্চিম বর্ধমানের আসানসোল মিউনিসিপাল কর্পোরেশন এবং দুর্গাপুর মিউনিসিপাল করপোরেশনে চুক্তি ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে।

  • 2/10

প্রাথমিক ভাবে এই চুক্তির মেয়াদ ২০২২ সালের মার্চ পর্যন্ত। প্রয়োজনে এবং প্রার্থীর কাজের ভিত্তিতে পরে এই পদের নবীকরণ হতে পারে। পরবর্তী এক বছরের মধ্যে যদি কোনও পদ খালি হয় তাহলে, সেই মোট শূন্যপদের সংখ্যা পূরণের জন্য একটি প্যানেল প্রস্তুত করা হবে।

  • 3/10

মেডিকেল অফিসার (FTMO): মোট শূন্যপদের সংখ্যা ১০টি এর মধ্যে অসংরক্ষিত আসন সংখ্যা ৫টি, তপশিলি জাতিদের জন্য ২টি, তফশিলি উপজাতিদের জন্য ১টি, ওবিসি-এ প্রার্থীদের জন্য ১টি, ওবিসি-বি প্রার্থীদের জন্য ১টি আসন রয়েছে।

  • 4/10

শিক্ষাগত যোগ্যতা, বয়স ও বেতন (FTMO): এক বছরের জন্য বাধ্যতামূলক ইন্টার্নশিপ-সহ মেডিকেল কাউন্সিল অব ইন্ডিয়া স্বীকৃত এমবিবিএস ডিগ্রি থাকা চাই এবং ওয়েস্ট বেঙ্গল মেডিকেল কাউন্সিলের অধীনে রেজিস্টার্ড হতে হবে। উচ্চতর শিক্ষাগত যোগ্যতা প্রার্থীরা থাকলে বিশেষ গুরুত্ব পাবেন। ১ জানুয়ারি, ২০২১ পর্যন্ত আবেদনকারীর বয়স ৬৬ বছরের মধ্যে হতে হবে। মাসিক পারিশ্রমিক থোক ৬০,০০০ টাকা। প্রার্থী বাছাই করা হবে শিক্ষাগত যোগ্যতা এবং ইন্টারভিউয়ের ভিত্তিতে।

  • 5/10

স্টাফ নার্স (SN): মোট শূন্যপদের সংখ্যা ৮৩টি। এর মধ্যে অসংরক্ষিত আসন সংখ্যা ৪৫টি, তপশিলি জাতিদের জন্য ১৯টি, তফশিলি উপজাতিদের জন্য ৫টি, ওবিসি-এ প্রার্থীদের জন্য ৮টি, ওবিসি-বি প্রার্থীদের জন্য ৬টি আসন রয়েছে।

  • 6/10

শিক্ষাগত যোগ্যতা, বয়স ও বেতন (SN): ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল বা ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিল স্বীকৃত ইনস্টিটিউট থেকে GNM ট্রেনিং কোর্স সম্পূর্ণ করে থাকলে অথবা বিএসসি নার্সিং কোর্স করা প্রার্থীরা ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলে রেজিস্টার্ড হলে এবং স্থানীয় ভাষায় কথা বলার ক্ষেত্রে সাবলীল হলে আবেদন করতে পারেন। ১ জানুয়ারি ২০২১ পর্যন্ত আবেদনকারীর বয়স ৬৪ বছরের মধ্যে হতে হবে। মাসিক পারিশ্রমিক থোক ২৫,০০০ টাকা। প্রার্থী বাছাই করা হবে শিক্ষাগত যোগ্যতা এবং ইন্টারভিউয়ের ভিত্তিতে।

  • 7/10

ল্যাব টেকনিশিয়ান (LT): মোট শূন্যপদের সংখ্যা ১১টি এর মধ্যে অসংরক্ষিত আসন সংখ্যা ৪৫, তপশিলি জাতিদের জন্য ৩, তফশিলি উপজাতিদের জন্য ১, ওবিসি-এ প্রার্থীদের জন্য ১, ওবিসি-বি প্রার্থীদের জন্য ১)।

  • 8/10

শিক্ষাগত যোগ্যতা, বয়স ও বেতন (LT): ফিজিক্স, কেমিস্ট্রি এবং বায়োলজি বা ম্যাথামেটিক্স-সহ ১০+২ সিস্টেমে উচ্চ মাধ্যমিক বা সমতুল্য বোর্ডের পরীক্ষায় পাশ করা প্রার্থীরা ওয়েস্ট বেঙ্গল স্টেট মেডিকেল ফ্যাকাল্টি বা AICTE স্বীকৃত মেডিকেল টেকনোলজির ডিপ্লোমা থাকলে এবং কম্পিউটার, MS Office, ইন্টারনেটের জ্ঞান থাকলে আবেদন করতে পারেন। কম্পিউটার টেস্ট প্রার্থীদের অন্তত ৫০ শতাংশ নম্বর পেতে হবে। ১ জানুয়ারি ২০২১ পর্যন্ত আবেদনকারীর বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। মাসিক পারিশ্রমিক থোক ২২,০০০ টাকা। প্রার্থী বাছাই করা হবে শিক্ষাগত যোগ্যতা, কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউয়ের ভিত্তিতে।

  • 9/10

দরখাস্তের ফি বাবদ ডিমান্ড ড্রাফ্টে দিতে হবে ১০০ টাকা। তবে তফশিলি বা ওবিসি প্রার্থীদের ৫০ টাকা ফি দিতে হবে। ড্রাফট কাটবেন “DH&FWS Asansol A/C Main Samity” -এর অনুকূলে। ড্রাফটি প্রদেয় হতে হবে আসানসোলে।

  • 10/10

অনলাইনে www.wbhealth.gov.in ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করেছেন যাঁরা তাঁরা আবেদনপত্র সাবমিট করার পর প্রিন্ট নিয়ে নির্দিষ্ট জায়গায় সই করে, মূল ডিমান্ড ড্রাফটি-সহ স্পীড পোস্টে/ রেজিস্টার্ড পোস্টে/ ক্যুরিয়ারে পাঠাতে হবে এই ঠিকানায়: The CMOH Office, Kalyanpur Satellite Township, Asansol Paschim Bardhaman, Pin 713305। ২ ফেব্রুয়ারি, বিকেল ৫টার মধ্যে আবেদনকারীর সমস্ত নথি পৌঁছনো চাই।

Advertisement
Advertisement