Advertisement

পশ্চিমবঙ্গ

PHOTOS : বাবুলের 'দত্তক' নেওয়া সিদাবাড়ি 'পিতাহারা', মাথা মুড়িয়ে শোক!

অনিল গিরি
  • সালানপুর,
  • 02 Aug 2021,
  • Updated 4:34 PM IST
  • 1/9

পশ্চিম বর্ধমান জেলার সালানপুর ব্লকের সিদাবাড়ি গ্রাম দত্তক নিয়েছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। 

  • 2/9

সাংসদ বাবুল সুপ্রিয়ের দত্তক নেওয়া গ্রাম সিদাবাড়ি আর বাবুল সুপ্রিয় (Babul Supriyo)-র সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার কথা সামনে আসায় হতাশ হয়েছেন গ্রামবাসী। গ্রামের মানুষজন মাথা ন্যাড়া করে শোক প্রকাশ করেন।

  • 3/9

গ্রামবাসী বক্তব্য, সাংসদ (Babul Supriyo) থাকার সময় এই গ্রামে কয়েকটি সোলার লাইট, রাস্তা ও পাম্প ছাড়া কিছুই উন্নয়ন তিনি করেনি। এবার তা-ও হবে ন। রাজনীতির শিকার হয়েছেন তারা। এমনই দাবি করেন গ্রামের মানুষজন। তাছাড়া অনেক গ্রামবাসী বলেন, এই গ্রামে এসে অনেক কিছু উন্নয়ন করার দাবি করেছিলেন। বাবুলবাবু বলেছিলেন এই গ্রামে হাসপাতাল হবে। হবে বড় বিদ্যালয়। কিন্তু ২ বার তিনি সাংসদ (Babul Supriyo) হলেও কিছুই করেনি। আর করবেও না। আমাদের মতে, এই সিদ্ধান্ত ওঁর আগে নেওয়া উচিত ছিল।

  • 4/9

সোমবার সকালে সিদাবাড়ি গ্রামের বাসিন্দা অমর মণ্ডল এবং বিনোদ দাস নিজের মাথা ন্যাড়া করেন। এবং তারা জানান, এই গ্রামকে বাবুলবাবু দত্তক নিয়ে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা আজও পর্যন্ত পূরণ করেনি। তা-ও কোথাও তাঁদের আশা ছিল হয়তো এবার তিনি গ্রামে বিদ্যালয় এবং একটি বড় হাসপাতালটি তৈরি করবেন। কিন্তু তা আর হবে না। তিনি তো বাবা হিসাবে গ্রামকে দত্তক নিয়েছিলেন। তাই উনি চলে যাওয়াতে গ্রামকে অনাথ করে দিলেন। তাই আজ আমরা মাথা ন্যাড়া হয়ে শোক প্রকাশ করলাম।

  • 5/9

তাঁদের আরও দাবি, বাবুল সুপ্রিয় গ্রাম দত্তক নিয়েছেন। অনাথ হয়ে গেলাম। ভেবেছিলাম ভাল কিছ করবেন। মনে হচ্ছে অনাথ হয়ে গেলাম।

  • 6/9

সেখানকার বাসিন্দা এক মহিলা জানান, ভেবেছিলাম শৌচালয় হবে। জল হবে। চিকিৎসার ব্যবস্থা হবে। শিক্ষাদীক্ষার উন্নতি হবে। হাইস্কুলের জন্য অনেক দূর যেতে হবে। ভেবেছিলাম সেগুলো হবে। আদর্শ গ্রাম বলতে এটাই।

  • 7/9

এ সম্পর্কে সালানপুর ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক ভোলা সিং জানান, তিনি বিজেপির দালাল হয়ে কাজ করতেন। সিধাবাড়ি গ্রামটি দত্তক নিলেও গ্রামের জন্যে কিছুই করেননি। বরং আমাদের বিধায়ক তাঁরই দত্তক নেওয়া গ্রামে গিয়ে বহু কাজ করে এসেছেন। তিনি দত্তক নেওয়ার পর তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন যে তৃণমূলের লোকেরা কাজ করতে দিচ্ছে না। তিনি আধা মন্ত্রী পদে ছিলেন। তা-ও তিনি কাজ করেননি। অথচ কাজ না করতে পারার বিফলতা তৃণমূলের ঘাড়ে চাপিয়ে দেওয়া হচ্ছিল। 

  • 8/9

তাঁর অভিযোগ, আসলে তিনি কোনও কাজই করেননি। কেবল মাত্র কয়েকটা সোলার রাস্তা বাতি লাগানো ছাড়া। এখন তো শোনা জাচ্ছে যে তিনি নাকি বিজেপি ছেড়ে দেবেন। এবার কেন ছাড়ছেন, তা জানা নেই। তবে বিজেপির নেতাদের মধ্যেই অন্তর্দ্বন্দ্ব চলছিল। সে কারণেও তিনি দল ছাড়তে পারেন। এখন তো শোনা যাচ্ছে গ্রামের মানুষ তার পদত্যাগ করাই মাথা ন্যাড়া করছেন। যেভাবে কেউ মারা গেলে মাথা ন্যাড়া করেন।

  • 9/9

এ বিষয়ে সিধাবাড়ি গ্রামের বিজেপি নেতা তীর্থ সেন জানান, বাবুল সুপ্রিয় (Babul Supriyo) আসার পর এই গ্রামে রাস্তা,নর্দমা, শৌচালয়, থেকে শুরু করে মহিলাদের জন্য হস্তশিল্পের প্রশিক্ষণ, পুরুষদের জন্য মাছ চাষের জন্য বিশেষ সুবিধা তিনি করেছিলে। কিন্তু গ্রামের মানুষ যদি বলে এত কিছু পাবার পরেও কিছু হয়নি তাহলে তার মধ্যে নিশ্চই রাজনৈতিক রং লুকিয়ে আছে। বাবুল সুপ্রিয় আমাদের বড় দাদার মত ছিলেন। আর থাকবেনও।

Advertisement
Advertisement