scorecardresearch
 

Sourav Ganguly Biopic: বায়োপিক আসছে... ঘোষণা করলেন স্বয়ং সৌরভ

মাস খানেক আগেই বলিউডে জোরাল খবর ছিল, সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly biopic) বায়োপিক, তাতে মুখ্য ভূমিকায় রণবীর কাপুর! (Ranbir Kapoor). সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni), মহম্মদ আজহারউদ্দিনের (Mohammad Azharuddin) পর এ বার ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বোর্ড সভাপতি সৌরভ গঙ্গপাধ্যায়ের বায়োপিক নিয়ে বলিউড সরগরম।

Advertisement
ন্যআটওয়েস্ট ট্রফি হাতে লর্ডসে সৌরভ গঙ্গোপাধ্যায় ন্যআটওয়েস্ট ট্রফি হাতে লর্ডসে সৌরভ গঙ্গোপাধ্যায়
হাইলাইটস
  • অনেক দিন ধরে কানাঘুষো চলছিল যে প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক তৈরি হতে চলেছে।
  • বলিউডের বড় কোনও প্রোডাকশন হাউজ এই কাজটি শুরু করে দিয়েছে।
  • সকলকে ছাপিয়ে লব ফিল্মস (Luv Films) চর্চায় উঠে এল।

অনেক দিন ধরে কানাঘুষো চলছিল যে প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক (Sourav Ganguly Biopic) তৈরি হতে চলেছে। বলিউডের বড় কোনও প্রোডাকশন হাউজ এই কাজটি শুরু করে দিয়েছে। তালিকায় নাম ছিল করণ জোহরের (Karan Johar) ধর্মা প্রোডাকশন (Dharma Productions), একতা কাপুরের (Ekta Kapoor) বালাজি টেলেফিল্মস (Balaji Telefilms) এবং আরও কয়েকটি প্রযোজনা সংস্থার নাম। কিন্তু সকলকে ছাপিয়ে লব ফিল্মস (Luv Films) চর্চায় উঠে এল। সৌরভ (Sourav Ganguly) এবং লব ফিল্মসের পক্ষ থেকে সোশাল মিডিয়ায় এক যোগে বায়োপিকের কথা ঘোষণা করা হল।

মাত্র ঘণ্টা খানেক আগেই টুইট দুটি করা হয়েছে। টুইট করে সৌরভ লেখেন, 'Cricket has been my life, it gave confidence and ability to walk forward with my head held high, a journey to be cherished. Thrilled that Luv Films will produce a biopic on my journey and bring it to life for the big screen.' একই সঙ্গে লব ফিল্মসের পক্ষ থেকে টুইটে জানানো হয়, 'We are thrilled to announce that Luv Films will produce Dada Sourav Ganguly's biopic. We are honoured to be entrusted with this responsibility and look forward to a great innings.'

 

মাস খানেক আগেই বলিউডে জোরাল খবর ছিল, সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly biopic) বায়োপিক, তাতে মুখ্য ভূমিকায় রণবীর কাপুর! (Ranbir Kapoor). সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni), মহম্মদ আজহারউদ্দিনের (Mohammad Azharuddin) পর এ বার ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বোর্ড সভাপতি সৌরভ গঙ্গপাধ্যায়ের বায়োপিক নিয়ে বলিউড সরগরম। শোনা যাচ্ছে, প্রথমে রাজি না হলেও পরে নিজের বায়োপিকের জন্য সম্মতি দিয়েছেন সৌরভ। ছবির বাজেটও বিরাট মাপের। সূত্রের খবর, ২০০ থেকে ২৫০ কোটি টাকার বাজেট রাখা হয়েছে ছবির জন্য। সব কিছু ঠিক থাকলে সৌরভের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে রণবীর কাপুরকে।

Advertisement

সংবাদ মাধ্যমে খবরের সত্যতা স্বীকার করেছেন স্বয়ং সৌরভ। তিনি বলেন, 'হ্যাঁ, খবর সত্যি। আমি বায়োপিকে সম্মতি দিয়েছি। ছবিটা হিন্দিতে তৈরি হচ্ছে। তবে এ মুহূর্তে পরিচালক এবং ছবির অন্যান্য বিষয়ে কিছু বলা সম্ভব হচ্ছে না। আরও কিছুটা সময় লাগবে পুরো বিষয়টি চূড়ান্ত হতে।'

 

সূত্রের খবর, ছবির চিত্রনাট্য ইতিমধ্যেই লেখা হয়ে গিয়েছে। প্রোডাকশন হাউজ এবং সৌরভের মধ্যে একাধিকবার এ নিয়ে সাক্ষাৎও হয়েছে। ছবির মুখ্য চরিত্র নিয়েও কথা হয়েছে। প্রাথমিক ভাবে চরিত্রের জন্য রণবীর কাপুরকেই পছন্দ প্রোডাকশন হাউজের। তবে আরও দুজন অভিনেতাও তালিকায় রয়েছেন। তাঁরা কারা এ বিষয়ে মুখ খোলেননি কেউ। আরও জানা গিয়েছে, ছোটবেলা থেকে সৌরভের ক্রিকেট সফর কী ভাবে বোর্ড প্রেসিডেন্ট হওয়া পর্যন্ত এগোল, তা গোটাটাই দেখানো হবে সিনেমায়।

এর আগে খবর ছিল অভিনেতা হৃত্বিক রোশন (Hrithik Roshan) বায়োপিকে সৌরভের চরিত্রে অভিনয় করবেন। তবে এ বিষয়ে মজার মন্তব্য করেছইলেন সরভ। তিনি জানিয়েছিলেন, হৃত্বিককে তা হলে তাঁর মতো ফিজিক তৈরি করতে হবে। হৃত্বিক এমনিতেই যথেষ্ট পেশীবহুল এবং সুন্দর। ফলে চ্যালেঞ্জটা হৃত্বিকের বেশি।

 

Advertisement