scorecardresearch
 

Kareena Kapoor: আমি চাই না আমার দুই ছেলে ফিল্মে আসুক: করিনা

তাঁর পরিবারকে বলিউডের ফার্স্ট ফ্যামিলি বলা হয়। বাবা-কাকা-জ্যাঠা, ঠাকুরদা, প্রপিতামহ, ভাই-বোন প্রায় সকলেই ফিল্মের সঙ্গে জড়িত। এবং প্রায় প্রত্যেকেই স্টারডমের খ্যাতি অর্জন করেছেন। করিনা কাপুর (Kareena Kapoor) নিজেও একজন বলিউড সুপারস্টার। তবুও করিনা চান না তাঁর দুই ছেলে তৈমুর (Taimur Ali Khan) এবং জেহ (Jehangir Ali Khan) বলিউডে পা রাখুক।

Advertisement
দুই ছেলের সঙ্গে করিনা দুই ছেলের সঙ্গে করিনা
হাইলাইটস
  • তাঁর পরিবারকে বলিউডের ফার্স্ট ফ্যামিলি বলা হয়
  • বাবা-কাকা-জ্যাঠা, ঠাকুরদা, প্রপিতামহ, ভাই-বোন প্রায় সকলেই ফিল্মের সঙ্গে জড়িত
  • প্রায় প্রত্যেকেই স্টারডমের খ্যাতি অর্জন করেছেন

তাঁর পরিবারকে বলিউডের ফার্স্ট ফ্যামিলি বলা হয়। বাবা-কাকা-জ্যাঠা, ঠাকুরদা, প্রপিতামহ, ভাই-বোন প্রায় সকলেই ফিল্মের সঙ্গে জড়িত। এবং প্রায় প্রত্যেকেই স্টারডমের খ্যাতি অর্জন করেছেন। করিনা কাপুর (Kareena Kapoor) নিজেও একজন বলিউড সুপারস্টার। স্বামীর পরিবারেও স্বামী সইফ (Saif Ali Khan), শাশুড়ি শর্মিলা ঠাকুর (Sharmila Tagore) এবং ননদ সোহা আলি খান (Soha Ali Khan) সকলেই ফিল্মের সঙ্গে যুক্ত। কিন্তু তবুও করিনা চান না তাঁর দুই ছেলে তৈমুর (Taimur Ali Khan) এবং জেহ (Jehangir Ali Khan) বলিউডে পা রাখুক।

সম্প্রতি এক সাক্ষাৎকারে করিনা সাফ জানিয়েছেন, তিনি চান না তাঁর দুই সন্তান তৈমুর (Tim) ও জাহাঙ্গীর (Jeh)) সিনেমায় আসুক। দুই সন্তানের ভিন্ন ব্যক্তিত্ব নিয়েও মুখ খোলেন বেবো। বলেন, “তৈমুরের ব্যক্তিত্ব অনেকটাই ওর বাবা সইফের মতো। জাহাঙ্গীর আমার ও সইফের দু’জনেরই ব্যক্তিত্ব পেয়েছে। টিম স্যাজিটেরিয়ান। ও খুব শিল্প মনস্ক, শৈল্পিক বিষয়ে ওর আগ্রহ আছে। ছবি আঁকতে ভালবাসে। রং করতে পছন্দ করে। বিভিন্ন বিষয়ে জানার আগ্রহ প্রকাশ করে। জে পাইসিয়ান। দেখি ওর আগ্রহ কীসে তৈরি হয়।”

২০১৬ সালে জন্মেছিল করিনা কাপুর খান ও সইফ আলি খানের প্রথম সন্তান তৈমুর। তার জন্মের পর থেকেই ছোট্ট তৈমুর প্যাপারাজিদের নজরে। জন্ম থেকেই সে স্টার। বাবা-মা ও নবাব-কাপুর পরিবারের অন্যান্য তারকারদের মতো সে সমান জনপ্রিয়তা পেয়েছে। যে কারণে দ্বিতীয় সন্তান জাহাঙ্গীরের জন্মের পর তাকে ঘিরে গোপনীয়তা বজায় রেখেছিলেন করিনা ও সইফ। সম্প্রতি জাহাঙ্গীরের ছবি প্যাপারাৎজিদের ক্যামেরাবন্দি হয়। এবং সেই ছবি তুমুল জনপ্রিয় হয়ে ওঠে।

Advertisement

করিনা আরও জানান, তিনি সন্তানদের সব বিষয়ে নাক গলাতে পছন্দ করেন না। সন্তানরা যেন নিজের ভুল থেকেই শিক্ষা লাভ করে। করিনার কথায়, “আমার মা কোনও দিন কোনও কিছু জোর করে আমাদের উপর চাপিয়ে দেওয়ায় বিশ্বাসী ছিলেন না। বলতেন, নিজেই নিজের জীবনের সিদ্ধান্ত নাও। কোনও ভুল হলে সেটা থেকেই শিক্ষা নাও। আমিও বিশ্বাস করি সেই পন্থায়। আমার বিশ্বাস, নিজের ভুল থেকেই সবচেয়ে বড় শিক্ষা লাভ করা যায়। সে কারণে দুই ছেলেকে সে ভাবেই প্রতিপালন করতে চাই। জেহ এখন অনেক ছোট। কিন্তু টিমের ব্যাপারে বলতে পারি, ও অনেক বেশি সজাগ। ওকে এখন থেকেই বলেছি, ভুল করলে সেটা তোমাকেই শুধরে নিতে হবে। সেভাবেই শিক্ষা লাভ করা যায়।”

 

Advertisement