scorecardresearch
 

Rupankar Bagchi on KK: 'KK-এর চেয়ে ভাল গাই...' সোশ্যাল মিডিয়ায় 'ভিলেন' যখন রূপঙ্কর, বিতর্ক

Rupankar Bagchi on KK: সম্প্রতি দক্ষিণ কলকাতার নজরুল মঞ্চে কনসার্টে এসেছিলেন বলিউড গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে (KK)। বিবেকানন্দ কলেজের এই অনুষ্ঠান ঘিরে প্রায় মাসখানেক আগে থেকে ছিল উত্তেজনা। টিকিট কেনার জন্য চলছিল ফ্যানেদের মধ্যে উন্মাদনা। আর এই ঘটনাতেই চটেছেন রূপঙ্কর। 

Advertisement
রূপঙ্কর বাগচী ও কেকে (ছবি: ফেসবুক) রূপঙ্কর বাগচী ও কেকে (ছবি: ফেসবুক)

মঙ্গলবার রাতে ছন্দপতন হয় বিনোদন জগতে। প্রয়াত সঙ্গীতশিল্পী কেকে (KK) ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ (Krishnakumar Kunnath)। এদিন কলকাতায় গুরুদাস মহাবিদ্যালয়ের অনুষ্ঠান হওয়ার পর মৃত্যু হয় তাঁর। নজরুল মঞ্চে (Nazrul Mancha) এই অনুষ্ঠানের পরেই অসুস্থ হয়ে পড়েন তিনি। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে, মৃত বলে ঘোষণা করা হয় তাঁকে।

এদিকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে শিরোনামে রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। নেটিজেনদের অনেকেই ক্ষোভ উগড়ে দিচ্ছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পীর বিরুদ্ধে। কেকে-র নজরুল মঞ্চে কনসার্ট ঘিরে প্রায় মাসখানেক আগে থেকে ছিল উত্তেজনা। টিকিট কেনার জন্য চলছিল ফ্যানেদের মধ্যে উন্মাদনা। আর এই ঘটনাতেই চটেছিলেন রূপঙ্কর। 

আরও পড়ুন: মৃত্যুর আগে কলকাতায় KK-র কিছু মুহূর্ত, মন খারাপ করা সেই ছবিগুলি

সোমবার একটি ফেসবুকে ভিডিও পোস্ট করেন রূপঙ্কর বাগচী। যদিও পরে তিনি ভিডিওটি ফেসবুক থেকে ডিলিট করে দেন। তবে সেই ভিডিওতে তিনি বলেন, "আজ শো করতে কেকে কলকাতায় এসেছিলেন। ওয়ান অ্যান্ড ওনলি কেকে। এই শো ঘিরে তুমুল উত্তেজনা। তাঁর কনসার্টের কিছু লাইভ ভিডিও দেখছিলাম। তিনি 'ওয়ান্ডারফুল' গায়ক। কিন্তু আমার মনে হল সোশ্যাল মিডিয়ায় এই রকম ভিডিও আমারও রয়েছে। সোমলতা, ইমন, মনোময়, রাঘব, উজ্জ্বয়িনী, ক্যাকটাস, রূপমেও রয়েছে। আমি গান শুনে যা বুঝলাম, আমরা কেকে-র থেকে সবাই ভাল গান গাই। কেন আমাদের নিয়ে এত উত্তেজনে বোধ করেন না বলুন তো?" 

আরও পড়ুন: 'ছোটি সি হ্যায় জিন্দেগি...' কেকে-র সেরা ১৫ গান সকলের মনে থাকবে আজীবন

বাঙালি শ্রোতাদের উদ্দেশ্যে রূপঙ্কর বলেন, "কেকে -কেকে -কেকে, হু ইজ কেকে? আমরা যে কোনও কে-র থেকে ভাল গাই। আমি যে গায়কদের নাম নিলাম তাঁরা কেকে-র থেকে অনেক ভাল। বোম্বের শিল্পীদের নিয়ে কেন এত উত্তেজনা? ওড়িশা, পঞ্জাব, দক্ষিণের ইন্ডাস্ট্রির থেকে শিখুন। বাঙালি হন ভাই, বোন, মাসি, পিসি, প্রেমিক- প্রেমিকা -বাঙালি হন প্লিজ।"

Advertisement

আরও পড়ুন: 'বিদায়, নতুন বন্ধু...!' কেকে-র অদেখা ভিডিও শেয়ার করে আবেগপ্রবণ সৃজিত

রূপঙ্কর বাগচীর এই পোস্টে নেটিজেনদের একাংশ সমর্থন জানালেও, সমালোচনার ঝড় উঠেছে নেটপাড়ায়। এক নেটিজেন লিখেছেন, "এই ধরণের সবজান্তা মার্কা ডায়লগের জন্যে আপনাদের নিয়ে উত্তেজনা বোধ করি না। বাংলা সিনেমার পাশে দাঁড়ান, বাংলা গানের পাশে দাঁড়ান বলে ভিক্ষা চাইলেও মানুষ আপনাদের পাশে দাঁড়াবে না , ভাল কাজ করলে ভিক্ষা না চেয়েও মানুষ ভালোবাসা দেবে...।" অন্য আরেকজন আবার লিখেছেন, "বাংলা ক্যাপশন দিয়ে আপনি কেকে-র সম্বন্ধে প্রায় সাড়ে চার মিনিট ধরে যে বিরক্তি উগড়ালেন, তাতে আপনার মত শিল্পীদের জন্য বাঙালির একরাশ হতাশা ছাড়া আর কিছুই বেঁচে থাকল না!আপনার রাগটা কিসের জন্য? কেকে বেশি টাকার শো পাচ্ছে বলে?" 

 

Advertisement