scorecardresearch
 

Kishmish: 'কিশমিশ'-র গানে ডেবিউ! 'পরিবারের সঙ্গে লড়তে হয়েছে একটা সময়...,' আবেগঘন শুভদীপ

Kishmish Song: সামনে এলো 'কিশমিশ' ছবির প্রথম গান, 'তুই বলব না তুমি'। নিলায়ন চট্টোপাধ্যায়ের কথা ও সুরে গানটি গেয়েছেন শুভদীপ পান ও নিকিতা গান্ধী। জীবনের প্রথম প্লেব্যাক গেয়ে উৎসাহী শুভদীপ, নিজের অভিজ্ঞতা শেয়ার করলেন আজতক বাংলার সঙ্গে। 

Advertisement
'কিশমিশ' ছবিতে প্লেব্যাকে ডেবিউ করলেন শুভদীপ পান 'কিশমিশ' ছবিতে প্লেব্যাকে ডেবিউ করলেন শুভদীপ পান
হাইলাইটস
  • প্রকশ্যে 'কিশমিস'-র প্রথম গান।
  • গানটি গেয়েছেন শুভদীপ পান ও নিকিতা গান্ধী।
  • আগামী ২৯ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'কিশমিশ'। 

দেব (Dev) ও রুক্মিণী মৈত্র (Rukmini Maitra) অভিনীত, রাহুল মুখোপাধ্যায় পরিচালিত ছবি 'কিশমিশ' (Kishmish)-র ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকে, দর্শকদের উত্তেজনা -উৎসাহের শেষ নেই। বুধবার সামনে এলো ছবির প্রথম গান, 'তুই বলব না তুমি' (Tui Bolbo Na Tumi)। নিলায়ন চট্টোপাধ্যায়ের (Nilayan Chatterjee) কথা ও সুরে গানটি গেয়েছেন শুভদীপ পান (Subhadeep Pan) ও নিকিতা গান্ধী (Nikhita Gandhi)। জীবনের প্রথম প্লেব্যাক গেয়ে উৎসাহী শুভদীপ, নিজের অভিজ্ঞতা শেয়ার করলেন আজতক বাংলার সঙ্গে। 

ফসিলস ও ট্র্যাপ ব্যান্ডের সঙ্গে দীর্ঘদিন যুক্ত শুভদীপ। 'কিশমিশ'-এও নীলায়নের টিমে সাউন্ড ইঞ্জিনিয়ারিংয়ের কাজ করছিলেন তিনি শুরু থেকেই। কীভাবে সুযোগ মিলল দেবের ছবিতে প্রথম প্লেব্যাক গাওয়ার? শুভদীপ জানালেন, "কিশমিশ-র মিউজিক অ্যারেঞ্জমেন্ট এবং প্রোডাকশনের দায়িত্বে ছিলাম আমি আর সৌম্যদীপ, নীল দা-এর পরিচালনায়। টেকনিক্যাল কিছু কারণে গানটার স্ক্র্যাচ ভার্সনটা গাওয়া ছিল। আমার সঙ্গে আরও একজনের গান পাঠানো হয়। শেষ পর্যন্ত দেব দা এবং সবাই আমার গলায় গানটা রাখার সিদ্ধান্ত নেয়। সেখান থেকেই আমার এই জার্নিটা শুরু।" 

 

ছোটবেলা থেকেই গান গাইছেন? এই প্রশ্নে শুভদীপের উত্তর, "ছোটবেলায় গান শিখতাম, তবে একটু বড় হয়ে গিটার বাজানো বা সাউন্ড ইঞ্জিনিয়ারিং শুরু করায়, খুব একটা গান গাওয়া হয়নি। মিউজিক প্রোডাকশনের কাজটাই করছিলাম মূলত। আমার জীবনের প্রথম কোনও ছবির জন্য গাওয়া গান এটাই।" 

আরও পড়ুন: এবার 'চেঙ্গিস' রূপে জিৎ! প্রথমবার টলিউড সুপারস্টারের সঙ্গে জুটিতে সুস্মিতা

Dev Rukmini Maitra film Kishmish song

পর্দায় দেবের মুখে শোনা যাবে এই গান। কী মাথায় রাখতে হয়েছিল? শুভদীপ জানালেন, "দেব দা-এর যে বয়সটা এই গানের ক্ষেত্রে দেখানো হয়েছে সেটা একজন কলেজ পড়ুয়ার। তাই সেটা মাথায় রাখতে হয়েছে। যেহেতু গানের আবেদন হল ভালোবাসার প্রথম দিকে তুই বলব না তুমি, সেই 'কনফিউশন ' এবং 'ইনোসেন্স'টা রেখেই গানটা গেয়েছি। নীল দা প্রথম থেকেই আমায় সেভাবেই গাইড করেছিল।" 

Advertisement

আরও পড়ুন: অন্য সমীকরণ গড়ে উঠছে ঋদ্ধি-খড়ির সম্পর্কে? 'গাঁটছড়া'-এ নয়া মোড়

মিউজিককে পেশা হিসাবে নেওয়ার জন্য পরিবারের সঙ্গেও শুরুতে অনেক লড়াই করতে হয়েছে শুভদীপকে। তবে এখন সকলে তাঁর জন্য গর্বিত ও খুশি। শিল্পীর কথায়, "আমার বাড়িতে সেরকম কেউ সঙ্গীত জগতের নেই। তাই অনেকটাই লড়াই করতে হয়েছে একটা সময়... তবে এখন সকলে অনেকটাই সাপোর্ট করেন এবং পরিবারের সকলেই খুব খুশি"। 

 

আরও পড়ুন: 'দাদাগিরি'-র মঞ্চে ছোটবেলার ক্রাশের কথা শেয়ার করলেন সৌরভ -শাশ্বত!

শুভদীপ মনে করেন, নিজের পরিশ্রমে এই জায়গায় পৌঁছেছেন তিনি। তাই তাঁর মতো যারাই চেষ্টা করছেন নিজেকে প্রতিষ্ঠিত করতে, তাঁরা নিজেকে সেভাবে উৎসর্গ করতে পারলেই সাফল্য পাবেন। ভবিষ্যতে আরও সুযোগ পেলে গান গাইতে উৎসাহী ২৬ বছর বয়সী এই সঙ্গীতশিল্পী। 

Advertisement