scorecardresearch
 

Atul Prasad Sen: অতুল প্রসাদের সার্ধশতবার্ষিকীতে ঋদ্ধি- সুজয় প্রসাদের শ্রদ্ধাজ্ঞলি

অতুলপ্রসাদ সেনের (Atul Prasad Sen) দেড়শোতম জন্মবার্ষিকী উপলক্ষে সঙ্গীতশিল্পী ঋদ্ধি বন্দোপাধ্যায়ের (Riddhi Bandyopadhyay) মিউজিক আকাডেমি নিয়ে আসছে তাঁদের নবতম  নিবেদন- 'একটি নীরব যুগসন্ধি।'

Advertisement
অতুল প্রসাদ সেনের দেড়শো তম জন্মবার্ষিকীতে ঋদ্ধি-সুজয় প্রসাদের শ্রদ্ধাজ্ঞলি অতুল প্রসাদ সেনের দেড়শো তম জন্মবার্ষিকীতে ঋদ্ধি-সুজয় প্রসাদের শ্রদ্ধাজ্ঞলি
হাইলাইটস
  • এই বছর অতুলপ্রসাদ সেনের দেড়শোতম জন্মবার্ষিকী।
  • ঋদ্ধি বন্দোপাধ্যায়ের মিউজিক আকাডেমি নিয়ে আসছে তাঁদের নবতম  নিবেদন- 'একটি নীরব যুগসন্ধি।'
  • ঋদ্ধি ছাড়াও অনুষ্ঠানে সামিল হবেন শিল্পী সুজয় প্রসাদ চট্টোপাধ্যায়।

এই বছর ব্যারিস্টার, কবি গায়ক, গীতিকার ও সুরকার অতুলপ্রসাদ সেনের (Atul Prasad Sen) দেড়শোতম জন্মবার্ষিকী। আর সেই উপলক্ষে সঙ্গীতশিল্পী ঋদ্ধি বন্দোপাধ্যায়ের (Riddhi Bandyopadhyay) মিউজিক আকাডেমি নিয়ে আসছে তাঁদের নবতম  নিবেদন- 'একটি নীরব যুগসন্ধি।' ঋদ্ধি ছাড়াও অনুষ্ঠানে সামিল হবেন শিল্পী সুজয় প্রসাদ চট্টোপাধ্যায় (Sujoy Prasad Chatterjee)

এই বিশেষ নির্মাণে যেমন থাকছে 'আমি বাঁধিনু তোমার তীরে তরণী আমার' গানটি। সেই সঙ্গে বিশিষ্ট অভিনেতা পাহাড়ি  সান্যাল এবং দিলীপকুমার রায়ের রচনা থেকে বিশেষ পাঠ। ঋদ্ধি বন্দোপাধ্যায় জানালেন,"কবির বয়স যখন চল্লিশের কোঠায়, তখন এই গানটি  রচনা করেন তিনি। গানটা সন্তোষ সেনগুপ্ত রেকর্ড করেছিলেন সত্তরের দশকে। খুব একটা পরিচিত না হলেও খুব ভাল লাগার একটি গান এটি। তাই বেছে নিয়েছি।"

আরও পড়ুন: "বাংলা থিয়েটার অভিভাবকহীন হল!" স্বাতীলেখা সেনগুপ্তর স্মৃতিচারণায় বাংলার নাট্য ব্যক্তিত্বরা 

অন্যদিকে সুজয় প্রসাদের কথায়, "আশা করি অতুলপ্রসাদের জন্মের সার্ধশতবার্ষিকীর বছরে আমাদের এই শ্রদ্ধার্ঘ্য, এই প্রজন্মকে কিছুটা হলেও চিনতে সাহায্য করবে এই মানুষটির মন ও মননকে। এই নির্মাণ আমাদের পৌঁছে দেবে অতুলপ্রসাদের 'ডেলিকেট' মনের গহনে, যেখানে বিষাদ ও বিরহের সম্মিলনে সৃজনশীলতা ক্রমবর্ধমান হয়ে বাংলাদেশের মানুষের হৃদয়কে ভাসিয়ে নিয়ে গিয়েছিল।"

আরও পড়ুন: 'আংটি চাটুজ্জের ভাই'-কে যোগ্য সম্মান দিতে পারেনি বাংলা সিনেমা 

পঞ্চকবির কন্যা বলেই পরিচিত ঋদ্ধি বন্দ্যোপাধ্যায়। সারা বছরই গান নিয়ে ভিন্ন ধারার অনুষ্ঠান দর্শক ও শ্রোতাদের উপহার দেন তিনি। ১৯ জুন, শনিবার সন্ধ্যা ৭ টায় ঋদ্ধি বন্দোপাধ্যায়ের অফিসিয়াল ফেসবুক পেজের মাধ্যমে সকলে সাক্ষী থাকতে পারবেন এই শ্রদ্ধাঞ্জলির।

 

Advertisement