scorecardresearch
 

চাকরির নাম করে কয়েক কোটি টাকার প্রতারণা, অভিযুক্ত বালুরঘাট কলেজের শিক্ষক

চাকরির নাম করে কয়েক কোটি টাকার প্রতারণা, অভিযুক্ত বালুরঘাট কলেজের শিক্ষক। অভিযোগ দায়ের হতেই পালিয়ে গিয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement
চাকরির নাম করে কয়েক কোটি টাকা আত্মসাতের অভিযোগ, অভিযুক্ত কলেজ শিক্ষক চাকরির নাম করে কয়েক কোটি টাকা আত্মসাতের অভিযোগ, অভিযুক্ত কলেজ শিক্ষক
হাইলাইটস
  • চাকরির নাম করে কয়েক কোটি টাকার প্রতারণা
  • কয়েক কোটি টাকা প্রতারণার অভিযোগ
  • অভিযুক্ত বালুরঘাট কলেজের এক শিক্ষক

ফের চাকরির প্রতিশ্রুতি দিয়ে প্রতারণার অভিযোগ। শুধু প্রতারণা নয়, বহু কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে। এক মহিলা ওই শিক্ষকের বিরুদ্ধে বালুরঘাট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তার ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। দক্ষিণ দিনাজপুরের পুলিশ সুপার রাহুল দে  ওই মহিলার সঙ্গে কথা বলেন। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বালুরঘাট থানাকে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আরও পড়ুনঃ North Bengal And Sikkim Disaster: ধস-বন্যা পরিস্থিতি, টানা বৃষ্টিতে ভাসছে উত্তরবঙ্গ, বিপর্যস্ত সিকিমও

অভিযোগ উঠেছে বালুরঘাটের কলেজের এক শিক্ষকের বিরুদ্ধে। পুলিশ সূত্রের খবর, অভিযুক্ত অধ্যাপকের নাম দেবজ্যোতি সরকার। অভিযোগ শতাধিক চাকরিপ্রার্থীর কাছ থেকে সে বিভিন্ন পরিমাণ টাকা নিয়েছে চাকরি করিয়ে দেওয়ার নাম করে। এমনকী কলকাতা নিয়ে গিয়ে ইন্টারভিউও করিয়েছে। আবার ভুয়ো নিয়োগপত্রও দেওয়া হয়েছে বলে অভিযোগ। বিষয়টি প্রকাশ্যে এসেছে এক মহিলার অভিযোগের প্রেক্ষিতে। অভিযোগ দায়েরের খবর মিলতেই অভিযুক্ত অধ্যাপক পালিয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। পুলিশ তল্লাশি শুরু করেছে।

কারও কাছে ৫ লাখ, কারও কাছে ১০ লাখ টাকা কারও কাছে আরও বেশি টাকা নিয়েছেন বলে অভিযোগে সামনে এসেছে। সব মিলিয়ে প্রতারণার অঙ্কটা চোখ কপালে তোলাক মতো। কারণ প্রতারিতের সংখ্য়াও বিপুল। প্রায় ৫০ জন টাকা দিয়েও চাকরি পাননি বলে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ মহালয়া থেকে শুরু NBSTC-র পুজো প্যাকেজ, কী ভাবে বুকিং?

টাকা যাঁরা দিয়েছেন, তাঁদের একজন অভিযোগ জানান, বালুরঘাট কলেজের শিক্ষক দেবজ্যোতি সরকার অরগানাইজ টিচারের পদে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে ১০ লক্ষ টাকা তাঁর কাছ থেকে নিয়েছিল। তাঁর অভিযোগ, তাঁর মত ৫০ জনের কাছ থেকে এভাবে টাকা তুলেছে ওই শিক্ষক বলে জানতে পেরেছেন। ২০১৪ সালে তাঁরা টাকা দিয়েছিলেন। কিন্তু চাকরিও পাননি, টাকাও ফেরত পাননি। তাই বাধ্য হয়ে প্রধানমন্ত্রীর দপ্তর, ইডি দপ্তর ও জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ জানিয়েছেন। অন্যদিকে দেবজ্যোতি সরকারের মা টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন বলে জানা গিয়েছে।

Advertisement

 

Advertisement