scorecardresearch
 

Howrah Uluberia : উলুবেড়িয়ার ভাগাড়ে উদ্ধার প্রচুর ভ্রূণ, কাউন্সিলরকে ঘিরে বিক্ষোভ

Howrah Uluberia: ময়লা ফেলার জায়গা থেকে উদ্ধার একের পর এক সদ্যোজাত শিশু এবং ভ্রূণ। এই ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। হাওড়ার উলুবেড়িয়ার ৩১ নম্বর ওয়ার্ডের ঘটনা। তদন্ত শুরু করেছে পুলিশ। ঘটনার খবর পেয়ে সেখানে যায় পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধি। অভিযোগ, স্থানীয় মানুষের ক্ষোভের মুখে পড়তে হয় তাদের।

Advertisement
উলুবেড়িয়ার ভাগাড় থেকে সদ্য়োজাত-ভ্রূণ উদ্ধার (প্রতীকী ছবি) উলুবেড়িয়ার ভাগাড় থেকে সদ্য়োজাত-ভ্রূণ উদ্ধার (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ময়লা ফেলার জায়গা থেকে উদ্ধার একের পর এক সদ্যোজাত শিশু এবং ভ্রূণ
  • এই ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে
  • হাওড়ার উলুবেড়িয়ার ৩১ নম্বর ওয়ার্ডের ঘটনা

Howrah Uluberia: ময়লা ফেলার জায়গা থেকে উদ্ধার একের পর এক সদ্যোজাত শিশু এবং ভ্রূণ। এই ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। হাওড়ার উলুবেড়িয়ার ৩১ নম্বর ওয়ার্ডের ঘটনা। তদন্ত শুরু করেছে পুলিশ। ঘটনার খবর পেয়ে সেখানে যায় পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধি। অভিযোগ, স্থানীয় মানুষের ক্ষোভের মুখে পড়তে হয় তাদের।

দিনের পর দিন চলছে
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সেখানকার এক ডাম্পিং গ্রাউন্ডে সদ্যোজাত শিশু এবং ভ্রূণ ফেলা হয়। দিনের পর দিন ধরে তা চলে আসছে। মঙ্গলবার সকালে সেখান থেকে উদ্ধার হয় ১৮টি সদ্য়োজাত শিশু এবং ভ্রূণ। সেটা ৩১ নম্বর ডাম্পিং ওয়ার্ডের ঘটনা।

এই ঘটনার কথা জানাজানি হতেই এলাকায় তুমুল উত্তেজনা ছড়ায়। ক্ষোভে ফেটে পড়েন মানুষ। এলাকার মানুষের অভিযোগ, এর আগেও বেশ কয়েকবার এমন ঘটনা ঘটেছে। এই প্রথম, এমন নয়। আরও অভিযোগ, আশপাশের নার্সিংহোমে ভ্রূণহত্যা হয়। লিঙ্গের ভ্রূণ নির্ধারণ, ভ্রূণহত্যা বেআইনি।

তারপরও দিব্য়ি সে কাজ করা হচ্ছে। পুলিশ-প্রশাসনকে এ ব্যাপারে আরও সতর্ক থাকা দরকার। তবে তা হচ্ছে না। কোথাও গাফিলতি রয়েছে। সেই গাফিলতির কারণেই এই ঘটনা।

আরও পড়ুন: ইন্টারনেটে লোভনীয় ওই বিজ্ঞাপনগুলিই আসলে ফাঁদ! বাঁচতে যা যা করণীয়

আরও পড়ুন: LIC IPO-র দাম কত হতে পারে? সবাই অপেক্ষায় রয়েছেন

আরও পড়ুন: শিলিগুড়িতে গৌতম দেব মেয়র, জানিয়ে দিলেন মমতা

শিউরে ওঠার মতো ঘটনা
সেখানকার ঘটনার কথা জানলে শিউরে উঠতে হয়। স্থানীয় মানুষজন বলছেন, এমনও দেখা গিয়েছে, কখনও কয়েক ঘণ্টা আগে জন্মানো চোখ না-ফোটা শিশু ফেলে যাচ্ছে। আবার কখনও দু-তিন মাস বয়সের শিশুও সেখানে ফেলে রেখে দেওয়া হচ্ছে।

আবার কখনও দেখা গিয়েছে প্লাস্টিকের কৌটো বা প্যাকেটের মধ্যে সেখান ফেলে দেওয়া হচ্ছে ভ্রূণ। রোজই এমন ঘটনা ঘটে বলে অভিযোগ। খোলা জায়গায় পড়ে থাকে সে-সব। আর সেই ভ্রূণ কাকা বা কুকুর মুখে করে নিয়ে যায় কুকুর বা কাক। আর অনেক সময় সেগুলো বসবাসের জায়গায় চলে আসে তাদের মাধ্যমে। এ ব্যাপারে পুরসভাকে অভিযোগ জানানো হয়েছে। তবে সমস্যার সমাধান হয়নি।

Advertisement

জনপ্রতিনিধি-পুলিশকে ঘিরে বিক্ষোভ
এদিন ঘটনাস্থলে পৌঁছন উলুবেড়িয়া পুরসভার ৩১ নম্বরের কাউন্সিলর, ভাইস চেয়ারম্যান ইমানুর রহমান। যায় পুলিশও। তাদের ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় মানুষ। পুলিশ দেহ এবং ভ্রূণ উদ্ধার করেছে। পাঠিয়েছে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে। সেখানে ময়নাতদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। কী করে সেগুলো ময়লা ফেলার জায়গায় এল, তা দেখা হচ্ছে। 

 

Advertisement