scorecardresearch
 

Madhya Pradesh Journalists' Clothes Removed : থানায় সাংবাদিকদের অর্ধনগ্ন করায় সাসপেন্ড ২, রিপোর্ট তলব শিবরাজের

Madhya Pradesh Journalists' Clothes Removed: এই বিষয়ে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (CM Shivraj Singh Chouhan) রিপোর্ট তলব করেছেন। থানায় অন্তর্বাস পরে দাঁড়িয়ে থাকা সাংবাদিক এবং তাঁর অন্যান্য সহযোগীদের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল।

এই ঘটনায় প্রবল সমালোচনার মুখে পুলিশ এই ঘটনায় প্রবল সমালোচনার মুখে পুলিশ
হাইলাইটস
  • মধ্যপ্রদেশের সিধি জেলায় থানায় সাংবাদিক ও তাঁদের অন্যান্য সহযোগীদের পোশাক খুলে নেওয়ার ঘটনায় নিন্দায় সরব সমাজের বিভিন্ন অংশ
  • প্রবল সমালোচনার ঝড় ওঠার পর দুই পুলিশ কর্তাকে বরখাস্ত করা হয়েছে
  • এই বিষয়ে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান রিপোর্ট তলব করেছেন

Madhya Pradesh Journalists' Clothes Removed: মধ্যপ্রদেশের সিধি জেলায় থানায় সাংবাদিক ও তাঁদের অন্যান্য সহযোগীদের পোশাক খুলে নেওয়ার ঘটনায় নিন্দায় সরব সমাজের বিভিন্ন অংশ। এ নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। কেমন করে এমন ঘটনা ঘটতে পারে, তা ভেবে বিস্মিত সকলে। প্রবল সমালোচনার ঝড় ওঠার পর দুই পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। 

রিপোর্ট তলব মুখ্যমন্ত্রীর
এই বিষয়ে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (CM Shivraj Singh Chouhan) রিপোর্ট তলব করেছেন। থানায় অন্তর্বাস পরে দাঁড়িয়ে থাকা সাংবাদিক এবং তাঁর অন্যান্য সহযোগীদের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। পরে রাজ্য সরকার বিষয়টি বিবেচনা করে ব্যবস্থা নিয়েছে।

আরও পড়ুন: সুব্রত-শান্তনু ঠাকুর যোগ দিক TMC-এ, আহ্বান মতুয়ানেত্রী মমতার

ছবি ভাইরাল
জানা গিয়েছে, মধ্যপ্রদেশের সিধি জেলায় একজন সাংবাদিক ও অন্যান্য মানুষের অন্তর্বাস পরিহিত একটি ছবি ভাইরাল হয়েছে। বলা হয়েছে যে বিক্ষোভকারী কয়েকজনকে পুলিশ গ্রেফতার করেছে। পরে তাদের জামাকাপড় খুলে থানায় একটি মিছিল বের করা হয়েছে। 

স্থানীয় পুলিশ গ্রেফতারের পর সাংবাদিকসহ অন্যদের সঙ্গে দুর্ব্যবহার করে পুলিশ। অন্তর্বাস পরা ছবি ভাইরাল হয়েছে। বিষয়টি মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে জানানো হয়েছে।

এ ব্যাপারে ভোপাল পুলিশ সদর দফতরের দায়িত্বে থাকা আধিকারিকদের কাছ থেকে ব্যাখ্যা চাওয়া হয়েছে। দোষী পুলিশ সদস্যদের এহেন আচরণের বিষয়ে সরকারের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারের দায়ে স্টেশন ইনচার্জ ও একজন এসআইকে সাময়িক বরখাস্ত এবং পুলিশ লাইনে পাঠিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

এর পর সিধি জেলার এসপি মুকেশ কুমার শ্রীবাস্তব স্টেশন ইনচার্জ কোতোয়ালি মনোজ সোনি এবং আমিলিয়া থানার ইনচার্জ অভিষেক সিংকে পুলিশ লাইনে পাঠানো হয়েছে।

এ বিষয়টি নিয়ে রেওয়া রেঞ্জের আইজি টুইট করেছেন যে সিধি জেলা সম্পর্কিত একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে থানার ইনচার্জ কোতোয়ালি সিদ্ধি ও একজন উপ-পরিদর্শককে তাৎক্ষণিকভাবে অপসারণ করে পুলিশ লাইনে পাঠিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্ত করে দেখার নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: বোল্ড লুকে 'ঝুমা বউদি', 'এমন করলে কী করে চলবে!' প্রশ্ন ফ্য়ানের

আরও পড়ুন: ২০২১ সালে ডবল টাকা ফিরিয়েছে এই কোম্পানিগুলো, দেখুন Top 10