scorecardresearch
 

KLO Leader Malkhan Singh Arrested: শিলিগুড়িতে ধৃত KLO জঙ্গি মালখান, জীবনের ডেরার খোঁজ চালাচ্ছে পুলিশ

KLO Leader Malkhan Singh Arrested: রাজ্যপুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের বড় সাফল্য। শিলিগুড়ির খড়িবাড়িতে ভারত-নেপাল সীমান্ত লাগোয়া এলাকা থেকে গ্রেফতার কুখ্যাত KLO জঙ্গি মালখান সিং। তাকে জেরা করা কেএলও চিফ জীবন সিংহের গোপন ডেরা জানতে চায় পুলিশ। জীবন বেশ কিছুদিন ধরে ফের সক্রিয় হয়ে উঠেছে।

Advertisement
KLO Leader Malkhan Singh Arrested: শিলিগুড়িতে ধৃত KLO জঙ্গি মালখান, জীবনের ডেরার খোঁজ চালাচ্ছে পুলিশ KLO Leader Malkhan Singh Arrested: শিলিগুড়িতে ধৃত KLO জঙ্গি মালখান, জীবনের ডেরার খোঁজ চালাচ্ছে পুলিশ
হাইলাইটস
  • শিলিগুড়ি থেকে গ্রেফতার মালখান সিং
  • কুখ্যাত মালখান কেএলও-র প্রথম দিকের প্রশিক্ষণপ্রাপ্ত
  • জীবন সিংহের সঙ্গে দেখা করতে যাচ্ছিল সে বলে খবর

KLO Leader Malkhan Singh Arrested: কেএলও-এর শীর্ষ নেতা মালখান সিং ওরফে মাধব মণ্ডল গ্রেফতার। বৃহস্পতিবার ভোরে মালখানকে শিলিগুড়ি-নেপাল সীমান্ত এলাকা থেকে গ্রেফতার করে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF)।বহু বছর চুপচাপ থাকার পর নতুন করে সক্রিয় হয়ে উঠেছিল নিষিদ্ধ সংগঠনটির এই নেতা। অসম, মালদহ ও শিলিগুড়িতে নিজের গতিবিধি বাড়িয় দিয়েছিল বলে পুলিশের কাছ খবর আসে। তাঁরাও নিজেদের সারভিলেন্স বাড়িয়ে দেন। অবশেষে গোপন সূত্রে খবর পেয়ে শিলিগুড়ির পানিট্যাঙ্কি সীমান্ত এলাকা থেকে তাঁকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবারই তাঁকে শিলিগুড়ি আদালতে হাজির করানো হলে ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

আরও পড়ুনঃ ১৪ শাকের নামে যা খুশি গছিয়ে দেয়নি তো! না ঠকতে চাইলে আসল জিনিস চিনুন

এসটিএফ সূত্রের খবর, মাধব গুয়াহাটিতে কেএলও প্রধান জীবন সিংহের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। সেখানে কেএলও-দের কর্মসূচি ছিল। এসটিএফ সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরে মালখানের উপর নজর রাখা হচ্ছিল। কেএলও সংগঠনের প্রথম দিকের ব্যাচে ছিল মালখান ওরফে মাধব। ২০০০ সালের ব্যাচে তার প্রশিক্ষণ হয়। নেপালেও মাঝে মধ্যে গা ঢাকা দিয়ে থাকত বলে জানা গিয়েছে। এদিন গুয়াহাটিতে যাওয়ার কথা ছিল তাঁর। শিলিগুড়ির খড়িবাড়ির পানিট্যাঙ্কি এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ মাধব নিজে আর এখন কেএলও আন্দোলনের সঙ্গে জড়িত নয় বলে দাবি করলেও জীবনের সঙ্গে তার এখনও সরাসরি যোগাযোগ রয়েছে বলে পুলিশ জানতে পেরেছে। এসটিএফের ডিএসপি সুদীপ ভট্টাচার্য  সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ধৃত মালখানকে জিজ্ঞাসাবাদ করে কেএলও-র গোপন ডেরা সম্পর্কে খোঁজখবর করা হবে।

আরও পড়ুনঃ শিয়ালদহ-হাওড়া থেকেই এবার ট্রেনে সোজা গ্যাংটক-নাথুলা, খুব শীঘ্রই

বৃহত্তর কোচ-কামতাপুর রাজ্যের দাবিতে বেশ কিছুদিন ধরে ফের সক্রিয় হয়েছে কেএলও। গত বছর শিলিগুড়ি থেকে পরপর দু'জন কেএলও জঙ্গিকে গ্রেফতার করে এসটিএফ। তার বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে হুমকি দিয়ে টাকা তোলার চেষ্টা করছিল। তারপরেও ধূপগুড়িতে এক ব্যবসায়ীকে হুমকি চিঠি যায় কেএলওর তরফে। গোপন ডেরা থেকে প্রায়ই বার্তা দেওয়ার চেষ্টা করেন কেএলও চিফ জীবন সিংহ। এর আগে বছর খানেক আগে গ্রেফতার হয় আরও এক কুখ্যাত মিল্টন। এবার তার মাঝে মালখানকে গ্রেফতার পুলিশের একটা বড সাফল্য বলে মনে করা হচ্ছে।

Advertisement

 

Advertisement