scorecardresearch
 

T20 World Cup 2022: T2O বিশ্বকাপে পাকিস্তানকে হারাতে স্পেশাল ট্রেনিং ভারতের, দেখুন Video

T20 World Cup 2022: ভারতীয় দল প্রথম ম্যাচে চির-প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে মেলবোর্নে খেলবে। ভারতীয় দল দিওয়ালির ঠিক আগের দিন পাকিস্তানকে হারানোর পাশাপাশি এশিয়া কাপের হারের মধুর প্রতিশোধ নিতে চাইবে। এর জন্য ভারতীয় দল বিশেষ প্রস্তুতি শুরু করেছে। দেখুন সেই ভিডিও...

Advertisement
T2O বিশ্বকাপে পাকিস্তানকে হারাতে স্পেশাল ট্রেনিং ভারতের, দেখুন ভিডিও T2O বিশ্বকাপে পাকিস্তানকে হারাতে স্পেশাল ট্রেনিং ভারতের, দেখুন ভিডিও
হাইলাইটস
  • T2O বিশ্বকাপে পাকিস্তানকে হারাতে স্পেশাল ট্রেনিং ভারতের
  • রোহিত-কোহলিরা ব্যস্ত অস্ত্রে শান দিতে
  • দীপাবলির আগের দিন পাকিস্তানের মুখোমুখি ভারত

T20 World Cup 2022: ভারতীয় ক্রিকেট দল নিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান ২০২২-এর চূড়ান্ত প্রস্তুতি শুরু করে দিয়েছে। ভারতীয় দল (Team India) প্রথম ওয়ার্ম আপ ম্যাচে অস্ট্রেলিয়াকে (Australia) হারিয়ে দেয়। যদিও দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচ নিউজিল্যান্ডের (New Zealand) সঙ্গে খেলার কথা থাকলেও তা বৃষ্টির কারণে ভেস্তে যায়। এখন দিওয়ালির (Diwali 2022) একদিন আগে ভূত চতুর্দশীর দিন ২৩ অক্টোবর এই পাকিস্তানের (Pakistan) সঙ্গে ম্যাচ দিয়ে ভারত তার অভিযান শুরু করতে চলেছে।

ভারতীয় দল প্রথম ম্যাচে চির-প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (India Vs Pakistan) বিরুদ্ধে মেলবোর্নে (Melbourne) খেলবে। ভারতীয় দল দিওয়ালির ঠিক আগের দিন পাকিস্তানকে হারানোর পাশাপাশি এশিয়া কাপের (Asia Cup Lose Revenge) হারের মধুর প্রতিশোধ নিতে চাইবে। এর জন্য ভারতীয় দল বিশেষ প্রস্তুতি শুরু করেছে।

শেয়ার করেছে ট্রেনিং এর ফটো

সম্প্রতি টিম ইন্ডিয়া ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ার্ম আপ ম্যাচে জিতেছিল। যেখানে এই ময়দানে দ্বিতীয় ম্যাচও নিউজিল্যান্ডের বিরুদ্ধে হওয়ার কথা ছিল। যা বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায়। এখন টিম ইন্ডিয়া নিজের প্রথম ম্যাচের জন্য মেলবোর্ন পৌঁছে গিয়েছে। সেখানে আসতেই টিম মেলবোর্নের ক্রিকেট গ্রাউন্ডে পৌঁছে বিশেষ প্রস্তুতি শুরু করেছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সেই পোস্ট শেয়ার করে দিয়েছে।

মুখোমুখি ভারত-পাকিস্তান

এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ অস্ট্রেলিয়া। সেখানে এবারের টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের সবগুলি ম্যাচ খেলা হবে। ১৬ অক্টোবর থেকেই এই টুর্নামেন্টের দামামা বেজে গিয়েছে। যেখানে অ্যাসোসিয়েট কয়েকটি দেশ মূলপর্বে খেলার জন্য প্রস্তুতিতে নেমেছিল। আপাতত কোয়ালিফাই মোকাবিলা চলছে। ভারতীয় দল নিজের প্রথম ম্যাচে ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে খেলবে।


ভারতীয় দল সুপার টুয়েলভ গ্রুপের রয়েছে। এই গ্রুপে টিম ইন্ডিয়া ছাড়াও পাকিস্তান, বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকা রয়েছে। যেখানে কোয়ালিফাইং রাউন্ডে পরে নেদারল্যান্ড এই গ্রুপে এন্ট্রি করেছে। যেখানে অন্য টিম এর সিদ্ধান্ত ২১ অক্টোবর হবে। এই দ্বিতীয় টিম, গ্রুপ ২ এর বিজয়ী যারা হবে, তারা সুযোগ পাবে।

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা নেটে জমিয়ে ব্যাটিং প্র্যাকটিস করেন। এই সময়ে তার লেফট এবং রাইট হ্যান্ড বোলারের মুখোমুখি হওয়ার জন্য স্পেশাল প্র্যাকটিস করেন।

টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের জন্য ভারত পাকিস্তানের ফুল স্কোয়াড

ভারতীয় দলঃ রোহিত শর্মা (ক্যাপ্টেন), কে এল রাহুল (ভাইস ক্যাপ্টেন) বিরাট কোহলি, সূর্য কুমার যাদব, দীপক হুদা, রিশব পন্ত (উইকেট কিপার) হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক (উইকেট কিপার) রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, অর্শদীপ সিং, মহাম্মদ শামি।

(স্ট্যান্ড বাই, খেলোয়াড়) শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর


পাকিস্তান টিমঃ বাবর আজম (ক্যাপ্টেন) সাদাব খান, আসিফ আলি, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতিকার আহমেদ, খুশদিল শাহ, মহাম্মদ হাসনাইন, মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, ফখর জামান,

রিজার্ভ মহম্মদ হ্যারিস, উসমান কাদির, শাহানা ওয়াজ দাহানি

 

Advertisement