scorecardresearch
 

Sharad Pawar on Eknath Shinde: '৬ মাসের মধ্যে পড়বে শিন্ডে সরকার,' আস্থা ভোটের আগে হুঁশিয়ারি পাওয়ারের

NCP Chief Sharad Pawar on Maharashtra CM Eknath Shinde: মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে কটাক্ষ করলেন শরদ পাওয়ার। ফ্লোর টেস্টের আগে এনসিপি প্রধান এবং প্রবীণ নেতা শরদ পাওয়ার দাবি করেছেন যে শিন্ডে সরকার ছয় মাসের বেশি স্থায়ী হবে না। তিনি বলেন, "শিন্ডেকে মধ্যবর্তী নির্বাচনের জন্য প্রস্তুত থাকতে হবে।"

Advertisement
একনাথ শিন্ডে এবং শরদ পাওয়ার একনাথ শিন্ডে এবং শরদ পাওয়ার
হাইলাইটস
  • মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে কটাক্ষ করলেন শরদ পাওয়ার
  • পাওয়ার দাবি করেছেন যে শিন্ডে সরকার ছয় মাসের বেশি স্থায়ী হবে না
  • তিনি বলেন, "শিন্ডেকে মধ্যবর্তী নির্বাচনের জন্য প্রস্তুত থাকতে হবে।"

NCP Chief Sharad Pawar on Maharashtra CM Eknath Shinde: মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে কটাক্ষ করলেন শরদ পাওয়ার। ফ্লোর টেস্টের আগে এনসিপি প্রধান এবং প্রবীণ নেতা শরদ পাওয়ার দাবি করেছেন যে শিন্ডে সরকার ছয় মাসের বেশি স্থায়ী হবে না। তিনি বলেন, "শিন্ডেকে মধ্যবর্তী নির্বাচনের জন্য প্রস্তুত থাকতে হবে।"

শরদ পাওয়ার যা বলেছেন
এনসিপি বিধায়ক এবং অন্যান্য নেতাদের সঙ্গে আলোচনার সময় শরদ পাওয়ার এই দাবি করেছেন। রবিবার সন্ধেয় সেই বৈঠক হয়। জানা গিয়েছে, সেখানে শরদ পাওয়ার বলেন, "আগামী ছয় মাসের মধ্যে মহারাষ্ট্রে গঠিত নতুন সরকার পতন হতে পারে। এই অবস্থায় মধ্যবর্তী নির্বাচনের জন্য সবাইকে প্রস্তুত থাকতে হবে।"

পাওয়ার এ কথা বলেছেন, এমনটাই দাবি করেছেন তাঁর দলের এক বিধায়ক। তিনি বলেছিলেন যে পাওয়ার দাবি করেন যে শিন্ডের সঙ্গে থাকা অনেক বিদ্রোহী বিধায়ক বর্তমান ব্যবস্থায় খুশি নন। মন্ত্রিত্ব বণ্টন হলেই সব বেরিয়ে আসবে। ফলে সরকারের পতন হবে।

বিদ্রোহী বিধায়করা দলে ফিরে আসবেন
ওই বিধায়ক জানিয়েছেন যে শরদ পাওয়ার বৈঠকে আশা প্রকাশ করেছিলেন যে বিদ্রোহী বিধায়করা দলে ফিরে আসবেন। বিধায়কের মতে, পাওয়ার বলেছিলেন যে আমাদের সর্বোচ্চ ছয় মাস সময় আছে। তাই এনসিপি বিধায়কদের তাঁদের বিধানসভা কেন্দ্রে সর্বাধিক সময় ব্যয় করা উচিত।

শিবসেনা মহারাষ্ট্রে দু'টো উপদলে বিভক্ত। এর ফলে মহাবিকাশ আঘাড়ি সরকারের পতন হয় এবং মুখ্যমন্ত্রী উদ্ধবকে পদত্যাগ করতে হয়। এরপর শিবসেনার বিদ্রোহী বিধায়কদের নিয়ে সরকার গঠন করে বিজেপি। 

আরও পড়ুন: দিলীপ কুমার প্রশ্ন তুলেছিলেন লতা মঙ্গেশকরের উচ্চারণ নিয়ে, বড়ই আকর্ষণীয় ঘটনা

আরও পড়ুন: ভ্য়ালেন্টাইন উইক-এ রোজ ডে-র গুরুত্ব কী, কেন কাপলরা এর অপেক্ষা করেন?

Advertisement

আরও পড়ুন: 'ছেলের মাথার দাম ৫ লাখ,' জয় বজরংবলি লেখা মাও-চিঠিতে টাকার দাবি

এতে মুখ্যমন্ত্রী করা হয়েছে একনাথ শিন্ডেকে। আর দেবেন্দ্র ফড়নবিশকে দেওয়া হয়েছে উপ-মুখ্যমন্ত্রীর পদ। আজ এই সরকারের ফ্লোর টেস্ট অনুষ্ঠিত হবে। যাতে শিন্ডে গোষ্ঠীর জয়ের সম্ভাবনা বেশি।

শিন্ডে সরকারের অগ্নিপরীক্ষা
আজ মহারাষ্ট্রে একনাথ শিন্ডে সরকারের অগ্নিপরীক্ষা। আজ ফ্লোর টেস্টে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে শিন্ডে সরকারকে। সকাল ১১টা থেকে মহারাষ্ট্র বিধানসভার বিশেষ অধিবেশন হবে। ফ্লোর টেস্টের আগে উদ্ধব শিবিরের ১৬ জন বিধায়ককে আটকে থাকতে দেখা গেছে। 

তাঁরা যদি শিন্ডে সরকারের পক্ষে ভোট না দেন, তাহলে দোষ তাঁর ওপরই পড়তে পারে। ফ্লোর টেস্টের আগে, রবিবার স্পিকারের নির্বাচনে বিজেপি এবং শিন্ডের দল জিতেছিল। এতে জিতেছেন রাহুল নার্ভেকর। রাহুল নার্ভেকর বিরোধী প্রার্থী রাজন সালভিকে ৪৭ ভোটে পরাজিত করেছেন। রাহুল পেয়েছেন ১৬৪টি ভোট। যেখানে সালভি পেয়েছেন ১০৭টি ভোট।

Advertisement