scorecardresearch
 

Astro Tips: ৪ টোটকায় চটজলদি সৌভাগ্য, লক্ষ্মীর কৃপাও উপচে পড়তে পারে

Astro Tips: ভাগ্য ফেরাতে হলে চার টোটকা পালন করুন। মা লক্ষ্মী খুশি হবেন। ফিরবে ভাগ্য, আসবে টাকাও। শুধু নিয়মিত লক্ষ্মীপুজো করলেই হবে না। এই নিয়মগুলিও মেনে চলতে হবে।

Advertisement
এই চার টোটকায় নিজের ভাগ্য ফেরান, পাবেন মা-লক্ষ্মীর কৃপাও এই চার টোটকায় নিজের ভাগ্য ফেরান, পাবেন মা-লক্ষ্মীর কৃপাও
হাইলাইটস
  • এই চার টোটকায় নিজের ভাগ্য ফেরান
  • মা-লক্ষ্মীর কৃপাও থাকবে আপনার উপর

Astro Tips: মা লক্ষ্মীর কৃপা সকলেই চান। কারণ দেবী লক্ষ্মীর কৃপা থাকা মানে আর চিন্তা নেই। কীভাবে মা লক্ষ্মীর কৃপা পাওয়া যাবে তা নিয়ে আমরা সচেষ্ট থাকি। নিয়মিত বাড়িতে লক্ষ্মীপুজো করা হয়, প্রতি বৃহস্পতিবার মাকে তুষ্ট করতে ভক্তির অভাব হয় না।  কিন্তু, তা সত্ত্বেও সব সময় দেবী লক্ষ্মীকে প্রসন্ন করা যায় এমন নয়। এদিকে ,তাঁর কৃপা না পেলে ব্যবসা থেকে চাকরি কোনও জায়গাতেই শ্রীবৃদ্ধি সম্ভব নয়। অর্থ ও আয় সংক্রান্ত সকল সমস্যা দূর করাটা কিন্তু খুব একটা কঠিন নয়। শুধু আমরা মা লক্ষ্মীকে তুষ্ট করার পদ্ধতি জানি না। জ্যোতিষ শাস্ত্রে রয়েছে এর সহজ উপায়। তিনটি সহজ টোটকা যাতে আপনার ভাগ্য ফিরবে।

তুলসি গাছ

তুলসি

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, বাড়িতে তুলসি গাছ (Tulsi Tree) রাখলে মা প্রসন্ন হবেন। তবে, শুধু রাখলেই হল না তা নিয়ম মেনে যত্নের প্রয়োজন। গাছের কোনও পাতা শুকিয়ে গেলে তা তৎক্ষণাত কেটে ফেলুন। নিয়মিত গাছে জল দিন। আর গাছ শুকিয়ে গেলে গাছ বদলে নিন। মা লক্ষ্মীর কৃপা পেতে রোজ সকালে স্নান করে তুলসী গাছে জল দিন। হিন্দু শাস্ত্রে, তুলসী গাছের ভূমিকা বিস্তর। তুলসী গাছকে মা লক্ষ্মীর রূপ মনে করা হয়। সে কারণে, তুলসী গাছের পুজো করলে মায়ের কৃপা পেতে পারেন। 

সূর্য বন্দনা (Sun)

সূর্য

 দেবতাকে অর্ঘ্য দিন। রোজ সকালে স্নান সেরে সূর্য দেবতাকে ধূপ দেখান ও জল নিবেদন করুন। সব থেকে ভালো হয়, একটি টোটকা মেনে চললে। একটি পাত্রে জল নিন। তাতে গোলাপের পাতা ও সিঁদুর দিয়ে, তা সূর্যদেবকে অর্পন করুন। এই টোটকা বেশ উপকারী। নিয়মিন এই জল দিলে আর্থিক বৃদ্ধই ঘটবে। 

Advertisement

লবণ জলে ঘর মুছুন

লবণ

জ্যোতিষ ও বাস্তু উভয় ক্ষেত্রে নুন জলে ঘর মোছার কথা উল্লেখ আছে। রোজ সকালে নুন-জল (Salt-Water) দিয়ে বাসি ঘর মুছুন। মনে করা হয়, বাড়িতে নেতিবাচক এনার্জি তৈরি হলে আর্থিক উন্নতিতে বাধা আসে। সেক্ষেত্রে মেনে চলতে পারেন এই টোটকা। রোজ সকালে নুন জলে ঘর মুছলে উপকার পাবেন। মা লক্ষ্মীর কৃপা পাবেন। 

প্রবেশ দ্বারে প্রদীপ

প্রদীপ

আর্থিক উন্নতি ঘটাতে প্রবেশ দ্বারে প্রদীপ (Lamp) জ্বালাতে পারেন। শাস্ত্র মতে, বাড়ির প্রবেশ দ্বার কখনও অন্ধকার রাখতে নেই, এতে আর্থিক ক্ষতি হয়। রোজ সন্ধ্যায় প্রবেশ দ্বারে প্রদীপ জ্বালিয় রাখুন। তা না হলে, প্রবেশ দ্বারে লাগান উজ্জ্বল আলো। এতেও উপকার পাবেন। 

 

Advertisement