scorecardresearch
 

Adani Wilmar Share Lower Circuit: ৬ দিনে ২৬%! Adani Wilmar-এর শেয়ারে বড় পতন

Adani Wilmar Share Lower Circuit: শীর্ষ থেকে আচমকা ৬ দিনে ২৬% পড়ল আদানি উইলমারের শেয়ারের দাম। কী অবস্থা জানুন।

Advertisement
আদানি উইলমার আদানি উইলমার
হাইলাইটস
  • ভারী পতন আদানি উইলমারের শেয়ার
  • ৬ দিনে ২৬% পড়ল দাম
  • শিখর থেকে নীচে

Adani Wilmar Share Lower Circuit: গত কয়েকদিনের শেয়ার বাজার (Share Market)-এর চালকে মাত দিয়ে মাল্টি ব্যাগার রিটার্ন দেওয়া আদানি উইলমার Adani Wilmar এর শেয়ার আচমকা থমকে গিয়েছে। শুধু থমকে যাওয়া নয়, গত ছয় দিনে লাগাতার পড়তে শুরু করেছে এই শেয়ার (Adani Wilmar Stock Price)। ছয় দিনে ২৬% পতন হয়েছে শেয়ারের। তিন সপ্তাহ পরে ফের একটি শেয়ার (share) সাড়ে ৬০০০ টাকার নীচে এসে গিয়েছে। গত ৬ সেশন এর প্রায় প্রতিদিন স্টক লোয়ার সার্কিট (Lower Circuit) লেগেছে।

ওপেন হতেই লোয়ার সার্কিট(Lower Circuit) ধরে নেয় আদানি উইলমারের স্টক

আজকে দিনের স্টক ওপেন হওয়ার সঙ্গে সঙ্গে আদানি উইলমারের Adani Wilmar শেয়ার পড়তে শুরু করে দেয়। যখনই ব্বসা শুরু হয় (BSE) আদানি উইলমারের স্টক গত কালের তুলনায় ৫% পড়ে ৬৪৬.২০টাকা তে খুলেছে। এর আগে বৃহস্পতিবার এই স্টক ৬৮০,২০ টাকায় বন্ধ হয়েছিল। আজ শুক্রবার সকালে মার্কেট ওপেন হওয়ার সঙ্গে সঙ্গে এটি লোয়ার সার্কিটে খোলার পর আদানি উইলমারের Adani Wilmar স্টক আরও একবার রিকভার করতে পারেনি এবং গোটা পাঁচ দিন পরপর ৫ % পড়ে যায়।

৬ সপ্তাহ ধরে লাগাতার পতন আদানি উইলমারের Adani Wilmar স্টক 

গত সপ্তাহে বৃহস্পতিবার নিজের অলটাইম হাইতে ছিল আদানি উইলমার Adani Wilmar স্টক তার সর্বোচ্চ দর পৌঁছায় ৮৭৮.৩৫ টাকায়। যদিও এর পর থেকে গত এক সপ্তাহে বৃহস্পতিবার শেয়ারে লোয়ার সার্কিট লেগে যায়। অলটাইম হাই লেভেল ছোঁয়ার পর স্টক লাগাতার প্রফিট বুকিংয়ের কবলে পড়ে। তখন থেকেই স্টক এখনও পর্যন্ত ২৬.৪৩ নীচে এসে পড়েছে। প্রায় তিন সপ্তাহ পরে এটি প্রথমবার হয়েছে যখন Adani Wilmar এর স্টক সাড়ে ৬০০ টাকা থেকে কম হয়েছে।

বাজারে ভারী পতন

ব্রডার মার্কেটে দেখা গেলে শুক্রবার বিএসই (BSE Sensex) এবং এফএনএসি নিফটি (NSE Nifty) দুটোরই পতন হয়েছে। দুটো প্রথমসারির সূচকাঙ্ক করেই নীচের দিক থেকেই শুরু হয়। ব্যবসার সময় সেন্সেক্স, নিফটি ২-২ শতাংশ পর্যন্ত পড়ে গিয়েছিল। যদিও এর পরে পরিস্থিতি সামান্য রিকভারি হয়। দুপুর আড়াইটার সময় সেন্সেক্স প্রায় ৭৫০ অংক পড়ে গিয়েছিল। নিফটি প্রায় ২৫০ অঙ্ক ক্ষতির সঙ্গে ট্রেড করছে। (RBI Rate Hike) আরবিআইয়ের অপ্রত্যাশিত ঘোষণার পর বাজার প্রেসারে রয়েছে।

Advertisement

 

Advertisement